gramerkagoj
সোমবার ● ২৭ মে ২০২৪ ১২ জ্যৈষ্ঠ ১৪৩১
gramerkagoj

❒ নাভারণে স্বাস্থ্য অধিদপ্তরের অভিযান

পাঁচটি ক্লিনিকের আংশিক কার্যক্রম সাময়িক বন্ধ
প্রকাশ : বুধবার, ২৮ ফেব্রুয়ারি , ২০২৪, ০৯:৪৭:০০ পিএম
আব্দুর রহমান, নাভারণ (যশোর):
GK_2024-02-28_65df5609c0430.jpg

যশোরের শার্শা উপজেলার নাভারণে স্বাস্থ্য অধিদপ্তরের অভিযানে পাঁচটি ক্লিনিকের কার্যক্রম সাময়িকভাবে স্থগিত করা হয়েছে। মঙ্গল ও বুধবার দুই দিনের অভিযানে শার্শা উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাক্তার আব্দুস সালামের নেতৃত্বে এই অভিযান পরিচালিত হয়।
অভিযানকালে দশ শয্যা বিশিষ্ট ক্লিনিকে নিয়ম অনুযায়ী তিনজন ডাক্তার ও দশজন ডিপ্লোমাধারী নার্স নিয়োগের বিধান ও স্বাস্থ্য অধিদপ্তরের নির্দেশনা না মানায় মুক্তি ক্লিনিক, বুরুজ বাগান জেনারেল হাসপাতাল ও ক্লিনিক, পল্লী ক্লিনিক ও ডায়াগনস্টিক সেন্টারের ওপারেশন থিয়েটারের কার্যক্রম সাময়িকভাবে বন্ধ করা হয়।
আলট্রাসোনো বিভাগের ডাক্তারের সনদ, নিয়োগপত্র ও যোগদানপত্র দেখাতে ব্যর্থ হওয়া, অপারেশন থিয়েটারের জেআই মেশিন নষ্ট, এক্সরে রুমের তেজস্ক্রিয়তা প্রতিরোধের ব্যবস্থা না থাকা, প্যাথলজির টেকনিশিয়ানের কোন সার্টিফিকেট না থাকায় সেবা ক্লিনিকের অপারেশন থিয়েটার, প্যাথলজি, এক্সরে ও আলট্রাসোনো বিভাগের কার্যক্রম সাময়িকভাবে বন্ধ করা হয।
নাভারণ ক্লিনিকের লাইসেন্সের মেয়াদ উত্তীর্ণ হওয়ায় অপারেশন বিভাগের কার্যক্রম সাময়িকভাবে বন্ধ করা হয়। স্বাস্থ্য অধিদপ্তরের নিয়ম অনুযায়ী ডাক্তার ও নার্স সংখ্যায় কম থাকায় এবং এক্সরে লাইসেন্স দেখাতে ব্যর্থ হওয়ায় নাভারণ সিটি হাসপাতালের অপারেশ থিয়েটার ও এক্সরে কার্যক্রম সাময়িকভাবে বন্ধ করা হয়।

আরও খবর

🔝