gramerkagoj
শুক্রবার ● ১৮ অক্টোবর ২০২৪ ৩ কার্তিক ১৪৩১
gramerkagoj
Ad for sale 100 x 870 Position (1)
Position (1)

❒ টি-২০ বিশ্বকাপ

আজ রাতেই যুক্তরাষ্ট্রে যাবেন ক্রিকেটাররা
প্রকাশ : বুধবার, ১৫ মে , ২০২৪, ০৫:৫৪:০০ পিএম , আপডেট : বৃহস্পতিবার, ১৭ অক্টোবর , ২০২৪, ০৩:৩৭:১২ পিএম
ক্রীড়া ডেস্ক:
GK_2024-05-15_6644a51947dc7.jpg

গতকাল মঙ্গলবার টি-২০ বিশ্বকাপের দল ঘোষণা করেছে বাংলাদেশ। নাজমুল হোসেন শান্তর নেতৃত্বে বাংলাদেশ প্রতিনিধিত্ব করবেন। নির্ধারিত সূচি অনুযায়ী আজ বুধবার রাতেই যুক্তরাষ্ট্রের উদ্দেশ্যে দেশ ছাড়বে বাংলাদেশ দল। শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে কোচ চন্ডিকা হাথুরুসিংহকে নিয়ে আনুষ্ঠানিক ফটোসেশন করে বাংলাদেশ দল। সঙ্গে ছিলেন টিম ম্যানেজমেন্ট ও অন্যান্য কোচিং স্টাফরাও।
টাইগারদের আনুষ্ঠানিক এই ফটোসেশনে শেষ দিকে যুক্ত হন বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) সভাপতি নাজমুল হাসান পাপন। এছাড়া উপস্থিত ছিলেন ক্রিকেট অপারেশন্স চেয়ারম্যান জালাল ইউনুস, বিসিবি সিইও নিজামউদ্দিন চৌধুরী সুজন।
ফটোসেশন শেষে প্রেস মিটিংয়ে হেডকোচ হাথুরু বিশ্বকাপে বাংলাদেশের পরিকল্পনার কথা জানান। কথা বলেন অধিনায়ক শান্তও।
গতকাল স্কোয়াড ঘোষণায় একমাত্র চমক বোধহয় মোহাম্মদ সাইফউদ্দিনের বাদ পড়াটাই। তার পরিবর্তে বিশ্বকাপ স্কোয়ার্ডে য্ক্তু হয়েছেন পেসার তানজিম সাকিব। অথচ ৩০ এপ্রিল পর্র্যন্ত বাংলাদেশের বিশ্বকাপ দলে ছিলেন সাইফউদ্দিন।
অপরদিকে চোট থেকে সেরে না হলেও স্কোয়াডে রাখা হয়েছে পেসার তাসকিন আহমেদ। পেসারদের নেতৃত্ব দেওয়ার পাশাপাশি বিশ্বকাপে শান্তর ডেপুুটি হিসেবে খেলবেন তাসকিন।
প্রথমবারের মতো টি-২০ বিশ্বকাপ খেলতে যাচ্ছেন ছয় জন ক্রিকেটার। তারা হলেন, ওপেনার তানজিদ হাসান, মিডল অর্ডার ব্যাটার তাওহীদ হৃদয়, উইকেটকিপার ব্যাটার জাকের আলী, বাঁহাতি স্পিনার তানভীর ইসলাম, লেগ স্পিনিং অলরাউন্ডার রিশাদ হোসেন ও পেসার তানজিম হাসান।
এই ছয় ক্রিকেটারের মধ্যে ওয়ানডে বিশ্বকাপ খেলার অভিজ্ঞতা রয়েছে তিনজনের। সবশেষ ভারত বিশ্বকাপে খেলেছিলেন তানজিদ তামিম, তানজিম সাকিব ও তাওহীদ হৃদয়। এরমধ্যে তামিম সবগুলো ম্যাচে খেললেও সাকিব খেলেছেন মাত্র দু’টি।
তবে প্রথমবারের মতো বিশ্বকাপের মঞ্চে অভিষেক হতে যাচ্ছে তিন ক্রিকেটারের। উইকেটরক্ষক ব্যাটার জাকের আলী, দুই স্পিনার তানভীর ইসলাম ও রিশাদ হোসেনের।
বাংলাদেশের বিশ্বকাপ স্কোয়াড: নাজমুল হোসেন শান্ত (অধিনায়ক), তাসকিন আহমেদ (সহঅধিনায়ক), লিটন কুমার দাস, সৌম্য সরকার, তানজিদ হাসান তামিম, সাকিব আল হাসান, তাওহিদ হৃদয়, মাহমুদউল্লাহ, জাকের আলি, রিশাদ হোসেন, শেখ মেহেদী হাসান, তানজিম হাসান সাকিব, মোস্তাফিজুর রহমান, শরিফুল ইসলাম ও তানভীর ইসলাম।
রিজার্ভ: হাসান মাহমুদ ও আফিফ হোসেন।

আরও খবর

Ad for sale 225 x 270 Position (2)
Position (2)
Ad for sale 225 x 270 Position (3)
Position (3)
🔝