gramerkagoj
শনিবার ● ২৭ এপ্রিল ২০২৪ ১৩ বৈশাখ ১৪৩১
gramerkagoj
তাপমাত্রা বাড়তে পারে
প্রকাশ : মঙ্গলবার, ৯ এপ্রিল , ২০২৪, ০১:২৮:০০ পিএম , আপডেট : বুধবার, ২৪ এপ্রিল , ২০২৪, ০৩:০১:২৯ পিএম
কাগজ ডেস্ক:
GK_2024-04-09_6614e32d98f8d.jpg

দেশের তাপমাত্রা আবারও বাড়তে শুরু করেছে। আজ মঙ্গলবার (৯ এপ্রিল) দিনের তাপমাত্রা ৩ ডিগ্রি সেলসিয়াস পর্যন্ত বেড়ে যেতে পারে। এতে গরম বেড়ে তাপমাত্রা নতুন নতুন অঞ্চলের ছড়িয়ে পড়তে পারে বলে জানিয়েছে আবহাওয়া অধিদপ্তর।
আগামী কয়েক দিনে তাপমাত্রা বেড়ে ফের ৪০ ডিগ্রি সেলসিয়াস স্পর্শ করতে পারে বলে জানিয়েছেন আবহাওয়াবিদরা। এতে দুর্বিষহ হয়ে উঠতে পারে জনজীবন।
সোমবার যশোরের সামান্য বৃষ্টি ছাড়া দেশের আর কোথাও বৃষ্টি হয়নি। সোমবার দেশের সর্বোচ্চ তাপমাত্রা ৩৭ দশমিক ৫ ডিগ্রি সেলসিয়াস রেকর্ড করা হয়েছে পটুয়াখালীর খেপুপাড়ায়।
মঙ্গলবার সকাল ৯টা থেকে আগামী ২৪ ঘণ্টার আবহাওয়ার পূর্বাভাস তুলে ধরে আবহাওয়াবিদ মো. তরিফুল নেওয়াজ কবির জানান, অস্থায়ীভাবে আংশিক মেঘলা আকাশসহ সারাদেশের আবহাওয়া প্রধানত শুষ্ক থাকতে পারে। সারাদেশে দিন এবং রাতের তাপমাত্রা ১ থেকে ৩ ডিগ্রী সেলসিয়াস বাড়তে পারে।
কক্সবাজার, বান্দরবান, রাঙ্গামাটি এবং পটুয়াখালী জেলার ওপর দিয়ে মৃদু তাপপ্রবাহ বয়ে যাচ্ছে এবং তা বিস্তার লাভ করতে পারে বলেও জানান তিনি।
বুধ ও বৃহস্পতিবারও সারাদেশের আবহাওয়া শুষ্ক থাকতে পারে। দিনের তাপমাত্রা ১ থেকে ২ ডিগ্রি সেলসিয়াস এবং রাতের তাপমাত্রা সামান্য বাড়তে পারে বলেও পূর্বাভাসে জানিয়েছে আবহাওয়া বিভাগ।

আরও খবর

🔝