শিরোনাম: কলেজে অতিরিক্ত ভর্তি ফি আদায়        যশোরে সেবিকা, স্বাস্থ্যকর্মীসহ আরও ২০ জন করোনায় আক্রান্ত        ফড়িয়া থেকে রক্ষা পাবে কৃষক       অ্যাম্বুলেন্স দিচ্ছেন মেয়র, ৪৫ লাখ টাকা দেনা যমেক হাসপাতাল        সাংবাদিকদের নিয়ে এমআরডিআইয়ের প্রশিক্ষণ       আমরা মানুষের জন্য রাজনীতি করি : রেলপথমন্ত্রী       একাদশে অনলাইনে ক্লাস অক্টোবরে       এবারের আইপিএলে কমবে চার-ছক্কার প্রদর্শনী!       করোনা পরিস্থিতিতে এবছর ‘শহরের ঠাকুর দেখুন হেঁটে নয় নেটে’       যুক্তরাষ্ট্রে পার্টিতে গোলাগুলি, নিহত ২      
ভাগ্যবানরা ঢাকায় থাকেন : শিল্পমন্ত্রী
কাগজ ডেস্ক :
Published : Saturday, 14 December, 2019 at 7:10 PM
ভাগ্যবানরা ঢাকায় থাকেন : শিল্পমন্ত্রীভাগ্যবানরা রাজধানী ঢাকায় থাকেন বলে মন্তব্য করেছেন শিল্পমন্ত্রী নূরুল মজিদ মাহমুদ হূমায়ুন। তিনি বলেন, আপনারা যারা ঢাকা শহরে বাস করেন, তারা খুবই ভাগ্যবান। কেননা, এখন ঢাকা শহরেই বিশ্বের উন্নত নগরের মতো নাগরিক সুযোগ-সুবিধা পাচ্ছেন। ঢাকা শহরকে দেখতে এখন বিদেশের মতো লাগে।
তিনি বলেন, বিদেশ সফরে গেলে এখন বিদেশিরা উদগ্রীব হয়ে আমাদের জিজ্ঞেস করে, তোমাদের উন্নয়নের পেছনে জাদুটা কোথায়? কিছু দিন আগে চীন গিয়েছিলাম, সে সময় চীনারা আমার কাছে জানতে চান উন্নয়নের জাদু।
শনিবার (১৪ ডিসেম্বর) দুপুরে বাংলাদেশ হেরিটেজ ক্রাফট ফাউন্ডেশনের উইন্টার কার্নিভালের দ্বিতীয় দিনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। রাজধানীর গুলশান লেক পার্কে মহান বিজয় দিবস ও বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উপলক্ষে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়।
শিল্পমন্ত্রী বলেন, যারা ঢাকা শহরে বসবাস করেন, তারা এতো ভাগ্যবান যে, এখন ঢাকা শহরেই বিশ্বের উন্নত নগরের মতো নাগরিক সুযোগ-সুবিধা পাচ্ছেন। ঢাকা শহরকে এখন বিদেশের মতো মনে হয়, এটা দেখলে অনেক ভালো লাগে।
নূরুল মজিদ মাহমুদ হূমায়ুন বলেন, সরকার প্রতিশ্রুতি দিয়েছিল গ্রামকে শহর বানিয়ে দেবে, আমরা সেটা করেছি। এখন গ্রামের প্রতিটি বাড়িতে টেলিভিশন রয়েছে। আর স্যাটেলাইটের মাধ্যমে সব চ্যানেলগুলো দেখা যায়। রাস্তা-ঘাট থেকে শুরু করে প্রায় সব ধরনের সুযোগ-সুবিধা অবকাঠামো উন্নয়ন আমরা করে দিয়েছি। এখন গ্রামেই অনেক মানুষ ব্যবসা-বাণিজ্য করছেন। এখন গ্রামের নারীরা গার্মেন্টসে কাজ করছেন। এটা আমাদের সরকারের কারণেই সম্ভব হয়েছে।
তিনি বলেন, আমরা বিদেশ সফরে গেলে, বিদেশিরা উদগ্রীব হয়ে আমাদের জিজ্ঞেস করে, তোমাদের উন্নয়নের জাদুটা কোথায়। কয়েকদিন আগে চীন সফরে গিয়েছিলাম, সে সময় তারা আমার কাছে জানতে চান উন্নয়নের জাদু।




« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft