gramerkagoj
রবিবার ● ৮ সেপ্টেম্বর ২০২৪ ২৪ ভাদ্র ১৪৩১
gramerkagoj
Ad for sale 100 x 870 Position (1)
Position (1)
সিরিয়ায় ইরানের কনস্যুলেটে ইসরায়েলি সন্ত্রাসী হামলায় নিহত ৮
প্রকাশ : মঙ্গলবার, ২ এপ্রিল , ২০২৪, ১০:৫৯:০০ এএম
আন্তর্জাতিক ডেস্ক:
GK_2024-04-02_660b8a04af8eb.jpg

সিরিয়ায় অবস্থিত ইরানি কনস্যুলেটের এনেক্স ভবনে বিমান হামলা চালিয়েছে ইসরায়েল। এ হামলায় ইরানের বিপ্লবী গার্ডের একজন কমান্ডারসহ অন্তত ৮ জন নিহত হয়েছেন। স্থানীয় সময় সোমবার (১ এপ্রিল) যুদ্ধবিমান থেকে ইসরায়েলি বাহিনী এ হামলা চালিয়েছে বলে জানিয়েছে বার্তা সংস্থা রয়টার্স।
সিরিয়ার প্রতিরক্ষা মন্ত্রণালয় জানিয়েছে, ইসরায়েলের বিমান অধিকৃত গোলান মালভূমি থেকে কনস্যুলেট ভবনকে হামলার নিশানা করেছিল। সিরিয়ার বিমান প্রতিরক্ষা বাহিনী ইসরায়েলের ছোড়া কিছু ক্ষেপণাস্ত্র গুলি করে ভূপাতিত করেছে। কিন্তু অন্য আরও ক্ষেপণাস্ত্র কনস্যুলেটে আঘাত হেনে গোটা ভবনই ধসিয়ে দিয়েছে এবং ভেতরে থাকা প্রত্যেকেই হতাহত হয়েছে।
সিরিয়ার পররাষ্ট্রমন্ত্রী ফয়সাল মেকদাদ বলেছেন, ‘আমরা এই নৃশংস সন্ত্রাসী হামলার তীব্র নিন্দা জানাই, যেটি দামেস্কে ইরানের কনস্যুলেট ভবনকে লক্ষ্য করে চালানো হয়েছে এবং বেশ কয়েকজন নিরপরাধকে হত্যা করেছে।’
ইসরায়েলি হামলায় সিরিয়ায় নিযুক্ত ইরানি রাষ্ট্রদূত হোসেন আকবারি এবং তার পরিবারের কোনো সদস্য ক্ষতিগ্রস্ত হননি। কনস্যুলেটের যে ভবনটিতে হামলা হয়েছে তারা সেখানে উপস্থিত ছিলেন না।
ইরানের রাষ্ট্রদূত জানিয়েছেন, হামলাটি দূতাবাসের কম্পাউন্ডের একটি কনস্যুলার ভবনে আঘাত হানে এবং তার বাসভবন উপরের দুই তলায় ছিল।
ইরানের ইসলামিক বিপ্লবী গার্ড কর্পস এক বিবৃতিতে বলেছে, কুদস ফোর্সের একজন সিনিয়র কমান্ডার মোহাম্মদ রেজা জাহেদিসহ ৮ জন সামরিক উপদেষ্টা হামলায় নিহত হয়েছেন।
গত সপ্তাহে সিরিয়ার আরেকটি বড় হামলা চালিয়েছিল ইসরায়েল। ওই হামলায় ৫৩ জন নিহত হন। যার মধ্যে ৩৮ সিরীয় সেনা এবং হিজবুল্লাহর ৭ যোদ্ধা ছিলেন।

আরও খবর

Ad for sale 225 x 270 Position (2)
Position (2)
Ad for sale 225 x 270 Position (3)
Position (3)
🔝