শিরোনাম: ফখরুলসহ বিএনপির ১২ নেতার আগাম জামিন       শেখ হাসিনার পাশেও রাজাকার আছেন : গাফফার চৌধুরী       ভারতের সাথে বাংলাদেশের সম্পর্ক ইতিবাচক : কাদের       ‘রেলের নিম্ন পদের কর্মচারীদের বিদেশে প্রশিক্ষণের ব্যবস্থা’       আমার কাছে প্রমাণ আছে, জিয়া সবচেয়ে বড় রাজাকার : শেখ সেলিম       ‘ব্যালট বাক্স ছিনতাই করতে পারে, ইভিএমে এ সুযোগ নেই’       মোদি সকলকে বোকা বানিয়েছেন : রাহুল গান্ধি       শহীদ আখ্যা দেয়াদের রাষ্ট্রদ্রোহের বিচার করা উচিত : ইনু       ভাগ্যবানরা ঢাকায় থাকেন : শিল্পমন্ত্রী       পশ্চিমবঙ্গের জেলায় জেলায় রেল-সড়ক অবরোধ, আগুন-ভাঙচুর      
সুন্দরগঞ্জে চড়ামূল্যে লবণ বিক্রিতে ৫ ব্যবসায়ীর জরিমানা
ছাদেকুল ইসলাম রুবেল, গাইবান্ধা প্রতিনিধি :
Published : Tuesday, 19 November, 2019 at 9:25 PM
সুন্দরগঞ্জে চড়ামূল্যে লবণ বিক্রিতে ৫ ব্যবসায়ীর জরিমানাগাইবান্ধার সুন্দরগঞ্জ উপজেলার বিভিন্ন হাট-বাজারে অভিযান চালিয়ে চড়ামূল্যে লবণ বিক্রির দায়ে ৫ ব্যবসায়ীর ৯ হাজার টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমান আদালত।
বিভিন্ন সূত্রে জানা যায়, মঙ্গলবার উপজেলার শোভাগঞ্জ, মজুদার হাট, পাচপীর হাট, ডোমের হাট, বেলকা, ধুবনী, নয়ার হাট, বোয়ালী আদর্শ বাজার, বড়–য়ার হাট, কছিম বাজার, ফলগাছা বাজার, ঝিনিয়াসহ অন্যান্য হাট-বাজারগুলোতে ব্যবসায়ীরা হঠাৎ করে আশঙ্কাতীত হারে চড়ামূল্যে লবণ বিক্রির দায়ে ৫ ব্যবসায়ীর ৯ হাজার টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমান আদালত। হাট-বাজার গুলোতে ব্যবসায়ীরা হঠাৎ করে অধিক মুনাফার লক্ষ্যে লবণ মজুদ রেখে কৃত্রিম সঙ্কটের চেষ্টা চালায়। বিষয়টি ছড়িয়ে পড়লে থানা পুলিশের বরাত দিয়ে পৌরশহরসহ বিভিন্ন হাট-বাজারে লবণের দাম বৃদ্ধি পায়নি মর্মে সাধারণ ক্রেতাদেরকে সচেতনতা মূলক প্রচার-প্রচারনা চালানো হয়।
এ ব্যাপারে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা তাজুল ইসলাম জানান, লবণের মূল্য বৃদ্ধি পায়নি। তাছাড়া, কোন সঙ্কট নেই। এদিকে কু-চক্রি মহল লবণের সঙ্কটের কথা বলে অধিক মূল্যে লবণ বিক্রি ও কৃত্রিম সঙ্কটের অপচেষ্টা চালাচ্ছে। সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট রাসেল মিয়া জানান, বিভিন্ন হাট-বাজারে লবণের কৃত্রিম সঙ্কট ছাড়াও অত্যান্ত চড়া মূল্যে বিক্রি করার অভিযোগে ভ্রাম্যমান আদালত পরিচালনা করা হচ্ছে।
উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট সোলেমান আলী জানান, বিভিন্ন হাট-বাজারে লবণের কৃত্রিম সঙ্কট সষ্টি ও অত্যান্ত চড়ামূল্যে লবণ বিক্রির দায়ে ভ্রাম্যমান আদালতের মাধ্যমে এ পর্যন্ত ৫ ব্যবসায়ীর ৯ হাজার টাকা জরিমান করা হয়েছে। অভিযান অব্যাহত থাকায় এসব ব্যবসায়ীর নাম, পরিচয় জানানো সম্ভব হচ্ছে না।
সন্ধ্যা পৌনে ৭ টা পর্যন্ত উপজেলার হাট-বাজারগুলোতে ভ্রম্যামান আদালতের অভিযান অব্যাহত থাকায় এ সংখ্যা বৃদ্ধি পেতে পারে বলে জানান তিনি।      
উপজেলার শ্রীপুর ইউনিয়ন স্বেচ্ছাসেবক লীগের যুগ্ম আহ্বায়ক প্রভাষক নুরে শাহি আলম লাভলু জানান, তার নিকটস্ত মজুমদার হাট, মাঠের হাট, মন্ডলের হাট, সীচা বাজার, কছিম বাজার ও ধর্মপুর বাজারে একযোগে অত্যান্ত চড়ামূল্যে লবণ বিক্রির বিষয়টি জানতে পেয়ে স্থানীয় সচেতন মহলের সহযোগিতায় মাইকিং করে ব্যাপক প্রচার-প্রচারনা চালিয়ে লবণ নিয়ে কোন গুজব না ছড়ানোর জন্য জনসচেতনতা বৃদ্ধিসহ বিভিন্নভাবে  প্রশাসনিক হস্তক্ষেপ কামনা করা হয়। 




« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft