gramerkagoj
রবিবার ● ৮ সেপ্টেম্বর ২০২৪ ২৩ ভাদ্র ১৪৩১
gramerkagoj
Ad for sale 100 x 870 Position (1)
Position (1)
ফের কর্মী ছাঁটাই করছে প্রযুক্তি জায়ান্ট গুগল
প্রকাশ : বুধবার, ১৭ জানুয়ারি , ২০২৪, ০৩:৪২:০০ পিএম , আপডেট : শুক্রবার, ৬ সেপ্টেম্বর , ২০২৪, ০৩:০৬:২৯ পিএম
কাগজ ডেস্ক:
GK_2024-01-17_65a790e036836.jpg

গত দুবছর ধরে বার বার সামনে এসেছে গুগলের কর্মী ছাঁটাই করার সংবাদ। যে কারণে সমালোচনার মুখেও পড়তে হয়েছে সংস্থাটিকে। এবারও নতুন করে ছাঁটাইয়ের খবর চাঞ্চল্য সৃষ্টি হয়েছে। তবে কেউ কেউ এটা মেনে নিয়েছেন। আবার অনেকেই নিজেকে সান্ত্বনা দিতে বলছেন, জীবনকে নতুন করে দেখতে এই ধরনের পরিবর্তন প্রয়োজন। কিন্তু অধিকাংশ ক্ষেত্রেই যে হতাশা সৃষ্টি হয়েছে তা নিশ্চিত। নতুন বছরের শুরুতেই জানা গেল, ফের কর্মী ছাঁটাইয়ের পথে হাঁটছে প্রযুক্তি জায়ান্ট গুগল। এবার এক হাজারেরও বেশি কর্মী ছাঁটাই করেছে টেক জায়ান্ট সংস্থাটি। বিভিন্ন বিভাগেই এই ছাঁটাই হয়েছে। ছাঁটাই করা কর্মীদের জানানো হয়েছে, এই সিদ্ধান্ত রীতিমতো বাধ্য হয়েই নিচ্ছে গুগল। ১০ জানুয়ারি থেকেই ছাঁটাই প্রক্রিয়া শুরু হয়েছে।
সংস্থাটির পক্ষ থেকে যে ই-মেইল করা হয়েছে তা পাঠানো হয়েছে বিভিন্ন বিভাগের কর্মীদের কাছে। যার মধ্যে রয়েছে গুগল হার্ডওয়্যার বিভাগও। মেইল বার্তায় পরিষ্কার করে বলা হয়েছে, একটি বিভাগ থেকে চাকরি হারালেও অন্য বিভাগে আবেদন করার সুযোগ থাকছে। তবে সেখানে নির্বাচিত না হলে কিন্তু এপ্রিলের আগে সংস্থা ছেড়ে দিতে হবে। ছাঁটাই হওয়া কর্মীর রীতিমতো আক্ষেপ প্রকাশ করেছেন এই ধরনের পদক্ষেপ নেওয়ার জন্য।
উল্লেখ্য, কর্মী ছাঁটাইয়ের কারণ আর কিছু নয়, সেই বহুল চর্চিত এআই বা কৃত্রিম বুদ্ধিমত্তা। গুগল এখন তাদের বিজ্ঞাপন বিক্রয় বিভাগকে পুনর্গঠন করছে। কারণ, তাদের দৈনন্দিন কার্যসম্পাদনে এআই বা কৃত্রিম বুদ্ধিমত্তার ব্যবহার বাড়ছে।

আরও খবর

Ad for sale 225 x 270 Position (2)
Position (2)
Ad for sale 225 x 270 Position (3)
Position (3)
🔝