gramerkagoj
শনিবার ● ৫ অক্টোবর ২০২৪ ২০ আশ্বিন ১৪৩১
gramerkagoj
Ad for sale 100 x 870 Position (1)
Position (1)
মর্টার শেল ও ভারী গোলার বিকট শব্দে কাঁপছে টেকনাফ
প্রকাশ : বৃহস্পতিবার, ৪ জুলাই , ২০২৪, ১১:৫০:০০ এএম
কক্সবাজার সংবাদদাতা:
GK_2024-07-04_668635116f584.jpg

মিয়ানমারের রাখাইন রাজ্যে চলমান সংঘাতের জেরে টানা পাঁচ দিন বিস্ফোরণের কোনো শব্দ শোনা যায়নি। বুধবার (৩ জুলাই) সকাল সাড়ে ১০টা থেকে থেমে থেমে আবারও মর্টার শেল ও ভারী গোলার বিকট শব্দ শুনতে পান টেকনাফের বাসিন্দারা। রাখাইনের মংডু টাউনশিপের আশপাশের গ্রাম থেকে এই বিকট শব্দ ভেসে আসে। নাফ নদীর তীরে টেকনাফ পৌরসভা, সদর, সাবরাং ইউনিয়নের বাসিন্দারাও বিকট বিস্ফোরণের শব্দ শুনতে পান।
ঘটনার সত্যতা নিশ্চিত করে টেকনাফ পৌরসভার প্যানেল মেয়র মুজিবুর রহমান ও সাবরাং ইউপি চেয়ারম্যান নুর হোসেন বলেন, গত পাঁচদিন সীমান্তে মানুষ শান্তিতে ছিলেন। ওইসময় কোনো ধরনের শব্দ পাওয়া যায়নি। বুধবার থেকে ক্রমাগত মর্টার শেল ও ভারী গোলার শব্দ শোনা যাচ্ছে।
সাবরাং ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান নুর হোসেন বলেন, গত শুক্রবার দুপুরের পর থেকে গতকাল মঙ্গলবার পর্যন্ত টানা পাঁচদিন শান্তিতে ছিলেন সীমান্তের লোকজন। এসময় তারা কোনো ধরনের বিকট বিস্ফোরণের কোনো শব্দ পাননি। তবে বুধবার সকাল থেকে হঠাৎ বিকট শব্দে বাড়িঘর কেঁপে উঠে।
স্থানীয় জনপ্রতিনিধি ও সীমান্ত এলাকার লোকজনের মতে, মিয়ানমারের মংডু টাউনশিপের যে এলাকায় বর্তমানে হামলা হচ্ছে, সেখানে অধিকাংশ রোহিঙ্গা নাগরিকের বসবাস। মংডু টাউনশিপের আশপাশের এলাকায় নতুন করে জান্তা বাহিনী ও বিদ্রোহীদের মধ্যে সংঘর্ষের তীব্রতা বেড়ে যাওয়ায় এমন বিস্ফোরণের শব্দ শোনা যাচ্ছে। তবে সম্ভাব্য রোহিঙ্গা অনুপ্রবেশ ঠেকাতে সতর্ক রয়েছে কোস্টগার্ড ও বিজিবি। নতুন করে আর কোনো রোহিঙ্গাকে ঠাঁই দেওয়া হবে না বলে জানিয়ে দিয়েছে বাংলাদেশ।
এ প্রসঙ্গে জানতে চাইলে টেকনাফ উপজেলার নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. আদনান চৌধুরী বলেন, টানা পাঁচ দিন কোনো ধরনের বিকট শব্দ পাওয়া যায়নি। তবে বুধবার থেকে আবারো বিকট শব্দে কেঁপে উঠল টেকনাফ। মিয়ানমার থেকে রোহিঙ্গা অনুপ্রবেশ ঠেকাতে বাংলাদেশ সীমান্তে বিজিবি ও কোস্টগার্ডের টহল জোরদার রয়েছে।

আরও খবর

Ad for sale 225 x 270 Position (2)
Position (2)
Ad for sale 225 x 270 Position (3)
Position (3)
🔝