শিরোনাম: বিএনপির বিলীন হওয়ার সম্ভাবনা রয়েছে : জিএম কাদের       চালের দাম না বাড়লে চাষিরা উৎপাদন খরচ কীভাবে তুলবে?       সরকার শেষ সময়ে লুটেপুটে খাচ্ছে : সে‌লিমা রহমান       ‘ইসরায়েলকে ধ্বংসে লেবাননে দেড় লাখ ক্ষেপণাস্ত্র মজুদ করছে ইরান’       ‘মানুষের আশা-আকাঙ্ক্ষা ভেঙে চুরমার করে দিয়েছে আ.লীগ’       আবার এমন কোনো সম্মেলন পাবো কি না জানি না : মোশাররফ       ইয়েমেন থেকে সেনা প্রত্যাহার করছে সুদান       রাজাপুরে ব্রীজ নির্মানে তুগলকি কান্ড!       অমুসলিমরা ভারতে ৫ বছর থাকলেই নাগরিকত্ব       নওগাঁয় ৩দিন ব্যাপী জাতীয় নজরুল সম্মেলন উপলক্ষ্যে সংবাদ সম্মেলন      
২১ দফা কর্মসূচি নিয়ে ৬ বিভাগে ওয়ার্কার্স পার্টির সমাবেশ
কাগজ ডেস্ক :
Published : Monday, 2 December, 2019 at 8:16 PM
২১ দফা কর্মসূচি নিয়ে ৬ বিভাগে ওয়ার্কার্স পার্টির সমাবেশবাংলাদেশের ওয়ার্কার্স পার্টির পলিটব্যুরোর সভা শেষ হয়েছে। রাশেদ খান মেননের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় নিত্য প্রয়োজনীয় দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি, বিদ্যুতের মূল্য আরও বৃদ্ধির প্রস্তাবে গভীর উদ্বেগ প্রকাশ করা হয়। সভার প্রস্তাবে বলা হয়, বাজার ব্যবস্থার নিয়ন্ত্রণ এখন অসাধু ব্যবসায়ী সিন্ডিকেটের হাতে। তারা ইচ্ছে মাফিক পণ্যের দাম বাড়িয়ে সাধারণ ভোক্তাদের পয়সা কেড়ে মুনাফার পাহাড় গড়ছে।
বাজারে সরকারের নিবিড় মনিটরিং না থাকলে এবং এ সকল অসাধু ব্যবসায়ী সিন্ডিকেটের বিরুদ্ধে ব্যবস্থা না নিলে জনজীবনে সঙ্কট বাড়বে। সভায় পার্টি উদ্যোগে জেলায় নিত্যপ্রয়োজনীয় দ্রব্যমূল্য বৃদ্ধির প্রতিবাদে আন্দোলন অব্যাহত রাখা এবং জেলা প্রশাসকের নিকট স্মারকলিপি প্রদানের কর্মসূচি নেয়া হয়েছে। কৃষক-খেতমজুরদের উদ্যোগে খোদ কৃষকের কাছ থেকে ধান ক্রয়ের সুনির্দিষ্ট প্রস্তাব নিয়ে জেলা প্রশাসকের নিকট ডেপুটেশন (ধরণা) দেয়া হবে।
পার্টির পলিটব্যুরো নিত্যপ্রয়োজনীয় দ্রব্যমূল্য ঊর্ধ্বগতি রোধ, দেশে ক্রমবর্ধমান বৈষম্য ও অর্থনৈতিক লুটপাট বন্ধ করা, নারী ও শিশু ধর্ষণ ও সহিংসতা প্রতিরোধ, মাদকাশক্তি নিরোধ এবং সন্ত্রাস, সাম্প্রদায়িকতা ও জঙ্গি প্রতিরোধসহ ওয়ার্কার্স পার্টির ২১ দফা কর্মসূচি নিয়ে ৬টি বিভাগীয় শহরে সমাবেশের কর্মসূচি নেয়া হয়েছে।
কর্মসূচি অনুযায়ী ২৮ ডিসেম্বর খুলনা বিভাগের যশোর সদরে সমাবেশ, ১৩ জানুয়ারি বরিশালে, ৩১ জানুয়ারি চট্টগ্রামে, ২৫ জানুয়ারি রংপুরে, ৭ ফেব্রুয়ারি সিলেটে এবং ৮ ফেব্রুয়ারি রাজবাড়ী জেলায় ঢাকা বিভাগের একাংশের জনসভা হবে। এছাড়া ১৭ জানুয়ারি অমল সেনের ১৭তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে যশোরের বাকড়ীতে দু’দিনব্যাপী স্মরণমেলা ও আলোচনা সভা এবং কমরেড ফ্রেডরিখ এঙ্গেলস-এর ২শ’তম জন্মবার্ষিকী উদযাপনের সিদ্ধান্ত নেয়া হয়েছে।
বিভিন্ন স্থানে সিপিবির পদযাত্রা কর্মসূচিতে হামলার ঘটনায় সভায় গভীর উদ্বেগ ও নিন্দা জানিয়ে বলা হয়, এ ধরনের হামলার ঘটনা গণতন্ত্রের জন্য নেতিবাচক এবং বাকস্বাধীনতা ও মৌলিক অধিকার পরিপন্থী। সভায় দশম কংগ্রেস বর্জনকারী যে সকল সদস্যের সদস্যপদ স্থগিত করা হয়েছিল, পার্টি শৃঙ্খলাবিরোধী তৎপরতায় জড়িত হওয়ায় তাদের সদস্যপদ বাতিল করা হয়েছে।
পার্টির সাধারণ সম্পাদক ফজলে হোসেন বাদশা সভায় সাংগঠনিক প্রস্তাব তুলে ধরেন। এতে আলোচনায় অংশ নেন পলিটব্যুরো সদস্য আনিসুর রহমান মল্লিক, ড. সুশান্ত দাস, মাহমুদুল হাসান মানিক, নুর আহমদ বকুল, কামরুল আহসান, হাজেরা সুলতানা, আমিনুল ইসলাম গোলাপ, অ্যাডভোকেট মুস্তফা লুৎফুল্লাহ, জ্যোতি শংকর ঝন্টু, হাজী বশিরুল আলম, নজরুল ইসলাম হক্কানী, নজরুল হক নিলু।





« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft