শিরোনাম: যশোরে একদিনে ৭০ আক্রান্ত       সরকারি সহযোগিতা চান স্বেচ্ছাসেবী মেডিকেল টেকনোলজিস্টরা        যশোরে জেলা তথ্য অফিসের সড়ক প্রচার       দু’দশকেও বিচার হয়নি সাংবাদিক শামছুর রহমান হত্যাকাণ্ডের       যশোর কারাগারে করোনা আতঙ্ক       যশোরে অনলাইন পশুরহাটের উদ্বোধন       শাহীন চাকলাদারকে যশোর সংবাদপত্র পরিষদের শুভেচ্ছা       বেতন জায়েজ করতে অনলাইন ক্লাস !       যশোরে ডক্টর মুহম্মদ শহীদুল্লাহ্ এবং        বোরকা পরে ভারতে পালাচ্ছিল সাহেদ      
করোনা গোপন করে রামেকে ভর্তি, ২ চিকিৎসকসহ ৬ জন কোয়ারেন্টিনে
ডাাঃ মোঃ হাফিজুর রহমান (পান্না), রাজশাহী ব্যুরো :
Published : Thursday, 4 June, 2020 at 3:09 PM
করোনা গোপন করে রামেকে ভর্তি, ২ চিকিৎসকসহ ৬ জন কোয়ারেন্টিনেরাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালের ১৬ নাম্বার ওয়ার্ডে মারা যাওয়া রবিউল ইসলাম নান্œু (৪৫)কে ভর্তির সময় করোনা আক্রান্তের বিষয়টি গোপন করে স্বজনরা। সাধারণ রোগী ভেবে ওয়ার্ডে দায়িত্বে থাকা চিকিৎসক ও নার্সসহ স্বাস্থ্যকর্মীরা তার সংস্পর্শে আসেন। বিষয়টি জানার পর হাসপাতাল কর্তৃপক্ষ ওই ওয়ার্ডের দুইজন চিকিৎসক, তিনজন নার্স ও একজন ওয়ার্ড বয়কে হোম কোয়ারেন্টিনে পাঠিয়েছে। রামেক হাসপাতালে উপ-পরিচালক ডাঃ সাইফুল ফেরদৌস বিষয়টি নিশ্চত করেন।
মৃত রবিউল ইসলাম (৪৫) চাঁপাইনবাববগঞ্জ উপজেলার জামবাড়ীয়া ইউনিয়নের ৭নং ওয়ার্ডের বড়ইগাছী গ্রামের মৃত্যু আব্দুল কাশেম কশেমের ছোট ছেলে।  তিনি পেশায় একজন ফল ব্যবসায়ী। ব্যবসায়িক কাজে তিনি বিভিন্ন সময় নিজ এলাকার বাইরে চলাফেরা করেছেন।
ডাঃ সাইফুল ফেরদৌস জানান, রবিউল ইসলামের বাড়ি চাঁপাইনবাবগঞ্জ। স্বজনরা বুধবার তাকে হাসপাতারে নিয়ে আসে। রোগী আগেই মারা যায়। প্রথমে রোগীর স্বজনরা জানায়নি রবিউল করোনাভাইরাসে আক্রান্ত। ভর্তি হওয়ার পর জিজ্ঞাসাবাদে তারা জানায় রবিউলের নমুনা ঢাকার ল্যাবে পরীক্ষা করা হয়েছিল। ফলাফল করোনা পজেটিভ আসে।
উপ-পরিচালক আরও জানান, এই মুহুর্তে রোগীরা তাদের রোগ লুকালে চিকিৎসক ও স্বাস্থ্যকর্মীদের জন্য বিপদ। সেই সাথে হাসপাতালে আসা অন্যান্য রোগী ও তাদের স্বজনদের জন্যও ঝুঁকিপূর্ণ।
রবিউলের লাশটি কোয়ান্টাম ফাউন্ডেশনের কর্তৃপক্ষকে ধোয়ানো ও জানাজার ব্যবস্থার করার জন্য হাসপাতাল কর্তৃপক্ষের তরফ থেকে অনুরোধ জানান হয়।
রাজশাহীর কোয়ান্টাম ফাউন্ডেশনের ডিরেক্টর বলেন, রামেক হাসপাতালের ১৬ নম্বর ওয়ার্ডে মৃত রোগীটি করোনাভাইরাসে আক্রান্ত ছিলো বলে হাসপাতাল থেকে আমাদেরকে নিশ্চিত করা হয়েছে। এজন্য স্বাস্থ্যবিধি মেনে লাশ দাফনের জন্য প্রয়োজনীয় সহযোগীতা করতে বলা হয়েছে। আমরা স্বাস্থ্যবিধি মেনে লাশটি গোসল করিয়ে ও জানাজা পড়িয়ে দেয়া হয়। এর পর স্বজনরা লাশ নিয়ে গিয়ে চাঁপাইনবাবঞ্জে দাফন করে।
চাঁপাইনবাবঞ্জ উপজেলার জামবাড়ীয়া ইউপি চেয়ারম্যান মসফিকুল ইসলাম তারা বলেন, করোনা উপসর্গ নিয়ে নান্নুর মৃত্যুর হওয়ার খবর তিনি জেনেছেন। তিনি বলেন, তার মৃত্যুর পর রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতাল নমুনা সংগ্রহ করেছে।
এদিকে ভোলাহাট উপজেলা স্বাস্থ ও পঃ পঃ কর্মকর্তা আব্দুল হামিদ জানান, নান্নুর  জ¦র-সর্দ্দি কাশি উপসর্গ নিয়ে মৃত্যুবরণ করেছেন। তাকে নিয়মানুযায় শারিরীক দূরুত্ব নিশ্চিত করে স্থানীয় ভাবে দাফন সম্পন্ন করা হয়েছে বলে জানান।





« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft