শিরোনাম: বিএনপির দুই কান কাটা : নানক       প্লেন-জাহাজের পেঁয়াজ গেলো কোথায়, প্রশ্ন মান্নার       ৯০ এর আগে-পরে ক্ষমতা নেওয়া সবাইকে স্বৈরাচার বলা হয়       ক্ষমতা ধরে রাখার স্বার্থেই হেগ-এ যাচ্ছেন সু চি?       দেশ ভয়ঙ্করভাবে একটা দুর্বৃত্তায়নের চক্রের হাতে চলে যাচ্ছে       ফ্লোরিডায় পুলিশের গুলিতে নিহত ৪       'পেঁয়াজের দাম নির্ভর করছে দেশীয় উৎপাদনের ওপর'       ১২ কিমি পথ পাড়ি দিয়ে মেয়েদের স্কুলে নেন মিয়া খান       ইরানে হামলার জন্য যুক্তরাষ্ট্রের কাছে বিধ্বংসী বোমা চাচ্ছে ইসরায়েল       টাঙ্গাইলের বিদ্যুৎ বিভাগে কর্মরত রুবেলের বিরুদ্ধে ১লক্ষ টাকা আ্ত্মসাতের অভিযোগ      
হিটলারের বাড়ি থানা হিসেবে ব্যবহারের ঘোষণা
আন্তর্জাতিক ডেস্ক :
Published : Thursday, 21 November, 2019 at 5:38 PM
হিটলারের বাড়ি থানা হিসেবে ব্যবহারের ঘোষণাঅস্ট্রিয়ায় এডলফ হিটলার যে বাড়িতে জন্মগ্রহণ করেছিলেন সেটি থানা হিসেবে পুলিশ ব্যবহার করবে বলে ঘোষণা দিয়েছে সরকার। গত মঙ্গলবার ভবনের যথাযথ ব্যবহার সম্পর্কে আলোচনার অবসান ঘটিয়ে এ ঘোষণা দেন দেশটির স্বরাষ্ট্রমন্ত্রী।
স্বরাষ্ট্রমন্ত্রী ওলফগ্যাং পেশকর্ন বলেন, পুলিশের এই ভবনটির ভবিষ্যত ব্যবহার একটি স্পষ্ট সঙ্কেত হবে যে বাড়িটি আর কখনও নাৎসিবাদের স্মৃতি বহন করবে না।
বাড়ির মালিকানা নিয়ে বহু বছরের আইনি লড়াই শেষে এই সিদ্ধান্ত এলো।
২০১৬ সালে জাতীয় সংসদ বাড়িটি খালি করার পক্ষে মত দেয়ার পরে প্রাক্তন মালিক সরকারের সিদ্ধান্ত এবং ক্ষতিপূরণ হিসাবে তাকে যে পরিমাণ অর্থ প্রদান করা হয়েছিল তার বিরুদ্ধে লড়াই করেন। ভিয়েনার সুপ্রিম কোর্ট আগস্টে তার চূড়ান্ত আবেদন বাতিল করে দেয়।
স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের মতে, ব্রুনাউয়ে অবস্থিত বাড়িটি জেলা পুলিশ সদর দপ্তর এবং ব্রুনাউ পুলিশ পরিদর্শক ব্যবহার করবেন। এই উদ্দেশ্যে বাড়িটি নতুন করে তৈরি করতে হবে।




« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft