gramerkagoj
শনিবার ● ৫ অক্টোবর ২০২৪ ২০ আশ্বিন ১৪৩১
gramerkagoj
শিরোনাম
শিরোনাম ইলিশ নিয়ে ক্ষুব্ধ মানুষ বৃষ্টির অজুহাতে কাঁচামরিচ ও সবজিতে আগুন যশোরে কেজি সাইজ বিক্রি হচ্ছে ১৮শ’ ও ভারতে রপ্তানি ১২শ’ টাকায় ইলিশ নিয়ে ক্ষুব্ধ মানুষ বিএনপি কার্যালয়ে অগ্নিকান্ডের মামলায় আরও একজন আটক দুর্গোৎসবে মাতুব্বরি না করে নিশ্ছিদ্র নিরাপত্তা দিতে হবে কর্মীদের খালেদা জিয়াকে কর্মসূচিতে বাধা ও হত্যাচেষ্টা, শেখ হাসিনাসহ ১১৩ জনের বিরুদ্ধে মামলা ‘প্রশাসনের মধ্যে স্বৈরাচারীর প্রেতাত্মারা লুকিয়ে আছে’ লেবাননে ৭৩ টন ওজনের বোমা ফেলেছে ইসরাইল স্বপ্নভাঙ্গা ১৮ হাজার শ্রমিকের সুখবর দিলেন মালয়েশিয়ার প্রধানমন্ত্রী কেশবপুরে আ’লীগ ও যুবলীগের চারজন নেতা গ্রেপ্তার
Ad for sale 100 x 870 Position (1)
Position (1)

❒ যশোরে ১০ দিনের বৈশাখি মেলা শুরু

বর্ণাঢ্য আয়োজনে হলো বর্ষ বিদায়
প্রকাশ : শনিবার, ১৩ এপ্রিল , ২০২৪, ০৯:৪৬:০০ পিএম , আপডেট : শুক্রবার, ৪ অক্টোবর , ২০২৪, ১০:৩৮:০০ এএম
কাগজ সংবাদ:
GK_2024-04-13_661aa9de294f1.jpg

সংস্কৃতির রাজধানী খ্যাত যশোরে বইছে উৎসবের হাওয়া। সর্বজনীন প্রাণের উৎসব পহেলা বৈশাখকে কেন্দ্র করে চারদিকে সাজ সাজ রব। আর মাত্র কয়েক প্রহর পর বঙ্গাব্দ ১৪৩১ এর নতুন সূর্য উদয় হবে। নতুন বছরকে বরণে রয়েছে নানা প্রস্তুতি। তবে একেবারে নিরবে বিদায় নেয়নি পুরাতন বর্ষ। বঙ্গাব্দ ১৪৩ কে বিদায়েও যশোরে ছিল বর্ণাঢ্য আয়োজন। ত্রিশ বছর পর যশোরে চৈত্র সংক্রান্তিতে উদ্বোধন হয়েছে ১০ দিনের লোকজ সাংস্কৃতিক উৎসব ও বৈশাখী মেলা। বিকেল ৫টায় যশোর ইনস্টিটিউটের রওশন আলী মঞ্চে মেলার উদ্বোধন করেন জেলা প্রশাসক মোহাম্মদ আবরাউল হাছান মজুমদার।

মেলা উদ্বোধন শেষে প্রয়াত সংস্কৃতিজন সুকুমার দাসের স্মৃতির প্রতি শ্রদ্ধা নিবেদন করা হয়।

এরপর শুরু হয় পুনশ্চ যশোরের পরিবেশনায় বর্ষ বিদায়ের বর্ণাঢ্য অনুষ্ঠান। টাউন হল মাঠের রওশন আলী মঞ্চে ঘন্টা তিনেকের অনুষ্ঠান বেশ উপভোগ্য ছিল দর্শকদের কাছে। এদিকে, জেলা পরিষদ চত্ত্বরে বর্ষ বিদায় অনুষ্ঠানের আয়োজন করে চাঁদের হাট।

 

বর্ণিল সাজ আর মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানে তারা বিদায় জানায় বাংলা বর্ষকে। আয়োজন ছিল দেশে মঙ্গল শোভাযাত্রার প্রবর্তক সংগঠন চারুপীঠ যশোরেও। পৌরপার্কে বিকেলে বর্ষ বিদায় অনুষ্ঠানের আয়োজন করে চারুপীঠ যশোর। ব্যতিক্রমী আয়োজনে আলোক প্রজ¦লনের মাধ্যমে শেষ হয় তাদের বর্ষ বিদায় অনুষ্ঠান।

 

আরও খবর

Ad for sale 225 x 270 Position (2)
Position (2)
Ad for sale 225 x 270 Position (3)
Position (3)
🔝