শিরোনাম: ব্র্যাক ব্যাংকের সঙ্গে এসএমই ফাউন্ডেশনের চুক্তি       দেশকে বাঁচাতে হলে দুর্বার গণআন্দোলন গড়তে হবে : ফখরুল       নির্ভয়ার ৪ ধর্ষকের ফাঁসির জন্য জল্লাদ চাইল তিহার জেল       দায়িত্ব নিয়ে কাজ করুন : তাজুল ইসলাম       মধ্যপ্রাচ্যে শান্তি ফেরাতে উঠেপড়ে লেগেছে পাকিস্তান        সুস্থ পাটমন্ত্রী, হাসপাতাল ছাড়তে পারেন কাল       চীনের ভাইরাস ছড়িয়ে পড়বে ভারতেও       ৩০ জানুয়ারি থেকে ৩ ফেব্রুয়ারি ঢাকায় অস্ত্র বহন নিষিদ্ধ       ভারত হিন্দুদের, দেশের ১৩০ কোটি মানুষই হিন্দু : আরএসএস       পানি রপ্তানি করবে বাংলাদেশ      
সিরিয়ায় ইরান সমর্থিত বাহিনীর ঘাঁটিতে বিমান হামলা
আন্তর্জাতিক ডেস্ক :
Published : Tuesday, 14 January, 2020 at 7:36 PM
সিরিয়ায় ইরান সমর্থিত বাহিনীর ঘাঁটিতে বিমান হামলাসিরিয়ায় ইরান সমর্থিত বাহিনীর ঘাঁটিতে বিমান হামলা চালানো হয়েছে। তবে কারা এই হামলা চালিয়েছে তা জানা যায়নি। এমনকি কেউ হামলার দায় স্বীকার করেনি।
ইসরায়েলি সংবাদমাধ্যম দ্য জেরুজালেম পোস্ট জানায়, সোমবার সকালে ইরান সমর্থিত বাহিনীকে লক্ষ্য করে দুটি বিমান হামলা চালানো হয়। হামলায় কী ক্ষয়ক্ষতি হয়েছে তা জানা যায়নি।
লন্ডনভিত্তিক মানবাধিকার সংস্থা সিরিয়ান অবজারভেটরি ফর হিউম্যান রাইটস বলছে, সিরিয়ার সীমান্তবর্তী শহর আল-বুকামালের একটি ফলের বাগানে বিমান হামলা হয়েছে। এ সময় ইরান সমর্থিত সেনারা ইরাক- সিরিয়া সীমান্ত থেকে অস্ত্র ও সরঞ্জামাদি নিয়ে যাওয়ার জন্য প্রস্তুত হচ্ছিল।
গত কয়েকদিন ধরেই ইরান সমর্থিত বাহিনীগুলোর ওপর বিমান হামলা হচ্ছে বলেও দাবি করেছে লন্ডনভিত্তিক মানবাধিকার সংস্থাটি। তারা বলছে, শুক্রবার ইরানি অস্ত্র বহনকারী যানবাহনে বিমান হামলা হয়। শনিবার আরও একবার ইরান সমর্থিত বাহিনীর অস্ত্রভাণ্ডার বিমান হামলার শিকার হয়।
কারা এই হামলা চালাচ্ছে তা এখন পর্যন্ত নিশ্চিত হওয়া যায়নি। এমনকি কেউ দায়ও স্বীকার করেনি। ধারণা করা হচ্ছে, মার্কিন নেতৃত্বাধীন জোট এসব হামলা চালিয়ে যাচ্ছে। তবে এসব হামলায় তেমন কোনো ক্ষতি হয়নি বলেই দাবি ইরান সমর্থিত বাহিনীগুলোর।




« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft