gramerkagoj
শুক্রবার ● ২০ সেপ্টেম্বর ২০২৪ ৪ আশ্বিন ১৪৩১
gramerkagoj
Ad for sale 100 x 870 Position (1)
Position (1)

❒ পালিয়েছে জবরদখলকারী মুড়লির নাসির চক্র

পুলিশ-স্থানীয়দের সহযোগিতায় ১১ বছর পর জমি বাড়ি পেলেন পান্না
প্রকাশ : বুধবার, ১৮ সেপ্টেম্বর , ২০২৪, ১১:০৩:০০ পিএম
বিশেষ প্রতিনিধি:
GK_2024-09-18_66eb090e634c1.jpg

হত্যাসহ একাধিক মামলার আসামি মুড়লির নাসির চক্রের ভয়ে ১১ বছর এলাকা ছেড়ে থাকা রামনগরের হতদরিদ্র পান্না খান পুলিশ ও স্থানীয়দের সহযোগিতায় ফিরে পেয়েছেন তার জমি ও বাড়ি। আর অবৈধ জবরদখলবাজ নাসির গং পালিয়েছে। এ ঘটনায় নাসির চক্রের বিরুদ্ধে থানায় অভিযোগ দেয়া হয়েছে।
এছাড়া আরো কয়েকটি মামলার প্রস্তুতি চলছে ওই জবর দখলবাজ চক্রের বিরুদ্ধে।
থানায় দেয়া অভিযোগ সূত্রে তথ্য মিলেছে, বহুলালোচিত রাসেল হত্যা মামলার আসামি রামনগর পুকুরকুল আমতলার মোড় এলাকার নাসির উদ্দীন (৪০) তার ভাই পারভেজ (৩৬) ও একই পাড়ার সাইদুল ইসলাম (৪৮)সহ একটি চক্র ২০১৩ সালে এলাকায় জবরদখল অপতৎপরতা শুরু করেন। ওই সময় তারা এলাকার মৃত আব্দুল আজিজ খানের ছেলে পান্না খানকে হত্যার হুমকি দিয়ে বাড়ি ঘর ছাড়া করে তার জমি ও বাড়ি দখল করে নেন। একটি রাজনৈতিক দলের দাপট দেখিয়ে খুন জখম করার ভয় দেখিয়ে পান্না খানকে সপরিবারে বসত ভিটা থেকে উচ্ছেদ করে জমি ও বসতবাড়ি দখল করে নেয়ার ঘটনায় বিজ্ঞ আদালতে মামলা করেন পান্না খান। জমি পান্না খানের এবং উচ্ছেদ করে তার মালিকানা বুঝিয়ে দেয়ার নির্দেশনা আদালত থেকে আসলেও পেশি শক্তি ব্যবহারের মাধ্যমে জবরদখলে রাখেন নাসির গং। অস্ত্র প্রদর্শন করে ফের হুমকি দেয়ায় পান্না খান তাদের প্রতিহত করতে না পেরে যশোর শহরের চাঁচড়া এলাকায় ভাড়া থেকে জীবন জীবিকা শুরু করেন। ওই ঘটনায় বিজ্ঞ আদালত মামলা করাসহ সরকারি বিভিন্ন দপ্তরে লিখিত অভিযোগও দাখিল করেন পান্না খান। ফলে তার পরিবারের সদস্যদের উপর আবারো হুমকি আসতে থাকে। এরপর সরকার পতনের পর গত ১৩ আগস্ট সকালে পান্না খান তার জমিতে ও বাড়িতে গেলে ওই অভিযুক্তরা ফের ক্ষিপ্ত হন এবং মারপিট করতে উদ্দত হন। এ ঘটনায় তিনি থানায় অভিযোগ করেন। আর অভিযোগ পেয়ে থানার এএসআই রিয়াজুল ইসলাম এলাকায় যান এবং আদালতের কাগজপত্র দেখেন ও স্থানীয়দের সাথে কথা বলেন। কয়েকদিন তিনি স্থানীয় লোকজন ও অভিযুক্ত পক্ষের সাথে বসেন। পরে তিনি নিশ্চিত হন আদালতের রায়ে এবং কাগজপত্রে ও স্থানীয়দের বক্তব্যে পরিস্কার হন যে ওই জমি বাড়ি পান্না খানের।
এদিকে এই জমির শালিশ বিচার নিয়ে এলাকায় অবস্থান নড়বড়ে আঁচ করে পালিয়ে যান নাসির উদ্দিন ও পারভেজ তার লোকজন। গত শুক্র ও শনিবার পুলিশ স্থানীয় লোকজনের সহযোগিতা নিয়ে বাড়ি জমি বুঝিয়ে দিয়েছেন পান্না খানকে। আর ১১ বছর জবর দখলের দায়ে নাসির গংকে আটকের দাবি ওঠে।
এ ব্যাপারে দারোগা রিয়াজ গ্রামের কাগজকে জানিয়েছেন, প্রায় ১১ বছর পর জমি বাড়ি ফিরে পেয়েছেন পান্না খান। তিনি নিরীহ এবং একজন ভাল মানুষ। তার একটু উপকার করতে পেরে ভাল লাগছে। এ যাবত নাসির গংয়ের হুমকির কারণে নিজ মালিকানাধীন জমি দখলে নিতে পারেননি। ভাড়াটিয়া ভাসমান হিসেবে বসবাস করতেন। কাটাতেন মানবেতর জীবন। এলাকার গন্যমান্য ব্যক্তিদের সহযোগিতায় পান্না খানকে জমি বাড়ি বুঝিয়ে দেয়া হয়েছে।

আরও খবর

Ad for sale 225 x 270 Position (2)
Position (2)
Ad for sale 225 x 270 Position (3)
Position (3)
🔝