আজ মঙ্গলবার, ৯ ফাল্গুন ১৪২৩ বঙ্গাব্দ, ২১ ফেব্রুয়ারী ২০১৭ খ্রিস্টাব্দ
জীবনধারা
শিরোনাম: শাহ হাদিউজ্জামানকে রাষ্ট্রীয় মর্যাদায় দাফন : জানাজায় মানুষের ঢল       এ রকম মানুষ আর হবে না....       যশোরে মাদককে রুখতে হবে, কারবারীদের ঠাঁই নেই        বিনম্র শ্রদ্ধা আর ভালবাসায় থমকে গিয়েছিল নওয়াপাড়া       শাহ হাদীউজ্জামানের মৃত্যুতে শোক       বেনাপোল নোম্যান্সল্যান্ডে দু’বাংলার মিলনমেলা বসছে এবার একই মঞ্চে        ১০৮ রাউন্ড রাবার বুলেট ও ১৬ রাউন্ড গ্যাস নিক্ষেপ       নিজ বিশ্ববিদ্যালয়ের বাস চাপায় মেধাবী ছাত্রী সুবর্ণা জীবন-মৃত্যুর সন্ধিক্ষণে       সেই ছবি আজ ইতিহাস.....       সারাজীবনই বিতর্কের উর্দ্ধে থাকা সাদা মনের রাজনীতিক শাহ্ হাদীউজ্জামান      
ঠোঁটে রঙের ছোঁয়া
কাগজ ডেস্ক :
Published : Saturday, 18 February, 2017 at 12:20 AM
ঠোঁটে রঙের ছোঁয়াপুরো মুখে যতই নিখুঁত মেকআপ থাকুক না কেন, ঠোঁটজোড়ায় লিপস্টিক বা লিপগ্লস না দিলে সাজে কখনোই পূর্ণতা আসবে না। পুরো চেহারাই ফ্যাকাসে লাগবে। যুগ যুগ ধরে এ কথাটির মর্ম প্রত্যেক নারী বুঝে এসেছেন। এ কারণে কখনো তাঁরা পান খেয়ে লাল টুকটুকে করেছেন ঠোঁট, কখনো বা রঙিন কাগজের সাহায্য নিয়েছেন। সাজে পরিপূর্ণতা আনতে লিপস্টিকের ব্যবহার খুবই দরকার। তবে চোখের সাজের সঙ্গে সামঞ্জস্য রেখে অনেকে লিপস্টিকের রঙ নির্ধারণ করেন। তবে ঠিক উল্টোটাও কিন্তু করা যায়।
যে দেশে যে রং
আমাদের দেশের মানুষের গায়ের রঙের ধরন হচ্ছে ওয়ার্ম টোন। সে ক্ষেত্রে হালকা গোলাপি, কমলা, বাদামি, হালকা বেগুনি লিপস্টিকের রঙ বেশি মানানসই হয়। তবে লাল এমন একটি রং, যা কখনোই পুরোনো হয় না। এটি ক্লাসিক লুক তৈরি করে। যেকোনো বয়সে, যে কেউ এ রঙ ব্যবহার করতে পারেন।
টুকটাক কথা থাক..
লিপস্টিক ব্যবহারের ক্ষেত্রে কিছু বিষয় মনে রাখা প্রয়োজন। যে রঙের লিপস্টিক ব্যবহার করবেন, সে রঙেরই লিপলাইনার দেওয়া উচিত। না হলে দেখতে খারাপ লাগে। আপনাকে যে রংটি মানাচ্ছে সে রঙের লিপস্টিকই দেওয়া উচিত। অযথা লিপিস্টিক নিয়ে এক্সপেরিমেন্ট করতে যাবেন না।
কোথায় যাচ্ছেন
তবে জায়গাবিশেষে লিপস্টিক ব্যবহারে সতর্ক থাকা উচিত। কখনও পরিবেশের সঙ্গে মানাচ্ছে নাÑএমন রঙ ব্যবহার করা উচিত নয়। দেখতে বেমানান লাগবে। ‘অফিসের লুকে সব সময় পেশাগত ভাব থাকা উচিত। তাই কাজের জায়গায় হালকা রং-ই ব্যবহার করা ভালো। রাতের দাওয়াতে গ্লস লাগাতে পারেন, যদি আপনার লিপস্টিকের রঙ হালকা হয়।
ভালোবাসার ছোঁয়ায় থাকব অনেকক্ষণ
লিসস্টিক দীর্য়স্থায়ী করতে প্রথমে লিপস্টিক লাগান। তার উপর পাউডার দিন। এবার হালকা করে টিস্যু পেপার দিয়ে ঠোঁটটি চেপে ধরুন। তা ছাড়া ফাউন্ডেশন লাগিয়ে তারপর লিপিস্টক লাগালেও অনেকক্ষণ ঠোঁটে লিপস্টিক দীর্ঘস্থায়ী হয়।





« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : gramerka@gmail.com, editor@gramerkagoj.com
Design and Developed by i2soft