gramerkagoj
শুক্রবার ● ১৮ অক্টোবর ২০২৪ ৩ কার্তিক ১৪৩১
gramerkagoj
Ad for sale 100 x 870 Position (1)
Position (1)
সেলাম
প্রকাশ : রবিবার, ১২ মে , ২০২৪, ০৯:৩৩:০০ এএম , আপডেট : বৃহস্পতিবার, ১৭ অক্টোবর , ২০২৪, ০৪:৪৬:৫৭ পিএম
:
GK_2024-05-11_663f5326e5731.jpg

ভারতের এট্টা সিনেমার নাম রঙ দে বাসন্তি। সেই সিনেমায় এট্টা পাঠ ছিল অজয় সিং রাঠোড় নামে। যিনি ছিলেন বিমান বাহিনীর একজন ফিলাইট লেফেটেনেন। সেই সিনেমার এট্টা দৃশ্য ছিল আকাশে হটাস পেলেনে আগুন ধইরে যায়। ঘনবসতি এলেকার ওপর পেলেন বাস্ট হইয়ে পড়লি বহুত মানসির জানমালের ক্ষেতি হতি পারে। সিডা ভাইবে অজয় সিং পেলেনডা নিরাপদ জাগায় নিয়ে যাতি যাইয়ে আগুনি পেলেনের মদ্দিই মইরে যান। সিনেমার রূপালি পদ্দার সেই অভিনয় যেন বাস্তবে কইরে দেকালেন আমাগের এক বীরসুন্তান আসিম জাওয়াদ।
বাংলাদেশ বিমান বাহিনীর চট্টগিরামের জহুরুল হক ঘাটিত্তে গ্যালো বিসসুদবার সকাল ১০ টা ২৫ মিনিটে আকাশে উড়িলো ইয়াক-১৩০ টেরিং বিমান। স্কোয়াডেন লিডার আসিম জাওয়াদ উইং কমান্ডার সোহান হাসান খানরে সাতে নিয়ে আকাশে উড়িলেন। আকাশে হটাস পেলেন আগুন ধল্লি জীবন বাজি রাইকে ঘোনবসতি এলেকাত্তে দূরি কন্নফুলি নদীর ওপর নিয়ে গিলেন পেলেনডা। চালি সেই সুমায়ই তিনি প্যারাশুট নিয়ে ঝাপ মাত্তি পাত্তেন। তাতে হয়ত পেলেনডা যমদূত হয়ে অনেক মানসির জীবন খ্যায় কইরে দিতো। তাই নিজির জীবনের মায়া না কইরে দেশ আর মানসির কতা ভাইবে তিনি পেলেনডা নিরাপদে নিয়ে যাওয়ার শেষ চিস্টা দিলেন। এব্যাবার শেষ বেলায় যকন পেলেনতে তিনি বাইরোলেন ততক্ষন ম্যালা দেরি হইয়ে গেচে। উদ্দারকারীরা তারে হাসপাতালে টাইনে নিয়ার আগেই হয়ত তার জানডা বাইরোয় গিলো।
কতইবা বয়েস তার, মাত্তর ৩১। বাহিনীর তিনি ছিলেন চৌকস অপিসার। ক্যাডেটগের মদ্দি সব্বোচ্চ খিতাব সোড অব অনার পাওয়া অপিসারের ইরাম মৃত্যু মাইনে নিয়া কস্টের ব্যাপার। ফুটফুটে এক ছাবাল এক মাইয়ে বউ আর মা বাপসহ দেশের মানুসরে কান্দায়ে চইলে গেলেন অসীম এক উচ্চতায়। বাঙালী যে বীরির জাইত সিডা আবার তিনি পোমান কইরে গেলেন নিজির জীবন দিয়ে। সেই সাতে মনে করায় দিয়ে গেলেন বাংলাদেশ বিমান বাহিনীর সাতে যে নামডা জড়ায় আছে বীরশ্রেষ্ট মতিউর রহমান তিনি যেন তার যোগ্যউত্তরসুরী।
বীর যারা তারা ককনো মরেন না। তারা অনন্তকাল বাইচে থাকেন মানসির অন্তরে। লাখ লাখ শহীদির এই পবিত্র মাটিতে বীরিরা বার বার জম্মায়। ককনও ফিলাইট লেফটেনেন মতিউর রহমান হইয়ে, ককনো বা স্কোয়াডন লিডার আসিম জাওয়াদ হইয়ে। সেলাম।
ইতি-
অভাগা আক্কেল চাচা

আরও খবর

Ad for sale 225 x 270 Position (2)
Position (2)
Ad for sale 225 x 270 Position (3)
Position (3)
🔝