gramerkagoj
শনিবার ● ২৭ এপ্রিল ২০২৪ ১৩ বৈশাখ ১৪৩১
gramerkagoj
গ্রামবাসীকে ধোকা দিয়ে টাকা নেওয়ার অভিযোগ
প্রকাশ : রবিবার, ৯ মে , ২০২১, ০৪:৪৫:৪৯ পিএম
শৈলকুপা (ঝিনাইদহ) প্রতিনিধি:
ঝিনাইদহের শৈলকুপার শেখপাড়া-লাঙ্গলবাধ সড়ক নির্মাণে রাস্তার দু’পাশের বর্ধিত অংশে মাটি ভরাটে সড়কের পাশের শতশত গ্রামবাসীকে বোকা বানিয়ে তাদের কাছ থেকে টাকা হাতিয়ে নেওয়ার অভিযোগ উঠেছে ঠিকাদারি প্রতিষ্ঠানের বিরুদ্ধে।
ঝিনাইদহ সড়ক ও জনপথ বিভাগের শৈলকুপার শেখপাড়া থেকে লাঙ্গলবাঁধ পর্যন্ত ১৮ ফিট চওড়া ২৬ কিলোমিটার সড়ক নির্মাণের কার্যাদেশ পান মাইনুদ্দিন বাশি লি: এন্ড মিজানুর রহমান জেভি। মাটি ভরাটসহ সড়কটির নির্মাণ ব্যয় ধরা হয় ৮২ কোটি টাকার বেশি। সড়ক ও জনপথ বিভাগের কর্মকর্তাদের সাথে কথা বলে জানা যায় সড়কের নির্ধারিত অংশ ছাড়া দু’ধারে নেই কোন সরকারি সম্পত্তি। সড়কটির নির্মাণ কাজ শুরু হয় চলতি বছরের মার্চ থেকে।
কুশবাড়িয়া গ্রাামের হত দরিদ্র মিন্টু শেখ অভিযোগ করেন তাদের বাড়ির পাশের সড়কের নির্মাণ কাজ শুরু হলে ঠিকাদারের লোকজন এসে বলল যদি মাটি না দেও তাহলে তোমার ঘরের মধ্যে থেকে মাটি কেটে নেওয়া হবে। সরকারি কাজ, এ ভয়ে তিনি মাখন নামে এক ব্যক্তিকে ৩ গাড়ি মাটি কিনতে ৩ হাজার টাকা দেন। একই গ্রামের ফারুক জানান, তিনি বাড়ির মাটি কেটে নেওয়ার ভয়ে ঠিকাদারের লোকজনকে দিয়েছেন ৩ হাজার টাকা। এছাড়া ফারুক জানান, তাকে সরকারি কাজের ভয় দেখিয়ে মাটি কেনার জন্য তার কাছ থেকে নেওয়া হয়েছে ৬ হাজার টাকা।
হাজরামিনা গ্রামের সাইফুল শেখ জানান সড়কের পাশে তাদের নিজ নামে রেকর্ডিয় জমি থেকে সড়কের মাটির সাব-ঠিকাদার মাখন নামে এক ব্যক্তি জোরপূর্বক ধানসহ মাটি কেটে নেয়।
সড়কের দু’পাশের বর্ধিত অংশে মাটি ভরাটের টাকা বরাদ্দের পরও গ্রামবাসীর কাছ থেকে ভয় দেখিয়ে টাকা নেওয়ার অভিযোগে মাটি ভরাটের সাব-ঠিকাদার মাখন জানান, তিনি মাটি বাবদ কোন টাকা নেননি। ঘটনা সত্যি হলেও লিখে তাকে কিছু করা যাবে না বলে দম্ভোক্তি করেন।
ঠিকাদারি প্রতিষ্ঠান মাইনুদ্দিন বাশি লি: এন্ড মিজানুর রহমান জে ভি’র মিজানুর রহমান মাসুম বলেন তিনি কোন টাকা নেননি। তবে মাটির কাজের সাব-ঠিকাদার টাকা নিতে পারেন বলে স্বীকার করেন।
সড়ক ও জনপথ বিভাগের কার্য সহকারী মতিয়ার রহমান বলেন, এ ঘটনা সড়ক ও জনপথ বিভাগ কখনো সমর্থন করে না। টেন্ডারে মাটির কাজের আলাদা টাকা ধরা  হয়েছে। 

আরও খবর

🔝