শিরোনাম: ঠোঁটের কালচে দাগ দূর করার ঘরোয়া উপায়       বেঙ্গালুরুতে ব্যাপক বিক্ষোভ, পুলিশের গুলিতে নিহত ৩       সেমিফাইনাল নিশ্চিত করেছে সেভিয়া       সাতক্ষীরায় একই মাদ্রাসা থেকে ২ ছাত্র নিখোঁজ       তুর্কি ড্রোন হামলায় দুই ইরাকি কমান্ডারের মৃত্যু       স্বাস্থ্যের সাবেক ডিজি আজাদ দুদকে        মেহেরপুরে সড়ক দুর্ঘটনায় শিক্ষার্থী নিহত       যবিপ্রবির ল্যাবে ১০০ জনের করোনা শনাক্ত       লেবানন থেকে ফিরলেন ৭১ বাংলাদেশি       আজ থেকে করোনা বুলেটিন বন্ধ      
যশোরে নতুন ৩৭ জনের করোনা শনাক্ত
মৃত আরও একজনের রিপোর্ট পজিটিভ
ফয়সল ইসলাম :
Published : Wednesday, 15 July, 2020 at 1:17 AM
যশোরে নতুন ৩৭ জনের করোনা শনাক্তযশোরে করোনাভাইরাসে সংক্রমিত নতুন আরও ৩৭ জন রোগী শনাক্ত হয়েছেন। এনিয়ে জেলায় মোট আক্রান্তের সংখ্যা দাড়াল এক হাজার ৮৫ জন। এর মধ্যে সুস্থ হয়েছেন পাঁচশ’ ৬৬ জন। চিকিৎসাধীন আছেন চারশ’ ৯৯ জন। উপসর্গ নিয়ে আইসোলেশনে চিকিৎসাধীন অবস্থায় গত ১১ জুলাই মৃত্যুবরণকারী আরও এক ব্যক্তির নমুনা পরীক্ষার রেজাল্ট পজিটিভ এসেছে। এতে জেলায় করোনায় মারা গেছেন মোট ১৯ জন।
ভারপ্রাপ্ত সিভিল সার্জন ডাক্তার মীর আবু মাউদ জানিয়েছেন, মঙ্গলবার যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (যবিপ্রবি) জিনোম সেন্টারের ল্যাব থেকে ৯৮টি নমুনা পরীক্ষার রিপোর্ট পাঠালেও গ্রহণ করা হয়েছে ৯২টি। এর মধ্যে চারজনের নমুনা পুণরায় পাঠানোর অনুরোধ করা হয়েছে। পরীক্ষার সময় একজনের নমুনা পাওয়া যায়নি। অন্য একটি নমুনা মাগুরা জেলার। ৫৫জনের নমুনা পরীক্ষার রেজাল্ট নেগেটিভ এসেছে। অর্থাৎ নতুন রোগী শনাক্ত হয়েছে ৩৭ জন। আক্রান্তদের মধ্যে সদর উপজেলার ৩৩ জন ও শার্শার চারজন বাসিন্দা রয়েছেন।
যশোর মেডিকেল কলেজ হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার আরিফ আহমেদ জানিয়েছেন, চৌগাছা উপজেলার মুকুন্দপুর গ্রামের আলী হোসেন সরদার (৭৫) গত ১১ জুলাই রাত ১টা ২০ মিনিটে যশোর মেডিকেল কলেজ হাসপাতালের আইসোলেশন ওয়ার্ডে চিকিৎসাধীন অবস্থায় মারা যান। তার নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্যে পাঠানো হয়। মঙ্গলবার নিশ্চিত হওয়া গেছে মৃত আলী হোসেন সরদার করোনায় আক্রান্ত ছিলেন।  
এদিকে, মেডিকেল অফিসার আদনান ইমতিয়াজ নিশ্চিত করেছেন নতুন শনাক্ত হওয়া রোগীদের মধ্যে উল্লেখযোগ্য রয়েছেন সদর উপজেলা নির্বাহী কর্মকর্তার আট মাস বয়সী মেয়ে, শহরের কারবালা এলাকার বাসিন্দা ডাক্তার মোজাম্মেল হোসেন (৭৫), তার স্ত্রী মোকছেদা (৫০), সিভিল সার্জন কার্যালয়ের হেলথ এডুকেটর ও ষষ্ঠীতলাপাড়ার বাসিন্দা আলমগীর হোসেন (৫০), যশোর মেডিকেল কলেজ হাসপাতালের স্টেনোগ্রাফার শাহনাজ পারভীন (৫০), আইসোলেশন ওয়ার্ডের (মহিলা) ইনচার্জ সিনিয়র স্টাফ নার্স নাসরিন সুলতানা রিনা (৩৯), অপারেশন থিয়েটারে দায়িত্ব পালনকারী সিনিয়র স্টাফ নার্স শাহিনা পারভীন (৩৮), সিভিল সার্জনের বাড়ির কর্মচারী (২৮), কেন্দ্রীয় কারাগারের ৫০ ও ২৪ বছর বয়সী দু’জন রক্ষী, ট্রাফিক পুলিশের পুরুষ সদস্য (৫২), যশোর পল্লী বিদ্যুৎ সমিতি-১ এর পুরুষ কর্মী (৫৩), শহরের চোরমারা দিঘীরপাড় এলাকার বাসিন্দা পুরুষ ব্যাংকার (৪০), বেজপাড়া পূজার মাঠ এলাকার বাসিন্দা ও ট্রাস্ট ব্যাংকের নারী কর্মী (৩২) ও তার স্বামী (৩২)।
আক্রান্ত অন্যদের মধ্যে রয়েছেন ঘোপ সেন্ট্রাল রোড এলাকার নারী (৪৫), সার্কিট হাউজ পাড়ার কিশোরী (১৯), খড়কীর পুরুষ (৫০), উপশহর বি-ব্লকের নারী (৩৬), চাঁচড়া ডালমিল এলাকার ৬০ ও ৫২ বছর বয়সী দু’জন পুরুষ, বিরামপুরের পুরুষ (৩০), কিসমত নওয়াপাড়ার পুরুষ (৩০) ও ১৬ বছর বয়সী এক মেয়ে,  তালবাড়িয়া গ্রামের পুরুষ (৫৫), রূপদিয়ার পুরুষ (৪৮), পুলেরহাটের ব্যবসায়ী (৫৮), বারবাজার হাইওয়ে পুলিশের ৫৩, ৫০ ও ২৩ বছর বয়সী তিন সদস্য। এছাড়াও যশোর মেডিকেল কলেজ হাসপাতালে নমুনা দেয়া মণিরামপুরের ৬৩ বছর বয়সী এক বৃদ্ধার করোনা শনাক্ত হয়েছে। আব্দুল মান্নান (৪৮) নামে এক ব্যক্তির নমুনার রেজাল্ট পজিটিভ এসেছে। কিন্তু তাকে সন্ধান করা যায়নি।
শার্শা উপজেলায় নতুন শনাক্ত চারজনের মধ্যে রয়েছেন, বড় আঁচড়া গ্রামের পুরুষ (৩৮), উলাশী কেশডাঙ্গা গ্রামের পুরুষ (৫৭), নারায়নপুর গ্রামের পুরুষ (৪৫) ও দুর্গাপুর গ্রামের নারী (৩০)।
সিভিল সার্জন কার্যালয়ের মিডিয়া ফোকাল পার্সন ডাক্তার রেহেনেওয়াজ রনি জানিয়েছেন, গত ১০ মার্চ থেকে ১৪ জুলাই পর্যন্ত যশোর মেডিকেল কলেজ হাসপাতালসহ জেলার আটটি উপজেলা থেকে করোনা সংক্রমিত সন্দেহভাজন ছয় হাজার সাতশ’ ৩৮ জনের নমুনা সংগ্রহ করা হয়েছে। নমুনাগুলো পরীক্ষার জন্যে ঢাকার আইইডিসিআর, খুলনা মেডিকেল কলেজ ও যবিপ্রবি’র ল্যাবে পাঠানো হয়েছে। এরমধ্যে পাঁচ হাজার পাচশ’ ৫৬টি নমুনার রিপোর্ট এসেছে।






« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft