gramerkagoj
শুক্রবার ● ১৯ এপ্রিল ২০২৪ ৬ বৈশাখ ১৪৩১
gramerkagoj
বাংলাদেশ-শ্রীলঙ্কা প্রথম ওয়ানডে আগামীকাল
প্রকাশ : মঙ্গলবার, ১২ মার্চ , ২০২৪, ০৭:২৫:০০ পিএম , আপডেট : মঙ্গলবার, ১৬ এপ্রিল , ২০২৪, ১০:৪৩:০৫ পিএম
ক্রীড়া ডেস্ক:
GK_2024-03-12_65f057f591460.jpg

চলতি বছরে লঙ্কার কাছে টি-২০ সিরিজ হেরে শুরু হয়েছে টাইগারদের মিশন। এবার ওয়ানডেতে লঙ্কানদের সামনে নাজমুল হোসেন শান্তরা। আগামীকাল ১৩ মার্চ চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে প্রথম মুখোমুখি হবে দেশ দু’টি।
টেস্ট ও টি-২০ ফরম্যাটে ততটা না পারলেও বাংলাদেশ ওয়ানডেতে তুলনামূলক ভালো। বিশেষ করে ২০১৫ সালে মাশরাফি বিন মর্তুজা নেতৃত্ব নেওয়ার পর থেকেই জয়ের পাল্লা ভারি হতে শুরু করেছিল। সংখ্যাতত্ত্বে মাশরাফির অধিনায়কত্বেই বাংলাদেশ ওয়ানডেতে বেশি ম্যাচ জিতেছে। ২০২২ সালেও এ ধারা ছিল অনেকটাই সচল। সে বছর ১৫টি ওয়ানডেতে অংশ নিয়ে ১০টিতেই জিতেছিল টাইগাররা। কিন্তু পরের বছর মানে ২০২৩ সালে আর সাফল্যের সেই ধারা বজায় থাকেনি।
গত বছর জয়ের চেয়ে হারের পাল্লা অনেক বেশি ছিল টাইগারদের। ২০২৩ সালে ৩২টি একদিনের খেলায় অংশ নিয়ে ম্যাচে ১১টি ম্যাচ জিতেছে বাংলাদেশ। এবার নতুন বছর ২০২৪ সালের প্রথমেই টি-২০’তে ভাল খেলতে খেলতে খারাপ করা আর ওয়ানডেতে একটি বাজে বছর কাটানোর পর নতুন বছরের শুরুর অপেক্ষা লঙ্কানদের বিপক্ষে তিন ম্যাচের ওয়ানডে সিরিজটি কি নতুন ও ভিন্ন চ্যালেঞ্জ হয়ে দাঁড়িয়েছে।
তবে এসব নিয়ে শান্ত বেশি চিন্তিত নন। সেই ২০১৫ থেকে ২০২২ একটানা আট বছর ওয়ানডেতে ভালো খেলেছে বাংলাদেশ। একটি বছর খারাপ যেতেই পারে। তার কথা, সবসময় চ্যালেঞ্জ থাকবে। আন্তর্জাতিক যে কোনো দলের বিপক্ষে খেলার আগে চ্যালেঞ্জ থাকে। যেটা বললেন ২০১৫ থেকে ২০২২ পর্যন্ত আমরা খুব ভালো ক্রিকেট খেলেছি। কাজেই একটা বছর খারাপ যেতেই পারে। কিন্তু দল হিসেবে ঘুরে দাঁড়িয়ে এই বছরে ভালোভাবে ফেরাটা গুরুত্বপূর্ণ।

আরও খবর

🔝