gramerkagoj
শুক্রবার ● ১৮ অক্টোবর ২০২৪ ৩ কার্তিক ১৪৩১
gramerkagoj
Ad for sale 100 x 870 Position (1)
Position (1)
ক্ষমতায় থেকেও জিয়া হত্যার বিচার করেনি বিএনপি : পররাষ্ট্রমন্ত্রী
প্রকাশ : শুক্রবার, ৩১ মে , ২০২৪, ০৩:০৮:০০ পিএম , আপডেট : শুক্রবার, ১৮ অক্টোবর , ২০২৪, ১১:৩০:১৩ এএম
কাগজ ডেস্ক:
GK_2024-05-31_665993b4c57f1.jpg

আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক এবং পররাষ্ট্রমন্ত্রী হাছান মাহমুদ বলেছেন, বিএনপি ক্ষমতায় থেকেও জিয়াউর রহমান হত্যার বিচার করেনি। তারা কখনোই এব্যাপারে কোনো প্রতিবাদও করেনি, বরং এ হত্যাকাণ্ডের তীব্র প্রতিবাদ জানিয়েছিলেন আওয়ামী লীগ নেত্রী শেখ হাসিনা।
যুক্তরাষ্ট্রের নিউইয়র্কের গুলশান টেরাসে নিউইয়র্ক স্টেট আওয়ামী লীগ আয়োজিত মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।
শুক্রবার (৩১ মে) পররাষ্ট্র মন্ত্রণালয় এ তথ্য জানায়।
হাছান মাহমুদ বলেন, বিএনপি ৩০ মে জিয়াউর রহমানের মৃত্যু দিবসে নানা বক্তব্য দেয়। কিন্তু তারা ক্ষমতায় থেকেও এ হত্যার বিচার করেনি, বরং এ হত্যাকাণ্ডের প্রতিবাদ জানিয়েছিলেন আওয়ামী লীগ নেত্রী শেখ হাসিনা।
তিনি বলেন, জিয়া হত্যায় তার কাছের এবং পরিবারের কারো হাত ছিল কি না সে প্রশ্নও তুলেছেন কেউ কেউ। কারণ জিয়া হত্যায় তার পরিবার যেভাবে লাভবান হয়েছিল, তা নজিরবিহীন। বেগম জিয়া পেয়েছিলেন সাত একর জমির ওপর বাড়ি ও বিপুল ব্যাংক-সুবিধা, আর জাতিকে দেখানো জিয়াউর রহমানের ভাঙা ব্রিফকেস থেকে পরে বেরিয়ে এসেছিল বহু জাহাজ ও ব্যবসা-বাণিজ্য।
এ সময় জনগণের জন্য সংগ্রামে অবিচল বঙ্গবন্ধুকন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাতকে শক্তিশালী রাখতে এবং দেশের বিরুদ্ধে অপপ্রচার রুখতে সবাইকে তৎপর ও ঐক্যবদ্ধ থাকার আহ্বান জানান হাছান মাহমুদ।
নিউইয়র্ক স্টেট আওয়ামী লীগের সভাপতি মজিবুর রহমান মিয়ার সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক শাহীন আজমলের সঞ্চালনায় সভায় বক্তব্য রাখেন যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের সভাপতি সিদ্দিকুর রহমান, সাধারণ সম্পাদক আবদুস সামাদ আজাদ প্রমুখ।

আরও খবর

Ad for sale 225 x 270 Position (2)
Position (2)
Ad for sale 225 x 270 Position (3)
Position (3)
🔝