শিরোনাম: করোনা: যুক্তরাজ্যে মৃতের সংখ্যা এক হাজার ছাড়াল       ভারতে আটকা পড়া বাংলাদেশিদের আকুতি       উত্তর কোরিয়ায় ফের ক্ষেপণাস্ত্র উৎক্ষেপন       ব্যাংক লেন‌দেন ১০টা থেকে ১২টা পর্যন্ত        করোনায় সাড়ে ৬ কোটি টাকা ও ১৩ হাজার টন চাল বরাদ্দ       করোনা ফান্ডে রোনালদো-দিবালাদের ৯০ মিলিয়ন ইউরো       করোনা আক্রান্তের সংখ্যা ভারতে, পশ্চিমবঙ্গে ১৫জন আক্রান্ত        যশোরে কোয়ারেন্টাইনে দুই হাজার ৩২ জন        রেড ক্রিসেন্টের স্যানিটাইজার বিতরণ       করোনা মোকাবেলায় যশোর পুলিশের অনন্য উদ্যোগ      
ভারতকে হারিয়ে নিউজিল্যান্ডের শততম টেস্ট জয়
ক্রীড়া ডেস্ক :
Published : Monday, 24 February, 2020 at 5:03 PM
ভারতকে হারিয়ে নিউজিল্যান্ডের শততম টেস্ট জয়দু’দলের ওয়ানডে সিরিজে ভারতকে হোয়াইটওয়াশ করার লজ্জায় ডুবিয়েছিল নিউজিল্যান্ড। এবার দুই টেস্টের প্রথম ম্যাচে একদিন বাকি থাকতেই টিম ইন্ডিয়াকে ১০ উইকেটের হার উপহার দিয়েছে স্বাগতিকরা।
প্রথম ইনিংসের হিসাবে ১৮৩ রানে পিছিয়ে পড়া ভারত তৃতীয় দিনের শেষে তাদের দ্বিতীয় ইনিংসে ৪ উইকেট হারিয়ে ১৪৪ রান তুলেছিল। তখনও ইনিংস হার এড়াতে ভারতের দরকার ছিল ৩৯ রান। হাতে ছিল ৬টি উইকেট থাকায় মনে হয়েছিল ভারত কিছুটা হলেও লড়াই চালাবে। তবে চতুর্থ দিনের সকালেই টিম ইন্ডিয়ার দ্বিতীয় ইনিংস গুটিয়ে যায় ১৯১ রানে। অর্থাৎ ভারতের বাকি ৬ জন ব্যাটসম্যান সাজঘরে ফেরেন ৪৭ রান যোগ করে।
জয়ের জন্য নিউজিল্যান্ডের সামনে মাত্র ৯ রানের লক্ষ্যমাত্রা ঝুলিয়ে দেয় ভারত। শেষ ইনিংসে ১০ বল ক্রিজে কাটিয়েই কিউয়িরা জয়ের লক্ষ্যে পৌঁছে যায়। সব মিলিয়ে ভারতের ১৬৫ রানের জবাবে নিউজিল্যান্ড তাদের প্রথম ইনিংসে ৩৪৮ রান তোলে। ভারত দ্বিতীয় ইনিংসে অলআউট হয় ১৯১ রানে। নিউজিল্যান্ড শেষ ইনিংসে ১.৪ ওভার ব্যাট করে জয়ের জন্য প্রয়োজনীয় ৯ রান তুলে নেয়।
ভারতের বিপক্ষে ১০ উইকেটের এই জয় নিউজিল্যান্ডের জন্য স্মরণীয়। কারণ টেস্ট ক্রিকেটে কিউইদের এটি ১০০তম ম্যাচ জয়। পাশাপাশি রস টেলরের ব্যক্তিগত মাইল ফলকও জয় দিয়ে উজ্জ্বল করে রাখে নিউজিল্যান্ড। এটি ছিল টেলরের ক্যারিয়ারের ১০০তম টেস্ট ম্যাচ।
দ্বিতীয় ইনিংসে ভারতের হয়ে সর্বোচ্চ ৫৮ রান করেন মায়াঙ্ক আগরওয়াল। অজিঙ্কা রাহানে করেন ২৯ রান। এছাড়া পৃথ্বী শ্বাহ ১৪, চেতেশ্বর পূজারা ১১, বিরাট কোহলি ১৯, হনুমা বিহারী ১৫, ঋষভ পন্থ ২৫, রবিচন্দ্রন অশ্বিন ৪, ইশান্ত শর্মা ১২ ও বুমরাহ ০ রানে আউট হন। ২ রানে অপরাজিত থাকেন শামি।
দ্বিতীয় ইনিংসে টিম সাউদি ৫টি ও ট্রেন্ট বোল্ট ৪টি উইকেট নেন। ১টি উইকেট কলিন ডি’গ্র্যান্ডহোমের। শেষ ইনিংসে নিউজিল্যান্ডের হয়ে টম লাথাম ৭ ও টম ব্লান্ডেল ২ রান অপরাজিত থাকেন। দুই ইনিংস মিলিয়ে ৯টি উইকেট নেওয়া সাউদি ম্যাচ সেরা নির্বাচিত হন।




« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft