শিরোনাম: ব্র্যাক ব্যাংকের সঙ্গে এসএমই ফাউন্ডেশনের চুক্তি       দেশকে বাঁচাতে হলে দুর্বার গণআন্দোলন গড়তে হবে : ফখরুল       নির্ভয়ার ৪ ধর্ষকের ফাঁসির জন্য জল্লাদ চাইল তিহার জেল       দায়িত্ব নিয়ে কাজ করুন : তাজুল ইসলাম       মধ্যপ্রাচ্যে শান্তি ফেরাতে উঠেপড়ে লেগেছে পাকিস্তান        সুস্থ পাটমন্ত্রী, হাসপাতাল ছাড়তে পারেন কাল       চীনের ভাইরাস ছড়িয়ে পড়বে ভারতেও       ৩০ জানুয়ারি থেকে ৩ ফেব্রুয়ারি ঢাকায় অস্ত্র বহন নিষিদ্ধ       ভারত হিন্দুদের, দেশের ১৩০ কোটি মানুষই হিন্দু : আরএসএস       পানি রপ্তানি করবে বাংলাদেশ      
আপনার নামে কয়টি সিম যেভাবে জানবেন
কাগজ ডেস্ক :
Published : Friday, 13 December, 2019 at 6:53 AM
আপনার নামে কয়টি সিম যেভাবে জানবেননিরাপত্তার জন্য জানা জরুরি আপনার নামে কয়টি মোবাইল কোম্পানির কতটি সিম নিবন্ধিত রয়েছে। বিষয়টি জরুরি হলেও অনেকে আমলে নেন না, তাই পড়তেও হয় ঝামেলায়। আর তাই সব ধরনের ঝামেলা এড়াতে প্রত্যেক মোবাইল ব্যবহারকারীকে তার এনআইডি দিয়ে কয়টি সিম নিবন্ধিত রয়েছে তা জানা দরকার।
মোবাইল সিম
একটি এনআইডির দিয়ে কয়টি মোবাইল কোম্পানির সিম নিবন্ধিত হয়েছে কোনো চার্জ ছাড়াই তা ঘরে বসেই জানা যায়। যেভাবে জানবেন নিবন্ধিত সিমের সংখ্যা: যেকোনো মোবাইল থেকে প্রথমে কল অপশনে গিয়ে *16001# লিখে ডায়াল করুন। ডায়াল করার সঙ্গে সঙ্গে আপনার এনআইডির শেষ চারটি ডিজিট লেখার জন্য অপশন আসবে। তখন আপনার এনআইডির শেষ চারটি সংখ্যা চাপুন। কিছুক্ষণের মধ্যে একটি ফিরতি মেসেজ আসবে। সেখানে আপনার নামে কোন কোম্পানির কয়টি সিম নিবন্ধিত আছে সব চলে আসবে।
আপনার এনআইডিতে নিবন্ধিত কোনো সিম আপনার না হলে সংশ্লিষ্ট মোবাইল অপারেটর অফিসে যোগাযোগ করে তা বন্ধ করে দিন।




« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft