শিরোনাম: ‘পরিস্থিতির অবনতি হলে কঠিন সিদ্ধান্ত নেবে সরকার’       লিবিয়ায় ২৬ বাংলাদেশি খুন, মানবপাচারকারীর হোতা আটক       ইরানে ‘ভালোবাসার অপরাধে’ মেয়ের শিরশ্ছেদ করলেন বাবা       তিন সপ্তাহ পর কাজে যোগ দিলেন স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক       করোনা: না’গঞ্জে ২৪ ঘণ্টায় শনাক্ত ১৩৫, মৃত্যু ২       ভারত সীমান্তে শক্তিশালী অস্ত্র মজুদ করছে চীন       গলব্লাডার চিকিৎসায় হোমিওপ্রতিবিধান       রিয়াল মাদ্রিদ ও বার্সেলোনা মাঠে নামবে ১৪ জুন       বড় উত্থান হলেও বড় পতনে শেয়ারবাজার       কৃষকের সমস্যা সমাধানে সরকারের পদক্ষেপ দেখি না : মির্জা ফখরুল      
পাকিস্তানে করোনা আক্রান্তের সংখ্যা ৪০ হাজার ছাড়িয়েছে
আন্তর্জাতিক ডেস্ক :
Published : Monday, 18 May, 2020 at 1:04 PM
পাকিস্তানে করোনা আক্রান্তের  সংখ্যা ৪০ হাজার ছাড়িয়েছেপাকিস্তানে হঠাৎ করেই লাফিয়ে লাফিয়ে বাড়তে শুরু করেছে করোনায় আক্রান্তের সংখ্যা। স্বাস্থ্য মন্ত্রণালয়ের পক্ষ থেকে রবিবার জানানো হয়েছে গত ২৪ ঘণ্টায় ১ হাজার ৩৫২ জন করোনায় আক্রান্ত হয়েছেন।
এ নিয়ে দেশটিতে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৪০ হাজার ১৫১ জনে। এছাড়া গত ২৪ ঘণ্টায় মারা গেছেন ৪০ জন। মোট মৃত্যুর সংখ্যাটা গিয়ে দাঁড়িয়েছে ৮৭৩ জনে।
স্বাস্থ্য মন্ত্রণালয়ের পক্ষ থেকে জানানো হয়েছে, সর্বোচ্চ আক্রান্তের সংখ্যা সিন্ধু প্রদেশে, সেখানে ১৫ হাজার ৫৯০ জন করোনা আক্রান্ত রোগীর সন্ধান মিলেছে। দ্বিতীয় অবস্থানে আছে পাঞ্জাব প্রদেশ, সেখানে আক্রান্ত হয়েছে ১৪ হাজার ৫৮৪ জন। এছাড়াও খাইবার পাখতুন খাওয়া প্রদেশে ৫ হাজার ৮৪৭ জন, বেলুচিস্তানে ২ হাজার ৫৪৪ জন, ইসলামাবাদে ৯৪৭ জন, গিলগিট বাল্টিস্তানে ৫২৭ জন এবং আজাদ কাশ্মীরে ১১২ জন করোনায় আক্রান্ত হয়েছেন। যে হারে পাকিস্তানে করোনা আক্রান্তের সংখ্যা বাড়ছে তাতে উদ্বিগ্ন সে দেশের চিকিৎসক থেকে শুরু করে স্বাস্থ্য কর্মীরা।
তবে স্বাস্থ্য মন্ত্রণালয় জানিয়েছে, পাকিস্তানে এখন পর্যন্ত ৩ লাখ ৭৩ হাজার ৪১০ জনকে করোনা টেস্ট করা হয়েছে। দেশটিতে এখন পর্যন্ত ১১ হাজার ৩৪১ জন রোগী সুস্থ হয়েছে।
এমন ভীতিকর পরিস্থিতিতেও লকডাউন তুলে নেওয়ার মত হটকারি সিদ্ধান্ত নিয়েছেন প্রধানমন্ত্রী ইমরান খান। অর্থনীতি বাঁচাতেই তাকে এমন সিদ্ধান্ত নিতে হয়েছে বলে জাতির উদ্দেশ্যে ভাষণে বলেছেন ইমরান। তবে যে হারে আক্রান্তের সংখ্যা বাড়ছে তাতে পরিস্থিতি জটিল হতে পারে বলে আশঙ্কা করছেন বিশেষজ্ঞ চিকিৎসকরা। সূত্র- দ্য হিন্দু।




« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft