gramerkagoj
বৃহস্পতিবার ● ৪ জুলাই ২০২৪ ১৯ আষাঢ় ১৪৩১
gramerkagoj

❒ দ্বি-বার্ষিক নির্বাচনে ১১টি পদে জয়লাভ

খুলনা সাংবাদিক ইউনিয়নের নেতৃত্বে সম্রাট-মহেন-জাহিদ পরিষদ
প্রকাশ : শনিবার, ২৯ জুন , ২০২৪, ০৮:০১:০০ পিএম , আপডেট : বুধবার, ৩ জুলাই , ২০২৪, ১০:১২:১৪ পিএম
খুলনা ব্যুরো:
GK_2024-06-29_66801408897b5.jpg

খুলনা সাংবাদিক ইউনিয়নের (কেইউজে) নেতৃত্বে সম্রাট-মহেন-জাহিদ পরিষদ। শনিবার ইউনিয়নের দ্বি-বার্ষিক নির্বাচনে ১১টি পদেই বিপুল ভোটে জয় পেয়েছে এ পরিষদের নেতৃবৃন্দ।
এদিন সকাল নয়টা থেকে দুপুর ১টা পর্যন্ত খুলনা প্রেসক্লাবের হুমায়ূন কবীর বালু মিলনায়তনে টানা ভোট গ্রহণ চলে। এরপর গণনা শেষে বিকেলে ফলাফল ঘোষণা করা হয়।
নির্বাচনে সভাপতি পদে সাঈদুজ্জামান সম্রাট ৫৯ ভোট পেয়ে বিজয়ী হয়েছেন। তার নিকট প্রতিদ্বন্দী আনোয়ারুল ইসলাম কাজল পেয়েছেন ৩ ভোট। সাধারণ সম্পাদক পদে মহেন্দ্রনাথ সেন ৫৭ ভোট পেয়ে জয়ী হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দী বিমল সাহা ৩ ভোট পেয়েছেন। এছাড়া, সহ সভাপতি পদে কাজী শামীম আহমেদ ৫১ ও আমিরুল ইসলাম ৫৫ ভোট, যুগ্ম সম্পাদক পদে এস এম মনিরুজ্জামান ৫৬ ভোট ও কোষাধ্যক্ষ পদে শেখ জাহিদুল ইসলাম ৫৮ ভোট পেয়ে বিজয়ী হয়েছেন। দপ্তর সম্পাদক পদে সাগর সরকার ৫৫ ভোট, প্রচার ও সাংস্কৃৃতিক সম্পাদক পদে মিলন হোসেন ৫৩ ও নির্বাহী সদস্য ৩টি পদে নেয়ামুল হাসান কচি ৫৮, শেখ লিয়াকত হোসেন ৫২ এবং উত্তম কুমার সরকার ৫০ ভোট পেয়ে জয়লাভ করেছেন।
নির্বাচনে ইউনিয়নের ১২৬ জন ভোটারের মধ্যে ৬৪ জন ভোট দেন। বাকিরা অনুপস্থিত ছিলেন। বিজয়ী পরিষদ ছাড়াও কাজল-বিমল-দিলীপ পরিষদসহ দুটি প্যানেলে ২৩ প্রার্থী অংশ নেন।
নির্বাচন কমিশনের চেয়ারম্যান পদে দায়িত্ব পালন করেন ইউনিয়নের সাবেক সভাপতি মুন্সি মাহাবুব আলম সোহাগ। সদস্য ছিলেন বিএফইউজের যুগ্ম মহাসচিব হেদায়েৎ হোসেন মোল্লা ও কেইউজের সদস্য হাসান আল মামুন।
ভোট চলাকালীন নির্বাচন পরিদর্শনে আসেন খুলনা সিটি কর্পোরেশনের মেয়র তালুকদার আব্দুল খালেক ও মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এমডিএ বাবুল রানা, জেলা সাধারণ সম্পাদক অ্যাডভোটের সুজিৎ অধিকারী, সিপিবি নেতা মিজানুর রহমান বাবু প্রমুখ।
এছাড়া, নির্বাচনে পর্যবেক্ষক হিসেবে দায়িত্ব পালন করেন শ্রম অধিদপ্তর খুলনার সহকারী পরিচালক শফিকুল ইসলাম, বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের (বিএফইউজে) সহ সভাপতি আফরোজা আক্তার ডিউ, যশোর সাংবাদিক ইউনিয়নের সভাপতি মনোতোষ বসু বসু, সাংবাদিক ইউনিয়ন কুষ্টিয়ার সভাপতি রাশিদুল ইসলাম বিপ্লব, সদস্য বেলাল হোসেন, বরিশাল সভাপতি মনিরুল আলম স্বপন, যশোরের সাধারণ সম্পাদক এইচ আর তুহিন প্রমুখ।

আরও খবর

🔝