শিরোনাম: ইলিয়াস কাঞ্চনের ‘মুখোশ উন্মোচনের’ হুংকার শাজাহান খানের       দুর্নীতি প্রতিরোধে রাজনৈতিক অঙ্গীকার পেয়েছি : টিআইবি       খালেদা জিয়ার সঙ্গে স্বজনদের সাক্ষাৎ বন্ধ করে দিয়েছে সরকার : রিজভী       পরমাণু নিরস্ত্রীকরণ ইস্যুতে আলোচনার কোনো সুযোগ নেই : উ. কোরিয়া       হট্টগোলে জড়িতদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে আইনি নোটিশ       আমরা চমক সৃষ্টি করতে পেরেছি : এলজিআরডি মন্ত্রী       তাপস বলার কে, প্রশ্ন দুদক চেয়ারম্যানের       মামলা লড়তে হেগের উদ্দেশে সু চি       ‘রিটার্ন দাখিলে বাধ্য করা হবে’       দিল্লিতে কারখানায় ভয়াবহ অগ্নিকাণ্ড, নিহত ৪৩       
মোবাইল ভাল রাখতে মেনে চলুন কিছু নিয়ম
কাগজ ডেস্ক :
Published : Wednesday, 20 November, 2019 at 6:49 AM
মোবাইল ভাল রাখতে মেনে চলুন কিছু নিয়মবলা হয়, পৃথিবীকে হাতের মুঠোয় নিয়ে এসেছে প্রযুক্তি। তার মধ্যে মোবাইল অন্যতম। দিন দিন নতুন প্রযুক্তি সংযুক্ত হচ্ছে এই মোবাইলে। ফেসবুক, ইনস্টাগ্রামে ছবি আপলোড ছাড়াও ফোনের ব্যবহার কিন্তু বিস্তৃত। বিশেষ করে ব্যবসা-বাণিজ্য, অফিস-আদালতের নানা জরুরি কাজ কম্পিউটারের বদলে মোবাইলের মাধ্যমে করা হয়। তাই এই জরুরি জিনিসটির যত্নও কিন্তু সে রকমই হওয়া উচিত। যাতে আপনাকে দীর্ঘদিন সার্ভিস দিয়ে যেতে পারে।
কিন্তু মোবাইলের যত্ন নিতে গিয়ে অনেকে পছন্দসই কভার এবং ফোনের উপরে গ্লাস লাগিয়ে এই কর্মটি শেষ করেন। এগুলো ছাড়া আরও নানা কারণে ফোনের ক্ষতি হতে পারে। তাই কী ভাবে যত্ন নিলে দীর্ঘ দিন ভাল থাকবে আপনার জরুরি মাধ্যম মোবাইল ফোনটি তা জানা প্রয়োজন। এবার তা জেনে নিন-
* মোবাইল কেনার পরে প্রথম কাজ হবে ফোনে ভাল মানের গ্লাস স্ক্রিন গার্ড ও ফোন কেস লাগানো। এতে স্ক্রিনের ক্ষতি হবে না। হঠাৎ হাত থেকে পড়ে গেলেও ভেঙে যাওয়ার সম্ভাবনা কম থাকবে।
* ফুল চার্জ অর্থাৎ ১০০ ভাগ হওয়ার আগে ফোন ব্যবহার করবেন না। তাতে ফোনের ব্যাটারির কার্য ক্ষমতা যেমন বাড়বে, তেমনি বাইরে যত খুশি ব্যবহারও করতে পারবেন।
* তাড়াতাড়ি কিনে ফেলুন একটা রাবারের ফোন হোল্ডার। এতে ফোন সহজে আপনার গ্রিপ থেকে আলগা হয়ে যাবে না।
* ফোনে ডাউনলোড করুন অ্যান্টি থেফট সফটওয়্যার। ফোন হারিয়ে গেলে বা চুরি হয়ে গেলে খুঁজে পেতে সাহায্য করবে এই সফটওয়্যার।
* সঙ্গে রাখুন নরম কাপড়। চেষ্টা করুন সব সময় ফোন শুকনা ও পরিস্কার রাখতে। এতে ফোনের ডিভাইসগুলো দীর্ঘদিন সচল থাকবে।
* ভিজে গেলে তাড়াতাড়ি ব্যাটারি খুলে বাতাসে শুকিয়ে নিন। অথবা ফোনের ব্যাটারি খুলে রোদেও শুকিয়ে নিতে পারেন।
* যতই ছবি তুলুন, চেষ্টা করুন কম্পিউটার অথবা অন্য কোথাও ছবি স্থানান্তরিত করার। তাতে ফোনের মেমোরিতে চাপ কম পড়বে এবং ফোন কাজ করবে আরও দ্রুত।
* যদি সেলফিস্টিক ব্যবহার করতে চান, তবে গ্রিপ নিয়ে সতর্ক থাকুন। আলগা হলেই ফোন পড়ে যাওয়ার সম্ভাবনা থাকে।




« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft