শিরোনাম: নূরজাহান ইসলাম নীরা পেলেন নৌকা       ধানের শীষের প্রার্থী মোহাম্মদ নূর-উন-নবী       বাঘারপাড়ায় একই পরিবারের তিন জনকে কুপিয়ে হত্যার চেষ্টা        ডাক্তার, স্বাস্থ্যকর্মীসহ যশোরে নতুন করে ২৪ জনের করোনা শনাক্ত       যশোরে মঞ্চে আলো জ্বালাবে ‘সেপ্টেম্বর অন যশোর রোড’        ভারপ্রাপ্ত উপজেলা চেয়ারম্যানের দায়িত্ব নিলেন বিথীকা বিশ্বাস        নড়াইলের বিছালী ইউপি চেয়ারম্যান আনিসুলের বিভিন্ন অপকর্মের প্রতিবাদে মানববন্ধন        দেশে শিগগিরই করোনা ভ্যাকসিনের ট্রায়াল হবে : স্বাস্থ্য সচিব       খালি পেটে কাঁচা ছোলা খাবেন যে কারণে        সরকারি রাস্তা ব্যাক্তির নামে নামপত্তন!      
গোপনে ইরানের সঙ্গে সম্পর্ক তৈরির চেষ্টা করছে সৌদি
আন্তর্জাতিক ডেস্ক :
Published : Saturday, 14 December, 2019 at 7:10 PM
গোপনে ইরানের সঙ্গে সম্পর্ক তৈরির চেষ্টা করছে সৌদিমধ্যপ্রাচ্যের দেশ ইরানের সঙ্গে গোপনে সুসম্পর্ক গড়ে তোলার চেষ্টা করছে সৌদি আরব। শনিবার (১৪ ডিসেম্বর) প্রকাশিত এক খবরে এ তথ্য জানিয়েছে আমেরিকার প্রভাবশালী গণমাধ্যম ‘ওয়াল স্ট্রিট জার্নাল’।
এ বিষয়ে ‘ওয়াল স্ট্রিট জার্নালে’ প্রকাশিত এক প্রতিবেদনে বলা হয়েছে, সম্প্রতি ইরানের সঙ্গে সৌদি আরবের সম্পর্ক অবনতি হয়েছে। এ কারণে সৌদি অর্থনীতি আরও শোচনীয় হয়ে পড়বে বলে ধারণা করছেন দেশটির কর্মকর্তারা।
প্রতিবেদনে আরও বলা হয়েছে, চরম অর্থনৈতিক দুরবস্থার সম্মুখীন হলে যুক্তরাষ্ট্র ও অন্য মিত্ররা কতটা পৃষ্ঠপোষকতা দেবে তা নিয়ে সৌদি কর্মকর্তারা উদ্বিগ্ন। এ অবস্থায় তারা ইরানের সঙ্গে সম্পর্ক উন্নয়নের পথ বেছে নেওয়াকে শ্রেয় মনে করছেন।
গত সেপ্টেম্বরে সৌদি আরবের একটি তেল শোধনাগারে হামলা চালায় হুথি আনসারুল্লাহ আন্দোলন সমর্থিত সেনাবাহিনী। ওই হামলার জন্য আমেরিকা এবং সৌদি আরব ইরানকে দায়ী করেছিল। তবে ইরান সে অভিযোগ নাকচ করেছে।
একজন উচ্চপদস্থ সৌদি কর্মকর্তা জানিয়েছেন, ইরানের ব্যাপারে তাদের দৃষ্টিভঙ্গি বদলানো শুরু করেছে সৌদি প্রশাসন। সাম্প্রতিক মাসগুলোতে ওমান, কুয়েত ও পাকিস্তানের মাধ্যমে সরাসরি বার্তা বিনিময় করেছেন সৌদি আরব এবং ইরানের কর্মকর্তারা।
অন্যদিকে ইরানের কর্মকর্তাদের মতে, তেহরানের সঙ্গে সম্পর্ক উন্নয়নে বাধ্য হয়েছে রিয়াদ। ইরান কখনোই সৌদি আরবের সঙ্গে উত্তেজনা চায় না।




« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft