শিরোনাম: পেঁয়াজ ব্যবসায়ীদের সতর্ক করলেন চট্টগ্রাম জেলা প্রশাসক       টাঙ্গাইলে আবারো উল্টে গেল বিনিময় বাস : আহত ২৫       পদ্মা ইলিশ শিকারের সময় ভারতীয় এক জেলেকে আটক বিজিবি-বিএসএফ গোলাগুলি       ইউসিজিকে আইন অনুসরণের নির্দেশ প্রধানমন্ত্রীর       ২২ অক্টোবর অনুমতি না মিললেও সমাবেশ করবে ঐক্যফ্রন্ট       চাঁদপুর ত্রি-নদীর মোহনায় সিমেন্ট বোঝাই ট্রলার ডুবি       মনোরঞ্জনের দৃশ্য গোপনে ধারণ করে কাজ আদায়ে বাধ্য করতেন জি কে শামীম        ক্যাসিনোর টাকা তো অনেকেই পেয়েছেন, তারা কেন বহাল তবিয়তে? প্রশ্ন সম্রাটের        রাজশাহীর ‘আব্দুস সাত্তার রাজাকারের’ রায় যেকোনো দিন        কলাপাড়ায় ৪০ জেলে পাড়ায় হাহাকার : বেকার জেলেরা, নেই সরকারি সহায়তা      
হঠাৎ কাশ্মীর সফরে ইমরান খান
আন্তর্জাতিক ডেস্ক :
Published : Wednesday, 14 August, 2019 at 4:18 PM
হঠাৎ কাশ্মীর সফরে ইমরান খানজম্মু-কাশ্মীরিদের ‘স্পেশাল স্ট্যাটাস’ বিশেষ মর্যাদা তুলে নওয়ার পর পাকিস্তান নিয়ন্ত্রিত কাশ্মীর সফরে গেছেন পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান। বুধবার (১৪ আগস্ট) পাকিস্তানের স্বাধীনতা দিবসে ইমরান খান সেখানে সফর করেন।
কাশ্মীরিদের ‘ভাই’ উল্লেখ করে তাদের পাশে থাকারও আশ্বাস দিয়েছেন ইমরান খান। সফরের আগে এক বক্তব্যে ইমরান খান বলেন, ‘স্বাধীনতা দিবস আমাদের জন্য খুব সুখের দিন, কিন্তু ভারত কর্তৃক জম্মু-কাশ্মীরের দখল ও তাদের ওপর নির্যাতন আমাদের দুঃখ ভারাক্রান্ত করেছে।’
পাকিস্তান এরই মধ্যে কাশ্মীর ইস্যুটিকে আন্তর্জাতিক পর্যায়ে নিয়ে যেতে ব্যাপক দৌড়ঝাঁপ শুরু করেছে। রাষ্ট্রদূত বহিষ্কার, রেল ও বাস যোগাযোগ বন্ধ করে দেওয়া, ভারতীয় সিনেমার প্রচার বন্ধ, চীনের সহায়তা কামনা, জাতিসংঘ নিরাপত্তা পরিষদকে জরুরি বৈঠকের আহ্বান জানানোসহ নানা নানা পদক্ষেপ নিয়েছে পাকিস্তান।
ভারতের অবৈধ আগ্রাসনের বিরুদ্ধে পাকিস্তান জাতিসংঘের নিরাপত্তা কাউন্সিলে আলোচনার জন্য মিটিং ডাকার পরদিন ইমরান খান কাশ্মীর সফর করেন।
পাকিস্তানের প্রধানমন্ত্রীর দফতর বলছে, ভারত-নিয়ন্ত্রিত কাশ্মীরের জনগণের সঙ্গে সংহতি জানাতেই ইমরান খান পাকিস্তান অংশে স্বাধীনতা দিবস পালন করছেন। সকালে দেওয়া এক বিবৃতিতে ইমরান ৫ আগস্ট ভারতের নেওয়া সিদ্ধান্তের আবারও কড়া সমালোচনা করেছেন। আইনসভায় এ নিয়ে তার একটি বক্তব্য দেওয়ারও কথা রয়েছে।
ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি অবশ্য বলছেন, এই সিদ্ধান্তের ফলে কাশ্মীরের অর্থনৈতিক অবস্থান উন্নতি হবে এবং জঙ্গবাদ ও বিচ্ছিন্নতাবাদ থেকে জম্মু-কাশ্মীর মুক্ত হবে।




« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft