শিরোনাম: করোনা: বাড়ি বসে ন্যাড়া হচ্ছেন অনেকে        বিএমএ ও রেডিয়েন্ট ফার্মার করোনা প্রতিরোধ সামগ্রি বিতারণ        অভয়নগরে বধূকে সংঘবদ্ধ ধর্ষণের অভিযোগ       খাবার পাচ্ছেন না যশোরে বস্তির হাজারও মানুষ       ঢাকা ছাড়লেন ২৬৯ মার্কিন নাগরিক       বাড়ি বাড়ি গিয়ে ত্রাণ পৌঁছে দিলেন ডিসি       তিন দিনের জ্বর, সর্দি ও শ্বাসকষ্টে এক ব্যক্তির মৃত্যু       কালীগঞ্জ শহর জীবানুমুক্ত করতে সড়কে ওষুধ পানি ছেটাচ্ছেন এমপি       নড়াইলে ছিন্নমূল বৃদ্ধ ও শিশুদের মাঝে মাস্ক ও সাবান বিতরণ        চৌগাছায় দরিদ্রদের মাঝে যুবলীগ নেতার খাদ্যসামগ্রী বিতরণ      
হোয়াটসঅ্যাপে চ্যাট গোপন রাখবেন যেভাবে
কাগজ ডেস্ক :
Published : Monday, 24 February, 2020 at 6:47 AM
হোয়াটসঅ্যাপে চ্যাট গোপন রাখবেন যেভাবেঅনেক ক্ষেত্রেই পার্সোল কনভারসেশন বা চ্যাটিং ডিলিট করার প্রয়োজন দেখা দেয়। ডিলিট না করেও চ্যাট স্ক্রিন থেকে মুহূর্তের মধ্যে সরিয়ে দেয়া যাবে কথোপকথনের প্রমাণ। নতুন এই ফিচারটির নাম ‘Archive’।
হোয়াটসঅ্যাপ দৈনন্দিন কাজের অন্যত্তম প্রধান মাধ্যমও বটে। নিত্য নতুন ফিচার নিয়ে এসে আরও জনপ্রিয় হয়ে উঠছে হোয়াটসঅ্যাপ এবার এমন একটি ফিচার নিয়ে এসেছে যাতে ব্যবহারকারীদের মুখে হাঁসি ফোটাবে। নতুন ফিচারে ডিলিট না করেও চ্যাট স্ক্রিন থেকে মুহূর্তের মধ্যে সরিয়ে ফেলতে পারবেন চ্যাট।
ব্যক্তিগত ও গ্রুপ চ্যাটে এই ফিচার কাজ করে। এই ফিচারের সাহায্যে আপনি সহজেই চ্যাট লুকিয়ে রাখতে পারবেন আর প্রয়োজনে পরে আবার অ্যাক্সেস করতে পারবেন।
আইফোনে চ্যাট আর্কাইভ করার পদ্ধতি একটু আলাদা অ্যান্ড্রয়েডের চেয়ে, এক্ষেত্রে যেটা করবেন প্রথমে Whatsapp ওপেন করে, যে চ্যাট আর্কাইভ করতে চান সেই চ্যাট ডান দিক থেকে বাঁ দিকে সোয়াইপ করুন। এবার আর্কাইভ অপশানে ট্যাপ করুন।আনআর্কাইভ করার জন্য চ্যাট ডান দিক থেকে বাঁ দিকে সোয়াইপ করুন। আর আন আর্কাইভ সিলেক্ট করুন।
অ্যানড্রয়েড ফোনে চ্যাট আর্কাইভ যে ভাবে করবেন তা হল, প্রথমে whatsapp ওপেন করে তারপর যে চ্যাট আর্কাইভ করতে চান সেটি সিলেক্ট করে হোল্ড করুন, তারপর উপরে সবুজ রঙের আর্কাইভ আইকন দেখতে পাবেন ।চ্যাট ফিরিয়ে আনতে, চ্যাট এর তালিকা স্ক্রল করে সবার নিচে পৌঁছে যান এবং আর্কাইভ চ্যাট এর উপর ট্যাপ করুন। এবার যে চ্যাটিকে ফিরিয়ে আনতে চান সেই চ্যাট এর ওপর ট্যাপ করে হোল্ড করুন।উপরে আনআর্কাইভ অপশন সিলেক্ট করুন ।




« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft