শিরোনাম: ‘বিএন‌পির সিদ্ধান্ত আসে লন্ডন থেকে’       খালেদা জিয়ার স্বাস্থ‌্য নিয়ে মিথ্যা তথ‌্যদাতার বিচার চায় বিএনপি       আয়কর মেলা শুরু হচ্ছে বৃহস্পতিবার       ইসরায়েলি হামলার জবাবে ৮০ ক্ষেপণাস্ত্র নিক্ষেপ       ভারত পেঁয়াজ রফতানি বন্ধ রাখায় দাম কমছে না : বাণিজ্যমন্ত্রী       ইসরায়েলি রকেট হামলায় ফিলিস্তিনি কমান্ডার নিহত       তৃণমূলে অনুপ্রবেশকারীদের অপসারণ করা হবে : হানিফ       সাবেক মার্কিন প্রেসিডেন্ট জিমি কার্টার গুরুতর অসুস্থ       চীনে কিন্ডারগার্টেন স্কুলে রাসায়নিক হামলা, আহত ৫১       গণশুনানি দুর্নীতির পথ টিহ্নিত করে দেয় : চট্টগ্রামে দুদক কমিশনার      
কে এই বিশ্বের সবচেয়ে সেরা সুন্দরী?
বিনোদন ডেস্ক :
Published : Friday, 18 October, 2019 at 8:50 PM
কে এই বিশ্বের সবচেয়ে সেরা সুন্দরী?দুনিয়ার সবচেয়ে সুন্দরী নারী বেলা হাদিদ। অন্তত গণিতের হিসাব-নিকাশ তাই বলছে। প্রাচীন গ্রিক গণিত অনুসারে সৌন্দর্য্যের পরিমাপ করা হয় ‘গোল্ডেন রেশিও অব বিউটি পাই স্ট্যান্ডার্ড’ দিয়ে। ‘মিস ওয়ার্ল্ড’ কিংবা ‘মিস ইউনিভার্স’- বিশ্বের এই দুটি প্রতিযোগিতায় মূলত প্রতি বছর সেরা সুন্দরীকে খুঁজে বের করা হয়। কিন্তু এই মুহূর্তে সেসব প্রতিযোগিতাকে ছাপিয়ে বিশ্বের সবচেয়ে সেরা সুন্দরী নারীর তালিকায় স্থান করে নিয়েছেন ২৩ বছর বয়সী মার্কিন তরুণী বেলা হাদিদ। এই পরিমাপে সবচেয়ে বেশি ৯৪ দশমিক ৩৫ শতাংশ নম্বর পেয়েছেন মার্কিন এই সুপার মডেল।
কে এই বেলা হাদিদ?
বেলা হাদিদ, যুক্তরাষ্ট্রের সুপার মডেল। তার পুরো নাম ইসাবেলা খায়ের হাদিদ। তিনি ১৯৯৬ সালের ৯ অক্টোবর যুক্তরাষ্ট্রের লস আঞ্জেলেসে জন্ম গ্রহণ করেন। বর্তমানে বসবাস করেন নিউইয়র্কে।
বেলা হাদিদ ফিলিস্তিন-ডাচ বংশোদ্ভূত। তার বাবা মোহাম্মদ আনোয়ার হাদিদ ফিলিস্তিন বংশোদ্ভূত জর্ডানের নাগরিক। তিনি পেশায় একজন রিয়েল ইস্টেট ব্যবসায়ী। তার মায়ের নাম ইয়োলান্ডা। তিনি ডাচ (নেদারল্যান্ডস) বংশোদ্ভূত।
বেলা হাদিদের আরও কয়েকজন ভাই-বোন রয়েছে। তাদের মধ্যে আপন এক বোন ও এক ভাই রয়েছে। বেলার আপন বড় বোনের নাম গিগি। আর ছোট ভাইয়ের নাম আনোয়ার।
বেলা হাদিদের মা তার বাবাকে বিয়ে করার আগে ২০১১ সালে আমেরিকার মিউজিক প্রডিউসার ডেভিড ফসটারকে বিয়ে করেছিলেন। সেই সংসার থেকে বেলার রয়েছে আরও ৫ বোন।
বিশ্বের সবচেয়ে সেরা সুন্দরী প্রতিযোগিতার এই জরিপে দ্বিতীয় অবস্থানে আছেন পপ গায়িকা ডিভা বিয়ন্সে। তার চেহারা ৯২ দশমিক ৪৪ শতাংশ নিখুঁত। তৃতীয় অবস্থানে আছেন অভিনেত্রী অ্যাম্বার হার্ড। তার স্কোর ৯১ দশমিক ৮৫ শতাংশ। আর ৯১ দশমিক ৮১শতাংশ নম্বর নিয়ে পপ তারকা অ্যারিয়ানা গ্র্যান্ডে।
লন্ডনের প্রসিদ্ধ ফেসিয়াল কসমেটিকস সার্জন জুলিয়ান ডি সিলভা এই গবেষণাটি পরিচালনা করেছেন।
তিনি বলেন, বেলা তার নিখুঁত মুখের জন্যে সবার চেয়ে এগিয়ে। সবচেয়ে নিখুঁত চোখ স্কারলেট জোহানসনের। শারীরিক গঠনে বিয়ন্সে অনেক এগিয়ে থাকলেও কপাল ও ঠোঁটের কারণে পিছিয়ে গেছেন। সার্বিকভাবে সবার চেয়ে এগিয়ে আছেন বেলা।





« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft