gramerkagoj
রবিবার ● ২১ এপ্রিল ২০২৪ ৮ বৈশাখ ১৪৩১
gramerkagoj
মিয়ানমারে যা ঘটছে তা তাদের অভ্যন্তরীণ বিষয় : নানক
প্রকাশ : বৃহস্পতিবার, ৮ ফেব্রুয়ারি , ২০২৪, ০৫:৫৮:০০ পিএম , আপডেট : রবিবার, ২১ এপ্রিল , ২০২৪, ০৩:৪৭:২৭ পিএম
কাগজ ডেস্ক:
GK_2024-02-08_65c4ab32120f5.jpg

বস্ত্র ও পাট মন্ত্রী অ্যাডভোকেট জাহাঙ্গীর কবির নানক বলেছেন, মিয়ানমারে যা ঘটছে তা তাদের অভ্যন্তরীণ বিষয়। এর সঙ্গে আমাদের কোনো সম্পর্ক থাকতে পারে না।
বৃহস্পতিবার (৮ ফেব্রুয়ারি) দুপুরে ঢাকা-১৩ আসনের মোহম্মদপুরের আজিজ মহল্লায় শীতার্তদের মধ্যে শীতবস্ত্র বিতরণ অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।
মন্ত্রী বলেন, আমাদের দেশের রাজনৈতিক দলগুলোর মধ্যে দেশপ্রেম আসেনি, দেশপ্রেম না থাকার কারণে জাতীয় স্বার্থে যে দায়িত্ব পালন করা উচিত সে দায়িত্ব তারা পালন করে না। বিএনপি এবং কিছু রাজনৈতিক দল তাদের একটি সুনির্দিষ্ট এজেন্ডা রয়েছে, মতলব রয়েছে। এই মতলববাজরা বিরোধীতার জন্য বিরোধিতা করে।
তিনি বলেন, আমাদের সীমন্ত রক্ষাকারী বাহিনী বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) সঠিক দায়িত্ব পালন করছে, তারা সতর্ক রয়েছে। মিয়ানমারের অভ্যন্তরীণ বিষয়ের সঙ্গে আমাদের কোনো সম্পর্ক থাকতে পারে না। মাঝে মধ্যে যে দুই-চারটি গোলা এসে পড়ছে এবং আমাদের যে হতাহত করছে এর প্রতিবাদ করার আন্তর্জাতিক নিয়ম আছে। সরকার ও পররাষ্ট্র মন্ত্রণালয় মিয়ানমারের রাষ্ট্রদূতকে তলব করে তীব্র ভাষায় প্রতিবাদ জানিয়েছে ও সতর্ক করেছে। এরপরও যদি কোনো পরিস্থিতি তৈরি হয়, তবে জাতিসংঘসহ আন্তর্জাতিক সংস্থা রয়েছে। আমারা তাদের কাছে যাবো।
জাহাঙ্গীর কবির নানক বলেন, মোহাম্মদপুর, আদাবর ও শেরে বাংলানগরের সর্বস্তরের জনগণ অনেক ভালোবাসা ও বিশ্বাস নিয়ে আমাকে বিপুল ভোটে বিজয়ী করেছে। আমি আপনাদের প্রতি কৃতজ্ঞতা ও শ্রদ্ধা জানাচ্ছি। আপনাদের উন্নয়নের দায়িত্ব আমার। মোহাম্মদপুর অঞ্চলকে তিলোত্তমা শহরে পরিণত করতে নিরলসভাবে কাজ করে যাব।
শীতবস্ত্র বিতরণী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগের সভাপতি শেখ বুজলুর রহমানসহ স্থানীয় আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীরা।

আরও খবর

🔝