gramerkagoj
বৃহস্পতিবার ● ১৯ সেপ্টেম্বর ২০২৪ ৪ আশ্বিন ১৪৩১
gramerkagoj
শিরোনাম
শিরোনাম ঝিকরগাছা সরকারি বহুমুখী মডেল হাইস্কুল ৭৮ লাখ টাকা নয়ছয়ের অভিযোগ প্রধান শিক্ষকের বিরুদ্ধে পুলিশ-স্থানীয়দের সহযোগিতায় ১১ বছর পর জমি বাড়ি পেলেন পান্না ছাত্র-জনতার বিপ্লব হয়েছে বৈষম্য, দুর্নীতি অনাচারের বিরুদ্ধে : ডিসি যশোর যশোরে দেশ ক্লিনিকের ৪ জনের বিরুদ্ধে মামলা ব্যবসায়ী অপহরণ ও চাঁদা আদায় মামলায় ছয়জনের বিরুদ্ধে মামলা যশোরের সাবেক এসপি ওসিসহ ১১ জনের বিরুদ্ধে মামলা খড়কির শুকুরকে হত্যার অভিযোগে ফন্টুসহ ১০ জনের বিরুদ্ধে মামলা মেধা ও মনন বিকাশের বারতায় শেষ হলো বর্ণাঢ্য বিজ্ঞান ও আইসিটি মেলা অব্যাহত নার্সদের কর্মসূচি যশোরে দেশি-বিদেশি মদ ও মোটরসাইকেল উদ্ধার
Ad for sale 100 x 870 Position (1)
Position (1)
দ্বিতীয় জয়ের সন্ধানে বাংলাদেশ
প্রকাশ : শনিবার, ৭ সেপ্টেম্বর , ২০২৪, ০৬:৫৩:০০ পিএম
ক্রীড়া ডেস্ক:
GK_2024-09-07_66dc4ec8bd138.JPG

ভুটানের প্রতিকূল পরিবেশের সাথে মানিয়ে নিয়ে জয় পাওয়ায় আত্মবিশ্বাসও জন্মেছে বাংলাদেশের জাতীয় ফুটবল দলের। তপু বর্মনের কথায় তারই প্রতিধ্বনি। দ্বিতীয় ম্যাচের আগে বাংলাদেশ দলের অভিজ্ঞ ডিফেন্ডার বললেন, জয় ছাড়া আমাদের সামনে বিকল্প কিছুই নেই।
থিম্পুর চ্যাংলিমিথাং স্টেডিয়ামে আগামীকাল রোববার ভুটানের বিপক্ষে দ্বিতীয় প্রীতি ম্যাচ খেলতে নামবে বাংলাদেশ। প্রথম ম্যাচে শেখ মোরসালিনের একমাত্র গোলে জিতেছিল লাল সবুজের জার্সিধারীরা। প্রথম ম্যাচের পরই রাকিব হোসেনের চোট কাটিয়ে দ্বিতীয় ম্যাচে খেলা নিয়ে শঙ্কা জানিয়েছিলেন বাংলাদেশ কোচ কাবরেরা। শুক্রবারের অনুশীলনে রিকভারির দিকে গুরুত্ব দেওয়ার কথা জানালেও রাকিবকে নিয়ে পরিষ্কার কোনো কথা বলেননি টিম ম্যানেজার আমের খান।
শনিবার সকালে ছিল রিকভারি সেশন। ফান, গেমস, যেগুলো করলে মানসিকভাবে ছেলেরা ভালো বোধ করে, সেগুলো করা হয়েছে। রাকিব শুক্রবার চোট পেয়েছে, তার চিকিৎসা চলছে।
২০১৬ সালে চ্যাংলিমিথাংয়ের টার্ফেই এশিয়ান কাপের বাছাইয়ে ৩-১ গোলে হেরেছিল বাংলাদেশ। ওই হারে প্রায় দু’বছর আন্তর্জাতিক ফুটবল থেকে দুরে ছিল বাংলাদেশ। আমের জানালেন, অতীতের সেই জড়তা কেটে গেছে প্রথম ম্যাচের জয়ের মধ্যে দিয়ে।
সবার মধ্যে একটা টেনশন কাজ করছিল, প্রথম ম্যাচ, অনেক দিন পর খেলা, ভুটানের এ মাঠে আগের একটা অভিজ্ঞতা ছিল, আমরা ভালো ফল করতে পারিনি। সেখান থেকে সব দুঃশ্চিন্তা দুর করে একটা গোল দিয়ে যে ধরে রাখতে পেরেছি, সেই আত্মবিশ্বাস নিয়ে দ্বিতীয় ম্যাচের জন্য মাঠে নামতে যাচ্ছি।
পাঁচ মিনিটে করা মোরসালিনের গোলটি আগলে রেখে প্রথম প্রীতি ম্যাচে জয় তুলে নেয় বাংলাদেশ। ওই জয়ে খেলোয়াড়দের মানসিক শক্তির সঙ্গে আত্মবিশ্বাসও বেড়েছে বলে মনে করেন তপু।
আমাদের যে লক্ষ্য ছিল, কোচের যে দর্শন ছিল, আমার মনে হয় আমাদের টিম ওয়ার্ক ভালো ছিল এবং সেটা আমরা প্রয়োগ করতে পেরেছি। আমরা অনেক পরিশ্রম করেছি। আমরা সবচেয়ে বেশি উপকার পেয়েছি এখানে সাত দিন আগে আসায়। আবহাওয়ার সঙ্গে পুরোপুরি মানিয়ে নিতে পেরেছি। পরিকল্পনা মোতাবেক খেলতে পেরেছি। দ্বিতীয় প্রীতি ম্যাচেও জয়ের ধারায় থাকতে চান তপু। আমাদের এখন জয় ছাড়া কোনো বিকল্প নেই।

আরও খবর

Ad for sale 225 x 270 Position (2)
Position (2)
Ad for sale 225 x 270 Position (3)
Position (3)
🔝