শিরোনাম: সুষ্ঠু ও নিরপেক্ষ ভোট দেখতে চাই : ব্রিটিশ হাইকমিশনার       কেউ যেন সাম্প্রদায়িকতা ছড়াতে না পারে : গণপূর্তমন্ত্রী       ভালো নির্বাচনের দৃষ্টান্ত নেই ইসির : দুদু       চীনে ভাইরাস প্রতিরোধে পদক্ষেপ জোরদার       তাবিথের নির্বাচনী ইশতেহার ঘোষণা সোমবার       ইশরাক বাবা-চাচার অভিজ্ঞতা কাজে লাগাবে : মির্জা আব্বাস       চলতি বছরেই এস-৫০০ এর পরীক্ষা করবে রাশিয়া       আসামে চার দফা গ্রেনেড বিস্ফোরণ       শক্তিশালী এসএলবিএম ক্ষেপণাস্ত্র তৈরির পরিকল্পনা ভারতের       রাজধানীতে ১৩ রোহিঙ্গা নারী উদ্ধার       
ধেয়ে আসছে ‘নাকরি’
আন্তর্জাতিক ডেস্ক :
Published : Sunday, 17 November, 2019 at 5:13 PM

ধেয়ে আসছে ‘নাকরি’ঘূর্ণিঝড় ‘বুলবুলের’ রেশ এখনো কাটেনি। এর মধ্যেই এবার বঙ্গোপসাগরের দিকে ধেয়ে আসতে শুরু করেছে ঘূর্ণিঝড় ‘নাকরি’। ভারতের আবহাওয়া অধিদপ্তরের বরাতে এই খবর প্রকাশ করেছে ‘টাইমস অব ইন্ডিয়া’। দেশটির বেশ কয়েকটি প্রদেশে আঘাত হানতে পারে এই ঘূর্ণিঝড়। আর এর প্রভাব পড়তে পারে বাংলাদেশেও।
ঘূর্ণিঝড় নাকরির কারণে ইতোমধ্যেই সতর্কতা জারি করেছে ভারতের আবহাওয়া অধিদপ্তর। তবে বঙ্গোপসাগরের দিকে ধেয়ে আসা এই ঘূর্ণিঝড় ঠিক কবে আঘাত হানতে পারে সে বিষয়ে এখন পর্যন্ত নিশ্চিত করে কিছুই বলেনি তারা।
অবশ্য এটা নিশ্চিত করেছে যে, আগামী কয়েকদিনের মধ্যেই ভারতের উড়িষ্যা ও অন্ধ্রপ্রদেশে আঘাত হানবে এই ঘূর্ণিঝড়।
ভারতের আবহাওয়া অধিদপ্তরের পক্ষ থেকে দেওয়া এক বিবৃতিতে বলা হয়েছে, নাকরি শক্তি বাড়িয়ে অন্ধ্রপ্রদেশের উত্তর দিক ও উড়িষ্যার উপকূলবর্তী এলাকাগুলোতে আঘাত হানবে। এছাড়া এই ঘূর্ণিঝড় চেন্নাইসহ উত্তর তামিলনাড়ুতেও আঘাত হানতে পারে। ভারতের পাশাপাশি এর প্রভাব পড়বে বাংলাদেশেও।
উল্লেখ্য, নাকরির অবস্থা কতটা ভয়ানক হতে পারে, তা জানতে গত ৮ নভেম্বর থেকে স্যাটেলাইট ম্যাপিং সিস্টেম চালু করেছে ইউরোপিয়ান কমিশন।




« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft