শিরোনাম: যমেক হাসপাতালে করোনা শনাক্তে মেশিন দিলেন শাহীন চাকলাদার       আমরাই যশোর ও ইউনিটি ক্লাবের খাদ্য সামগ্রী বিতরণ       করোনায় বাড়ছে দেশি নাটকের দর্শক       কেশবপুর সড়ক দুর্ঘটনায় আহত সাবেক ইউপি চেয়ারম্যানের মৃত্যু       কেশবপুরে আইসোলেশনে থাকা মিলন সিংহের শরীরে করোনা সংক্রমন পাওয়া যায়নি        যশোরে নবীন আইনজীবীদের পাশে দাঁড়িয়েছেন জেলা আইনজীবী সমিতি       যশোরে সাবেক ছাত্রলীগ নেতাদের খাবার বিতারণ        করোনা কেড়ে নিলো বেনাপোলের জিল্লুর প্রাণ       ছাত্রলীগ নেতা হালিমের খাবার সামগ্রী বিতরণ       ভিডিও কনফারেন্সে সংসদ অধিবেশনের ভাবনা      
লকডাউন যুক্তরাজ্য
আন্তর্জাতিক ডেস্ক :
Published : Tuesday, 24 March, 2020 at 7:21 PM
লকডাউন যুক্তরাজ্যকরোনাভাইরাস দ্রুত গতিতে ছড়িয়ে পড়া রুখতে এবার লকডাউনের পথ বেছে নিল যুক্তরাজ্য। তিন সপ্তাহের জন্য দেশজুড়ে লকডাউনের ঘোষণা দিয়েছেন ব্রিটিশ প্রধানমন্ত্রী বরিস জনসন। সোমবার রাতে জাতির উদ্দেশে দেয়া ভাষণে এই ঘোষণা দেন তিনি। খবর দ্য গার্ডিয়ানের।
জাতির উদ্দেশে দেয়া ভাষণে বরিস জনসন বলেন, করোনাভাইরাস মোকাবেলায় শতাব্দীর সবচেয়ে ভয়ঙ্কর ঝুঁকির সম্মুখীন যুক্তরাজ্য। এই ভাইরাসের বিস্তার রুখতে না পারলে এক ভয়ানক পরিস্থিতির মুখোমুখি হতে হবে। যুক্তরাজ্যকে তিন সপ্তাহ লকডাউন ঘোষণা করা হলো। আপনারা অবশ্যই বাসায় অবস্থান করবেন। সব ধরনের সামাজিক অনুষ্ঠানও বন্ধ থাকবে।
তিনি বলেন, সবার ঐক্যবদ্ধ প্রয়াসে এই ভাইরাসের বিস্তৃতি এখনই ঠেকাতে হবে। বিশ্বের কোনো স্বাস্থ্য ব্যবস্থাই এই ভাইরাসের মোকাবেলা করতে পারছে না। যদি এখনই সচেতন ও কার্যকরী পদক্ষেপ না নেয়া হয় তাহলে সময় এমন পর্যায়ে পৌঁছাবে যে চিকিৎসার জন্য ডাক্তার, নার্স, এমনকি ভেনটিলেট, ইনটেনসিভ বেড কিছুই পাওয়া যাবে না।
ব্রিটিশ প্রধানমন্ত্রী বলেন, জরুরি পণ্যসামগ্রী ও ওষুধ ক্রয় ছাড়া ঘরের বাইরে যাওয়া যাবে না। এক সঙ্গে দু’জনের বেশি জমায়েত হওয়া যাবে না। আইন ভঙ্গকারীদের জরিমানা করা হবে। কেউ এসব নির্দেশ অমান্য করলে পুলিশ ব্যবস্থা নিতে পারবে।
বরিস জনসনের নেয়া লকডাউনের সিদ্ধান্তকে স্বাগত জানিয়েছেন বিরোধীদলীয় লেবার পার্টির নেতা জেরেমি বার্নার্ড করবিন।
ব্রিটেনে করোনাভাইরাসে এখন পর্যন্ত আক্রান্ত হয়েছেন ছয় হাজার ৬৫০ জন এবং মৃত্যু হয়েছে ৩৩৫ জনের।




« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft