শিরোনাম: মণিরামপুরে গাছ মারতে নতুন কৌশল       ঘুর্নিঝড়ে অভয়নগরের তিন গ্রাম লণ্ডভণ্ড       কুষ্টিয়ায় এনএসআই’র ভুয়া ২ সদস্য আটক       খুলনা থেকে দর্শনা পর্যন্ত ডাবল লাইন রেলপথ হচ্ছে       খালেদাকে ফের কারাগারে পাঠানোর দাবি উঠতে পারে : তথ্যমন্ত্রী       পেঁয়াজের সংকট নেই, প্রয়োজনের বেশি কিনবেন না : বাণিজ্যমন্ত্রী       বেলারুশে ভোটচুরি: টানা বিক্ষোভ অব্যাহত, আটক ৩০০ নারী       পশ্চিমবঙ্গে বিনোদন পার্কগুলো ২৩ সেপ্টেম্বর থেকে খুলছে       আফগান বাহিনীর বিমান হামলায় বহু তালেবান নিহত       আদালতে রবিউলের স্বীকারোক্তি প্রদান      
বশেমুরবিপ্রবিতে ৯১ টি কম্পিউটার চুরি
সাজ্জাতুজ জামান সুজন (বশেমুরবিপ্রবি প্রতিনিধি)
Published : Monday, 10 August, 2020 at 11:18 PM, Update: 10.08.2020 11:43:31 PM
বশেমুরবিপ্রবিতে ৯১ টি কম্পিউটার চুরি একের পর এক রহস্যময় ঘটনার জন্ম দিচ্ছে গোপালগঞ্জের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়। ২০১৯ সালের সেপ্টেম্বর মাসে ভিসি পদত্যাগ  আন্দোলন থেকে শুরু করে ইতিহাস বিভাগের অনুমোদন আন্দোলন, চার বিভাগের মধ্যে অন্ত:দ্বন্দ্ব  এবং মারামারি সহ রক্তপাতের  ঘটনা ঘটেচে বেশ কয়েকবার। সর্বশেষ শনিবার  বিশ্ববিদ্যালয়ের একুশে ফেব্রুয়ারি লাইব্রেরী ভবন থেকে ৯১ টি কম্পিউটার চুরি হয়েছে।

এ ঘটনায় বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার প্রফেসর ড.নূরউদ্দিন আহমেদ জানান, ঈদের ছুটির পর আমরা আজ বিশ্ববিদ্যালয়ের দাপ্তরিক কার্যক্রম শুরু করি।   দপ্তর খোলার পর লাইব্রেরিতে কর্মরত কর্মচারীরা রেজিস্ট্রার দপ্তরে এসে  জানায় ৯১ টি কম্পিউটার চুরি হয়েছে।বিষয়টি জানার পর আইনজীবীর সাথেও কথা বলেছি,মামলা দায়েরের প্রস্তুতি চলছে।

বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত উপাচার্য   ড. মো. শাহজাহান বলেন, বিষয়টি সম্পর্কে আমি অবগত হয়েছি।  তদন্ত কমিটি গঠন করা হয়েছে।  তদন্ত কমিটির প্রতিবেদনের পর পরবর্তী ব্যবস্থা গ্রহণ করা হবে।

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের নিরাপত্তা কর্মকর্তা  তরিকুল ইসলাম বলেন, বিশ্ববিদ্যালয়ের ৩০ জন নিরাপত্তা কর্মী রয়েছে। কিন্তু গত ২৩ জুলাই বন্ধের পর থেকে প্রায় ২০ জন নিরাপত্তা কর্মী কোন ছুটি ছাড়া দ্বায়িত্ব পালন করতে কাজে আসেন নি। এ বিষয়টি  উপাচার্য  এবং রেজিস্ট্রারকে আমি অবগত করেছি। কিন্তু তারা উল্লেখযোগ্য কোনো পদক্ষেপ নেননি। 
বিশ্ববিদ্যালয়ে পর্যাপ্ত নিরাপত্তা ব্যবস্থা থাকার পরও এতো বড় চুরির ঘটনা কিভাবে ঘটতে পারে তা নিয়ে জনমনে তৈরী হয়েছে নানা প্রশ্ন।






« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


আরও খবর
সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft