শিরোনাম: সব ধরনের কোচিং সেন্টার বন্ধ রাখার নির্দেশ       বাংলাদেশের ইতিহাসে সর্বোচ্চ রেমিট্যান্স এল জুলাইয়ে       ইতালিতে প্রবেশের অপেক্ষায় হাজারও বাংলাদেশি       স্বামীর বাড়ি গিয়ে নববধূ জানলেন তার করোনা       যশোরের আসলাম ঢাকার মানবিক যুবলীগ নেতা        রাত ১০টার পর বাইরে বের হওয়া নিষিদ্ধ       মানুষের মন জয় করে বিদায় নিচ্ছেন রামগড়ের ইউএনও বদরুদ্দোজা       কেশবপুরে দুই দল মাদক বিক্রেতার মধ্যে গুলি বিনিময়, নিহত ১       বাগেরহাটে করোনায় আক্রান্ত আরও ২৬ জন        জয়পুরহাটে ফেন্সিডিলসহ ২ মাদক কারবারি আটক      
করোনাভাইরাস:
বিশ্বে মৃত্যু ৫৮১৩১৭, আক্রান্ত ১৩৪৬২৮৭৩ জন
আন্তর্জাতিক ডেস্ক :
Published : Wednesday, 15 July, 2020 at 1:02 PM, Update: 15.07.2020 3:14:33 PM
বিশ্বে মৃত্যু ৫৮১৩১৭, আক্রান্ত ১৩৪৬২৮৭৩ জনবিশ্বে করোনাভাইরাসে এপর্যন্ত আক্রান্ত হয়েছেন ১ কোটি ৩৪ লাখের বেশি মানুষ। আর নতুন এই ভাইরাসে মৃত্যু হয়েছে ৫ লাখ ৮১ হাজারের বেশি মানুষের।
জন্স হপকিন্স বিশ্ববিদ্যালয়ের (জেএইচইউ) দেওয়া তথ্য অনুযায়ী, বুধবার (১৫ জুলাই) সকাল পর্যন্ত বিশ্বব্যাপী করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মৃতের সংখ্যা পৌঁছেছে ৫ লাখ ৮১ হাজার ৩১৭ জনে। এছাড়া প্রাণঘাতী এ ভাইরাসে আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১ কোটি ৩৪ লাখ ৬২ হাজার ৮৭৩ জনে।
জেএইচইউর তথ্য অনুসারে, করোনায় ক্ষতিগ্রস্ত দেশের তালিকায় যুক্তরাষ্ট্রের পর দ্বিতীয় অবস্থানে রয়েছে ব্রাজিল। বুধবার পর্যন্ত দেশটিতে আক্রান্ত হয়েছেন ১৯ লাখেরও বেশি মানুষ এবং মারা গেছেন ৭৪ হাজার ১৩৩ জন।
এদিকে সবচেয়ে বেশি আক্রান্ত দেশের তালিকায় তৃতীয় অবস্থানে উঠে এসেছে ভারত। দক্ষিণ এশিয়ার এ দেশটিতে এখন পর্যন্ত ৯ লাখ ৬ হাজার ৭৫২ জন করোনা রোগী শনাক্ত হয়েছেন এবং মৃত্যু হয়েছে ২৩ হাজার ৭২৭ জনের।
করোনায় সবচেয়ে ক্ষতিগ্রস্ত যুক্তরাষ্ট্রে এ পর্যন্ত ৩৪ লাখের বেশি করোনা রোগী শনাক্ত হয়েছে এবং মৃত্যু হয়েছে ১ লাখ ৩৬ হাজার ৪৬৬ জনের।
গত বছরের ডিসেম্বরে চীন থেকে সংক্রমণ শুরু হওয়ার পর বিশ্বব্যাপী এ পর্যন্ত ২১৩টিরও বেশি দেশে ছড়িয়েছে প্রাণঘাতী করোনাভাইরাস। গত ১১ মার্চ করোনাভাইরাস সংকটকে মহামারি ঘোষণা করে বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও)।
এদিকে দেশে মহামারি করোনাভাইরাসে আক্রান্ত হয়ে দেশে ২৪ ঘণ্টায় ৩৩ জনের মৃত্যু হয়েছে। সেই সাথে প্রাণঘাতী ভাইরাসটি শনাক্ত হয়েছে আরও ৩ হাজার ১৬৩ জনের শরীরে।
মঙ্গলবার (১৪ জুলাই) স্বাস্থ্য অধিদপ্তরের দেওয়া তথ্য অনুসারে, দেশে এখন করোনায় মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ২ হাজার ৪২৪ জন। আর মোট শনাক্ত হয়েছেন ১ লাখ ৯০ হাজার ৫৭ জন। মোট শনাক্তের ক্ষেত্রে মৃত্যুর হার ১ দশমিক ২১ শতাংশ।
দেশে এ পর্যন্ত মোট নমুনা পরীক্ষা করা হয়েছে ৯ লাখ ৬৬ হাজার ৪০০টি। এ ক্ষেত্রে শনাক্তের হার দাঁড়িয়েছে ১৯ দশমিক ৬৭ শতাংশ।
করোনাভাইরাস থেকে মঙ্গলবার পর্যন্ত মোট সুস্থ হয়েছেন ১ লাখ ৩ হাজার ২২৭ জন। এখন পর্যন্ত সুস্থতার হার ৫৪ দশমিক ৩১ শতাংশ।
এখন পর্যন্ত মোট মৃতের ক্ষেত্রে পুরুষ ৭৮ দশমিক ৯২ শতাংশ (১ হাজার ৯১৩ জন) এবং নারী ২১ দশমিক ০৮ শতাংশ (৫১১ জন)।





« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft