gramerkagoj
বৃহস্পতিবার ● ২৫ এপ্রিল ২০২৪ ১২ বৈশাখ ১৪৩১
gramerkagoj
ঘুমধম সীমান্তে আরও একটি অবিস্ফোরিত মর্টারশেল উদ্ধার
প্রকাশ : শনিবার, ১০ ফেব্রুয়ারি , ২০২৪, ০১:৪৩:০০ পিএম , আপডেট : বুধবার, ২৪ এপ্রিল , ২০২৪, ০৩:০১:২৯ পিএম
বান্দরবান প্রতিনিধি:
GK_2024-02-10_65c71fe6277c5.jpg

বাংলাদেশ-মিয়ানমার সীমান্ত জুড়ে তীব্র উত্তেজনা বিরাজ করছে। এরই মধ্যে বান্দরবানের নাইক্ষ্যংছড়ির ঘুমধুম সীমান্ত এলাকা থেকে আরও একটি অবিস্ফোরিত মর্টারশেল উদ্ধার করেছে বিজিবি। এ নিয়ে সীমান্তে ছড়িয়ে ছিটিয়ে পড়ে থাকা ৩টি অবিস্ফোরিত মর্টারশেল উদ্ধার করা হয়েছে।
আজ শনিবার (১০ ফেব্রুয়ারি) সকাল সাড়ে ৯টার দিকে ঘুমধুম ইউনিয়নে তুমব্রু পশ্চিমকুল সীমান্ত সড়কে ব্রিজ সংলগ্ন এলাকা থেকে এই মর্টারশেল উদ্ধার করা হয়।
স্থানীয়রা জানান, তুমব্রু সীমান্তের পশ্চিমকুলে ব্রীজ সংলগ্ন এলাকায় অবিস্ফোরিত মর্টারশেল দেখতে পায় স্থানীয়রা। পরে বিজিবিকে খবর দেওয়া হলে বিজিবি এসে এটি উদ্ধার করে। এর আগে গতকালও একটি অবিস্ফোরিত মর্টারশেল উদ্ধার করা হয়। পরে সেগুলো নিষ্ক্রিয় করে সেনাবাহিনী। তবে এসব ঘটনা নতুন করে আতংক ছড়িয়েছে স্থানীয়দের মধ্যে।
বিজিবি সূত্র জানিয়েছে, সীমান্তরক্ষী বাহিনী বিজিবি এসব গোলা উদ্ধার করছে। যার চারপাশে টাঙ্গিয়ে দিচ্ছেন লাল পতাকা। নিরাপত্তার স্বার্থে সড়কে দেয়া হয়েছে ব্যারিকেড।
নাইক্ষ্যংছড়ি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবদুল মান্নান বলেন, স্থানীয় লোকজন মর্টারশেল দেখতে পেয়ে বিজিবি সদস্যের খবর দেয়। পরে বিজিবির সদস্যরা ঘটনাস্থল থেকে মর্টারশেলটি উদ্ধার করে।

আরও খবর

🔝