শিরোনাম: জাহিদ হাসান টুকুন করোনায় আক্রান্ত       ডায়রিয়া হলেও হাসপাতালে ভর্তি হচ্ছে না অনেকেই        করোনায় পথে বসার উপক্রম যশোরের পুস্তক ব্যবসায়ীদের        তৃষা ধর্ষণ ও খুনে অভিযুক্ত শক্তি গাজী জামিনে এসে বেপরোয়া       রাজনৈতিক শত্রুতায় মণিরামপুরের মধুপুরে এক বাড়িতে বোমাবাজি       মাসে দেড় লাখ কেজি বিতরণ       অভয়নগরে পাটকল শ্রমিকদের পাওনা ২৮৩ কোটি টাকা       অক্সিজেনসেবা দেবে নড়াইল এক্সপ্রেস ফাউন্ডেশন        সাংবাদিক লিটন রোটারি ইন্টারন্যাশনালের ডেপুটি গভর্নর       নলতা শরীফেরখাদেমের মৃত্যু      
আবরার হত্যার অভিযোগপত্র দ্রুত দেয়া হবে : স্বরাষ্ট্রমন্ত্রী
কাগজ ডেস্ক :
Published : Thursday, 10 October, 2019 at 4:25 PM
আবরার হত্যার অভিযোগপত্র দ্রুত দেয়া হবে : স্বরাষ্ট্রমন্ত্রীবুয়েট শিক্ষার্থী আবরার ফাহাদ হত্যাকাণ্ডের বিচার কার্যক্রম দ্রুত সম্পন্ন করতে দ্রুততম সময়ের মধ্যে অভিযোগপত্র দেয়া হবে বলে জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল।
বৃহস্পতিবার (১০ অক্টোবর) সচিবালয়ে নিজ দপ্তরে সাংবাদিকদের এ কথা বলেন তিনি।
স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, প্রধানমন্ত্রীর নির্দেশনা অনুযায়ী দেশের সব বিশ্ববিদ্যালয় কতৃর্পক্ষের সঙ্গে আলাপ করে হলগুলোতে তল্লাশি চালানো হবে। একইসঙ্গে শুধু শুদ্ধি অভিযান নয়, দেশে সুশাসন প্রতিষ্ঠার লক্ষ্যে সব ধরনের পদক্ষেপ নেয়া হবে। এর আগে বুধবার (৯ অক্টোবর) বিকেলে গণভবনে সাম্প্রতিক যুক্তরাষ্ট্র ও ভারত সফর নিয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে বুয়েট ছাত্র আবরার হত্যাকারীদের সর্বোচ্চ শাস্তি হবে জানিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, কোনো রাজনৈতিক পরিচয় দেখা হচ্ছে না, অপরাধী যেই হোক কেউ ছাড় পাবে না।
ফেসবুকে একটি স্ট্যাটাসের জেরে আবরারকে রোববার রাতে ডেকে নিয়ে যান বুয়েট শাখা ছাত্রলীগের কয়েকজন নেতাকর্মী। এরপর তাকে শের-ই-বাংলা হলের ২০১১ নম্বর কক্ষে কয়েক ঘণ্টা ধরে পিটিয়ে হত্যা করা হয়।
ওইদিন রাত ৩টার দিকে হলের নিচতলা থেকে দোতলায় ওঠার সিঁড়ি থেকে আবরারের মরদেহ উদ্ধার করে পুলিশ।
পরদিন সোমবার রাতে নিহত আবরারের বাবা বরকতুল্লাহ বাদী হয়ে ১৯ জনের বিরুদ্ধে মামলা করলে ওই রাতেই হত্যায় সরাসরি জড়িত থাকার অভিযোগে ১০ জনকে গ্রেফতার করে পুলিশ। পরে আরও ৪ জনকে গ্রেফতার করা হয়।
ঘটনার পর কেন্দ্রীয় ছাত্রলীগের পক্ষ থেকে বুয়েট শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক মেহেদী হাসান রাসেলসহ ১১ নেতাকে স্থায়ীভাবে বহিষ্কার করা হয়।
হত্যার ঘটনায় এ পর্যন্ত অমিত সাহাসহ মোট ১৪ জনকে গ্রেফতার করা হয়েছে।
এদিকে, সকাল থেকে এ হত্যার প্রতিবাদ ও সুষ্ঠু বিচার -ক্ষোভ আর বিক্ষোভে চতুর্থ দিনেও উত্তাল রয়েছে বুয়েট-ঢাবিসহ দেশের বিভিন্ন শিক্ষাঙ্গন।




« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft