gramerkagoj
বৃহস্পতিবার ● ৪ জুলাই ২০২৪ ১৯ আষাঢ় ১৪৩১
gramerkagoj
ভারতের মেয়েরা ভাঙলো ৯০ বছরের রেকর্ড
প্রকাশ : শনিবার, ২৯ জুন , ২০২৪, ০৬:৫৩:০০ পিএম
ক্রীড়া ডেস্ক:
GK_2024-06-29_6680057c369c3.jpg

আন্তর্জাতিক নারী টেস্ট ক্রিকেটে ইতিহাস গড়েছে ভারত। নারী টেস্ট ক্রিকেটে ৯০ বছরের মধ্যে তারা এক ইনিংসে ৬০০ রানের কোটা পার করেছে। চেন্নাইয়ের এমএ চিদাম্বরম ক্রিকেট স্টেডিয়ামে দক্ষিণ আফ্রিকা নারী ক্রিকেট দলের বিপক্ষে একমাত্র টেস্টে ছয় উইকেটে ৬০৩ রান তুলে ইনিংস ঘোষণা করে ভারত। এতে নারী ক্রিকেটের ইতিহাসে এক ইনিংসে সর্বোচ্চ রান তোলার রেকর্ড করে হারমানপ্রিতের দল।
এর আগে এই দক্ষিণ আফ্রিকার বিপক্ষেই নয় উইকেটে ৫৭৫ রান করে ইনিংস ঘোষণা করেছিল অস্ট্রেলিয়া। শনিবার অসিদের সেই রেকর্ড ভেঙে দেয় ভারত।
ভারতের রানপাহাড়ে চড়ার পেছনে কৃতিত্ব ি দুই ওপেনারের। টস জিতে ব্যাট করতে নেমে উদ্বোধনী জুটিতে ২৯২ রান করেন শেফালি ভার্মা ও স্মৃতি মান্দানা। নারী টেস্ট ক্রিকেটের ইতিহাসে এটি সবচেয়ে বড় উদ্বোধনী জুটি।
এদিন নারী টেস্ট ক্রিকেটের ইতিহাসে দ্রুততম ডাবল সেঞ্চুরি হাঁকান শেফালি। এর আগে চলতি বছরের শুরুর দিকে ২৪৮ বলে ডাবল সেঞ্চুরি হাঁকিয়েছিলেন অস্ট্রেলিয়ান ক্রিকেটার অ্যানাবেল সাথারল্যান্ড।
আরেক ওপেনার মান্দানা করেন ১৬১ বলে ১৪৯ রান। ২৭ বাউন্ডারি আর একটি ছক্কায় ইনিংস সাজিয়ে ডেলমি টাকারের বলে ডার্কসেনের হাতে ক্যাচ হন তিনি।

আরও খবর

🔝