শিরোনাম: দলের ভেতরে বর্ণচোরাদের ছাড় দেয়া হবে না : ওবায়দুল কাদের       চলতি মাসেই অনলাইন নিউজপোর্টাল নিবন্ধন : তথ্যমন্ত্রী       ভার্চুয়াল বিচার ব্যবস্থা এগিয়ে নিতে হবে : প্রধান বিচারপতি       সাহেদ-সাবরিনার পেছনে কারা, প্রশ্ন রিজভীর       স্বাস্থ্যমন্ত্রীর লজ্জা হওয়া উচিত : সাইফুল হক       রাজশাহীর পুঠিয়ায় সরকারি পুকুরের রাজাকারের নাতি মাছচাষ করার অভিযোগ       চিতলমারীতে নির্মান কাজের বিল পেতে প্রধানমন্ত্রীর কাছে আবেদন       মণিরামপুরে এক দম্পতিসহ ৭ জনের করোনা শনাক্ত       মহেশপুরে মহিলা বিষয়ক কর্মকর্তাসহ ২জন করোনায় আক্রান্ত       বেনাপোল বন্দরে শুল্ক ফাঁকি, কাস্টমসের তিন কর্মকর্তা বরখাস্ত      
খালেদা জিয়ার হোম কোয়ারেন্টিন শেষ
কাগজ ডেস্ক :
Published : Wednesday, 8 April, 2020 at 7:38 PM
খালেদা জিয়ার হোম কোয়ারেন্টিন শেষদীর্ঘ ২৫ মাস কারাভোগের পর গত ২৫ মার্চ মুক্তি পেয়েছেন বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া। এরপরের দিন থেকেই করোনাভাইরাস পরিস্থিতিতে সতর্কতামূলক ব্যবস্থার অংশ হিসেবে হোম কোয়ারেন্টিনে ছিলেন। সাবেক এই প্রধানমন্ত্রীর হোম কোয়ারেন্টিন বুধবার শেষ হয়েছে।
এদিকে করোনাভাইরাস সংক্রমণ পরিস্থিতি বিবেচনায় অসুস্থ খালেদা জিয়ার শারীরিক পরীক্ষা-নিরীক্ষার বিষয়ে লন্ডনে অবস্থানরত বিএনপি ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের স্ত্রী ডা. জোবাইদা রহমানের সঙ্গে আলোচনা করে সিদ্ধান্ত নেয়া হবে। তার আগ পর্যন্ত বিএনপি চেয়ারপারসন সরকারের স্বাস্থ্যবিধি মেনে ‘স্টে অ্যাট হোম’ থাকবেন বলে জানিয়েছেন তার চিকিৎসকরা।
মুক্তি পাওয়ার পর থেকে ডা. জোবাইদা রহমানের তত্ত্বাবধানে দেশে ছয় সদস্যের একটি মেডিক্যাল বোর্ড খালেদা জিয়ার চিকিৎসাসেবা দিচ্ছেন। তারা হলেন অধ্যাপক ডা. এফএফ সিদ্দিকুর রহমান, অধ্যাপক ডা. রাজিবুল আলম, অধ্যাপক ডা. আবদুল কুদ্দুস, অধ্যাপক ডা. হাবিবুর রহমান, অধ্যাপক ডা. জাহিদ হোসেন এবং ডা. মামুন।
জানতে চাইলে বোর্ডের সদস্য বিএনপির ভাইস চেয়ারম্যান ডা. এজেডএম জাহিদ হোসেন বলেন, ম্যাডামের হোম কোয়ারেন্টিন শেষ হয়েছে।
সরকারের নির্বাহী আদেশে কারাবন্দি খালেদা জিয়া গত ২৫ মার্চ বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয় হাসপাতাল থেকে মুক্তি পেয়ে গুলশানের ভাড়াবাসা ফিরোজায় আসেন। বাসায় ফেরার পর ব্যক্তিগত বিশেষজ্ঞ চিকিৎসকদের তত্ত্বাবধানে খালেদা জিয়ার চিকিৎসা কার্যক্রম চলছে। তার সঙ্গে নার্সসহ সেবা প্রদানকারী কয়েকজন সদস্যও সেলফ কোয়ারেন্টিনে রয়েছেন ফিরোজায়।
জাহিদ বলেন, ম্যাডাম আগের চেয়ে মানসিকভাবে ভালো আছেন। তবে দীর্ঘদিন ধরে যথাযথ চিকিৎসা না পাওয়ায় তার পুরনো রোগগুলো জটিল আকার ধারণ করে। লন্ডন থেকে দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানে স্ত্রী ডা. জোবাইদা রহমানের সার্বিক তত্ত্বাবধানে ম্যাডামের চিকিৎসা চলছে। এখন তার শারীরিক অবস্থা স্থিতিশীল আছে।
জাহিদ হোসেন বলেন, সরকারের স্বাস্থ্য বিভাগ থেকে জনগণকে সামাজিক দূরত্ব বজায় রাখার কথা বলা হয়েছে। তা ছাড়া আগামী ১৪ এপ্রিল পর্যন্ত সাধারণ ছুটি। এর মধ্যে তো ম্যাডামের শারীরিক পরীক্ষা-নিরীক্ষা সম্ভব নয়। সে ক্ষেত্রে পরিস্থিতি বিবেচনায় যতদূর সম্ভব আলোচনা করে পরবর্তী সিদ্ধান্ত নেয়া হবে।




« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft