শিরোনাম: খুলনায় কর্মহীন নারীদের মধ্যে সেলাই মেশিন বিতরণ       সাতক্ষীরা সীমান্তে ৯৪ লাখ টাকার সোনার বারসহ আটক ১       মোল্লাহাটে ইয়াবাসহ বিক্রেতা আটক       বিএনপির রাজনীতিতে চরম দুঃসময় চলছে : কাদের       দেশের মানুষের জন্য উন্নয়ন অব্যাহত থাকবে : মতিয়া চৌধুরী       দেশে ২৪ ঘণ্টায় মৃত্যু ২৬, শনাক্ত ১৪৮৮       একনেকে ৭৯৬ কোটি টাকার চার প্রকল্প অনুমোদন       যশোরে দিন দুপুরে বোমা ফাটিয়ে ১৭ লাখ টাকা ছিনতাই : আহত ২       এবছরও টিআইবি পুরস্কার গ্রামের কাগজ হাউজে        করোনায় পপলুর মৃত্যু      
ট্রাম্পের অ্যাকাউন্টে নিষেধাজ্ঞা জারি করেছে ট্যুইটার
আন্তর্জাতিক ডেস্ক :
Published : Thursday, 6 August, 2020 at 2:52 PM
ট্রাম্পের অ্যাকাউন্টে নিষেধাজ্ঞা জারি করেছে ট্যুইটারমার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের অ্যাকাউন্ট ব্যবহারে সাময়িক নিষেধাজ্ঞা জারি করেছে মাইক্রোব্লগিং সাইট ‘ট্যুইটার’। করোনা বিষয়ক একটি ভুয়া ভিডিও প্রচারের জন্য এই পদক্ষেপ নিল ট্যুইটার কর্তৃপক্ষ।
কী রয়েছে ভিডিওটিতে? জানা গেছে, ওই ভিডিওটি আন্তর্জাতিক সংবাদমাধ্যম ‘ফক্স নিউজ’কে দেওয়া মার্কিন প্রেসিডেন্টের একটি সাক্ষাৎকার। যেখানে ট্রাম্প দাবি করেছিলেন, মার্কিন শিশুরা করোনার বিরুদ্ধে ইমিউন সিস্টেম বা রোগ প্রতিরোধ ক্ষমতা গড়ে তুলেছে। এই বার্তাটিকে কোভিড-১৯ বিষয়ক ভুয়া তথ্য বলে চিহ্নিত করেছে ট্যুইটার।
একটি বিবৃতিতে সংস্থার মুখপাত্র জানিয়েছেন, এই অ্যাকাউন্টের মালিককে নিজের করা এই ভুল ট্যুইটটি অ্যাকাউন্ট থেকে সরাতে হবে, তারপরই এই অ্যাকাউন্ট তিনি পুনরায় ব্যবহার করতে পারবেন।
আন্তর্জাতিক সংবাদমাধ্যম সিএনএন-কে ট্যুইটার জানিয়েছে, ভিডিওটি ডিলিট করা হয়েছে। ফলে ট্রাম্পের এই অ্যাকাউন্টও পুনরায় সক্রিয় হয়েছে।
প্রসঙ্গত, এই একই ভিডিও ডোনাল্ড ট্রাম্পের ফেসবুক অ্যাকাউন্ট থেকেও সরিয়েছে ফেসবুক কর্তৃপক্ষ। কারণ ওই একই ভুয়া তথ্য।
ট্রাম্পের প্রচার পারিষদ কোর্টনি প্যারেল্লার অবশ্য দাবি প্রেসিডেন্ট ট্রাম্পের বক্তব্য অপপ্রচার হয়েছে। তিনি বলতে চেয়েছিলেন, শিশুদের করোনা তুলনামূলকভাবে কম ধরা পড়ছে। একই সঙ্গে সিলিকন ভ্যালিকে একহাত নিয়েছেন। তার কথায় সোশ্যাল মিডিয়া সংস্থাগুলো আদৌ সত্যের ধারক বাহক নন।
গত কয়েক মাসে বেশ কয়েকবার ডোনাল্ড ট্রাম্পের ওপর খড়্গহস্ত হতে দেখা গেছে ফেসবুক-ট্যুইটারকে। ভোটপ্রচার, প্রতিবাদ, করোনার ভুয়া তথ্য এই তিন বিষয়ে ট্রাম্পের পোস্ট থেকেই শুরু হয়েছে বিতর্ক। উল্লেখ্য, গত সপ্তাহে প্রেসিডেন্ট ট্রাম্পের ছেলের করা একটি ট্যুইটে দাবি করা হয় করোনা মোকাবিলার জন্য মাস্ক দরকার নেই। এই অ্যাকাউন্টটিও সাময়িকভাবে নিষিদ্ধ করে ট্যুইটার।
ট্যুইটারের বক্তব্য কোনও সহিংস ব্যবহার, কোনও ব্যক্তি বা গোষ্ঠীর বিরুদ্ধে হিংসা ছড়ানো যাবে না এই অ্যাকাউন্ট ব্যবহার করে। কিন্তু এই বিধি ভেঙেই বারবার বিপদে পড়ছেন ডোনাল্ড ট্রাম্প।




« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft