শিরোনাম: যশোরে শ্বাসকষ্টে ওসির স্বামীর মৃত্যু       কুষ্টিয়া পৌর বাজার ইসলামীয়া কলেজ মাঠে স্থানান্তর       মার্কিন বিমানবাহী রণতরীর ২৮৬ নাবিক করোনা আক্রান্ত       ইয়েমেনে সৌদি জোটের যুদ্ধবিরতি ঘোষণা       বিনামূল্যে ২০ দেশকে করোনা মারার ওষুধ দেবে জাপান       করোনা আতঙ্কে কলারোয়ায় পানির দামে দুধ কিক্রি       সাতক্ষীরায় অহেতুক ঘোরাঘুরি করায় ২৪ ঘণ্টায় ৪০ মামলা       গোপালগ‌ঞ্জে বিভিন্ন ব্যক্তি ও প্রতিষ্ঠানকে ৫০ হাজার টাকা জরিমানা, ২২ মামলা       দিনাজপুরের খানসামায় আগুন লেগে ২টি পরিবার ছাই        রাজশাহী কারাগারের ৫০০ কয়েদিকে মুক্তির সুপারিশ      
ইরানের হামলায় ধ্বংস হয়েছে যুক্তরাষ্ট্রের ৬ হেলিকপ্টার!
আন্তর্জাতিক ডেস্ক :
Published : Saturday, 18 January, 2020 at 8:33 PM
ইরানের হামলায় ধ্বংস হয়েছে যুক্তরাষ্ট্রের ৬ হেলিকপ্টার!কাসেম সোলাইমানি হত্যার প্রতিশোধ হিসেবে মার্কিন ঘাঁটিতে ইরানের ক্ষেপণাস্ত্র হামলায় যুক্তরাষ্ট্রের অত্যাধুনিক ৬টি হেলিকপ্টার ধ্বংস হয়েছে। মধ্যপ্রাচ্য নিয়ে কাজ করে যাওয়া ইউরোপের বিখ্যাত সাংবাদিক রবার্ট ইনলাকেশ এই তথ্য দিয়েছেন। খবর পার্সটুডের।
রবার্ট ইনলাকেশ দাবি করেন, ইরাকে অবস্থিত মার্কিন ঘাঁটি আইন আল আসাদে ইরানের ক্ষেপণাস্ত্র হামলায় যে ক্ষয়ক্ষতি হয়েছে তা গোপন করেছে মার্কিন প্রশাসন। ধীরে ধীরে কিছু সত্য বেরিয়ে এলেও ক্ষয়ক্ষতির পুরো চিত্র প্রকাশ করেনি তারা।
ইনলাকেশ তার এক নিবন্ধে বলেছেন, আমাদের কাছে এ পর্যন্ত যে তথ্য এসেছে তাতে অবশ্যই আমেরিকা তার নিজের ক্ষয়ক্ষতির ব্যাপারে মিথ্যা বলছে। ইরানের বেশিরভাগ ক্ষেপণাস্ত্র আইন-আল আসাদ ঘাঁটির যে অংশে আঘাত হেনেছে সেখানে আমেরিকার অ্যাপাচি অ্যাটাক হেলিকপ্টার ছিল। হেলিকপ্টার রাখার ছয়টি হ্যাঙ্গার ধ্বংস হয়েছে, তাতে ধারণা করা হচ্ছে অন্তত ছয়টি অ্যাপাচি হেলিকপ্টার-গানশিপ ধ্বংস হয়েছে।
সাংবাদিক ইনলাকেশ ডেনমার্কের একজন সেনার বরাত দিয়ে আরও বলেছেন, অনেক হেলিকপ্টার দ্বিখণ্ডিত হয়ে গেছে। শুধু তাই নয়, আইন আল-আসাদ ঘাঁটির ড্রোন অপারেটর ব্যারাক ইরানি ক্ষেপণাস্ত্রে ধ্বংস হয়েছে।
কিন্তু হামলার পরপরই আমেরিকার পক্ষ থেকে কয়েকটি গাড়ি পার্কিংয়ের স্থান ও তাঁবু ধ্বংস হওয়ার কথা দাবি করা হয়। এ দিকে বার্তা সংস্থা এএফপি এক বিশেষ প্রতিবেদনে মার্কিন ফার্স্ট সার্জেন্ট ওয়েসলি কিলপ্যাট্রিকের বরাত দিয়ে জানিয়েছে, ইরানি হামলায় ওই রাতে ড্রোন পরিচালনা ব্যবস্থা সম্পূর্ণভাবে ধ্বংস হয়ে যায়।
প্রসঙ্গত, গত ৩ জানুয়ারি এক অভিযানের মাধ্যমে ইরানের শীর্ষ সামরিক কর্মকর্তা কাসেম সোলাইমানিকে হত্যা করে যুক্তরাষ্ট্র। এর প্রতিশোধ হিসেবে ৮ জানুয়ারি ইরাকে অবস্থিত যুক্তরাষ্ট্রের আইন আল আসাদ ঘাঁটিতে ক্ষেপণাস্ত্র হামলা চালায় ইরান। এতে ওই ঘাঁটির ব্যাপক ক্ষয়ক্ষতি হয়।




« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft