শিরোনাম: বাগেরহাটে ১০ টাকা দরে চাল বিক্রি শুরু       নড়াইলে ১০ টাকা কেজি দরে চাল বিক্রি শুরু       ১০ টাকার চাল কিনতে ভিড়, মানছে না স্বাস্থ্যবিধি       পোশাক শ্রমিকরা এপ্রিলের বেতন ৩০ এপ্রিলেই পাবেন        আজ থেকে ব্যাংকে ৩ ঘণ্টা লেনদেন       করোনায় সর্বদলীয় বৈঠকের ডাক নরেন্দ্র মোদির       নিউইয়র্কেই ২৪ ঘণ্টায় ৬৩০ মৃত্যু       এবার করোনা আক্রান্তদের পাশে ম্যারাডোনা       ৭২ হাজার ৭৫০ কোটি টাকার আর্থিক সহায়তা ঘোষণা       গার্মেন্টস ১১ এপ্রিল পর্যন্ত বন্ধ রাখার অনুরোধ বিজিএমইএ'র      
করোনা: ক্ষতিগ্রস্ত ব্যবসা প্রতিষ্ঠানকে সহায়তা দেবে ফেসবুক
কাগজ ডেস্ক :
Published : Thursday, 19 March, 2020 at 6:14 AM
করোনা: ক্ষতিগ্রস্ত ব্যবসা প্রতিষ্ঠানকে সহায়তা দেবে ফেসবুককরোনায় আক্রান্ত হয়ে বিশ্বব্যাপী ৭ হাজার ৯৬৫ জনের মৃত্যু হয়েছে। আক্রান্ত হয়েছেন ১ লাখ ৯৮ হাজার ১২৯ জন। হাসপাতাল থেকে চিকিৎসা নিয়ে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৭৯ হাজার ৮৮১ জন। করোনায় শুধু প্রাণহানি নয় ক্ষতিগ্রস্থ হয়েছে অনেক ব্যবসা প্রতিষ্ঠান।
এবার করোনা ভাইরাসের প্রাদুর্ভাবে ক্ষতিগ্রস্ত ক্ষুদ্র ব্যবসাগুলোকে অর্থনৈতিক সঙ্কট মোকাবিলায় সাহায্য করতে একশ’ মিলিয়ন মার্কিন ডলার নগদ অর্থ ও অ্যাড ক্রেডিট (বিজ্ঞাপনের জন্য অর্থ) দেবে সামাজিক যোগাযোগ মাধ্যম এবং প্রযুক্তি প্রতিষ্ঠান ফেসবুক। মঙ্গলবার বার্তা সংস্থা রয়টার্স এ তথ্য জানায়।
খবরে বলা হয়, ৩০টিরও বেশি দেশের ৩০ হাজার ক্ষুদ্র ব্যবসা প্রতিষ্ঠানকে এ সহায়তা দেবে ফেসবুকে। বেশিরভাগ ক্ষেত্রে নগদ অর্থের মাধ্যমেই এ সহায়তা দেওয়া হবে। এ সাহায্যের জন্য কীভাবে আবেদন করতে হবে, শিগগিরই বিষয়টি নিয়ে আরও বিস্তারিত জানাবে ফেসবুক।
মঙ্গলবার ফেসবুকের একটি পোস্টে প্রতিষ্ঠানটির প্রধান কার্যনির্বাহী কর্মকর্তা শেরিল স্যান্ডবার্গ বলেন, ‘অর্থনৈতিক সঙ্কট ক্ষুদ্র ব্যবসাগুলোর জন্য ভীষণ ঝুঁকিপূর্ণ। কীভাবে সাহায্য করলে ক্ষুদ্র ব্যবসাগুলোর জন্য সবচেয়ে ভালো হয়, সেটি বোঝার জন্য আমরা তাদের কথা শুনেছি। জোরালো ও স্পষ্টভাবে বলা হয়েছে, অর্থনৈতিক সহায়তা পেলে তারা ব্যবসা চালিয়ে যেতে পারবে এবং যেসব কর্মী কাজে আসতে পারছেন না, তাদের বেতন দিতে পারবে।’
ফেসবুক জানায়, তাদের দেওয়া অর্থ ভাড়াসহ কর্ম পরিচালনার সব খরচ বা ফেসবুকে বিজ্ঞাপন দিতে ব্যবহার করতে পারবে ছোট ব্যবস্থা প্রতিষ্ঠানগুলো।




« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft