শিরোনাম: স্বাস্থ্যসেবায় বাংলাদেশ অনেক এগিয়ে : স্বাস্থ্যমন্ত্রী       সমাবেশ করবে না জাতীয় ঐক্যফ্রন্ট       ঐক্যফ্রন্টের সমাবেশের বিষয় দেখবে ডিএমপি : স্বরাষ্ট্রমন্ত্রী       গণতন্ত্র প্রতিষ্ঠায় বড় লড়াইয়ের বিকল্প নেই : আলাল       দ্রুত হাইপারসনিক ক্ষেপনাস্ত্র তৈরির পথে ভারত       জম্মু-কাশ্মীরের নেতা ফারুক আবদুল্লার পাশে থাকার আশ্বাস মমতার       তুর্কিদের মোকাবিলায় এবার ইসরায়েলের দ্বারস্থ কুর্দিরা       বিজিএমইএ ভবন ভাঙার কাজ শুরু হচ্ছে        হলি আর্টিজান হামলার মামলায় তদন্ত কর্মকর্তার জেরা ২৪ অক্টোবর       ‘শয়তানের সঙ্গে বিন সালমানের ঘনিষ্ঠ সম্পর্ক রয়েছে’      
গাঙ্গুলিকে টপকে ধোনিকে ছোঁয়ার অপেক্ষায় কোহলি
ক্রীড়া ডেস্ক :
Published : Thursday, 10 October, 2019 at 4:26 PM
গাঙ্গুলিকে টপকে ধোনিকে ছোঁয়ার অপেক্ষায় কোহলিগত আগস্টে উইন্ডিজের বিরুদ্ধে টেস্ট সিরিজে ভারতীয় ক্রিকেটের সবচেয়ে সফল অধিনায়ক হওয়ার রেকর্ড ছুঁয়ে ফেলেছিলেন বিরাট কোহলি। ৪৯ টেস্টে নেতৃত্ব দিয়েছেন ভারতকে, তার মধ্যে ২৯ জয়, ১০ ড্র ও হার এসেছে ১০টিতে।
বৃহস্পতিবার (১০ অক্টোবর) পুনেতে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে সিরিজের দ্বিতীয় টেস্টে সাবেক ভারত অধিনায়ক সৌরভকে ছাড়িয়ে গেলেন কোহলি। অধিনায়ক হিসেবে ৫০ টেস্টে দেশকে নেতৃত্ব দেবেন তিনি।
৫০ বা তার বেশি টেস্টে নেতৃত্ব দেওয়া ভারত অধিনায়কদের তালিকার মধ্যে প্রথম স্থানে রয়েছেন মহেন্দ্র সিংহ ধোনি। তিনি ৬০ টেস্টে ভারতকে নেতৃত্ব দিয়েছেন। দ্বিতীয় অধিনায়ক হিসেবে এই মাইলস্টোন স্পর্শ করলেন কোহলি। তালিকায় রয়েছেন সৌরভ গাঙ্গুলিও। যিনি ভারতকে ৪৯ টেস্টে নেতৃত্ব দিয়েছিলেন।
বিরাট টেস্ট দলের দায়িত্ব কাঁধে নেওয়ার পর থেকে ভারত সফলতাই পেয়েছে। দেশ ছাড়াও বিদেশের মাটিতেও আগ্রাসী লড়াই লড়েছে ভারতীয় দল। বিদেশের সিরিজে ব্যাটিং, বোলিং, ফিল্ডিং সবেতেই টেক্কা দিচ্ছে এখন বিরাট বাহিনী। বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের পয়েন্ট তালিকায় রয়েছে সবার উপরে।
বিশাখাপত্তনমে সিরিজের প্রথম টেস্ট জয় দিয়ে শুরু করে ভারত। টেস্টে প্রথম ওপেনিং করতে নেমে দুই ইনিংসেই সেঞ্চুরি করেছিলেন রোহিত শর্মা (১৭৬ এবং ১২৭)। তবে এদিন ক্রিজে বেশিক্ষণ টিকে থাকতে পারলেন না রোহিত। ৩৫ বলে ১৪ রান করে রাবাদার বলে ডি ককের হাতে ক্যাচ দিয়ে ফিরে যান তিনি।
ভারতের স্কোর ৪৫ ওভারে এক উইকেট হারিয়ে ১৪০। হাফ সেঞ্চুরি করলেন ওপেনার মায়াঙ্ক আগারওয়াল (১৪৫ বলে ৭২ রান) ও চেতেশ্বর পূজারা (৯৪ বলে ৪৪ রান)। 




« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft