gramerkagoj
শনিবার ● ২৭ এপ্রিল ২০২৪ ১৩ বৈশাখ ১৪৩১
gramerkagoj
হারের স্বাদ পেয়েছে খুলনা
প্রকাশ : শনিবার, ৩ ফেব্রুয়ারি , ২০২৪, ০৭:২৫:০০ পিএম
ক্রীড়া ডেস্ক:
GK_2024-02-03_65be3edb4a627.jpg

টানা চার ম্যাচে জয়ের পর ছন্দপতন ঘটেছে খুলনা টাইগার্সের। সিলেট পর্বের শেষ দিনের প্রথম ম্যাচে তামিম ইকবালের ফরচুন বরিশালের কাছে এনামুল হকের খুলনা হেরেছে পাঁচ উইকেটে।
১৫৬ রানের জবাবে ব্যাট করতে নেমে শেষ চার ওভারে বরিশালের প্রয়োজন ছিল ৫৬ রান। ক্রিজে তখন মেহেদী হাসান মিরাজের সঙ্গে সেট হওয়া ব্যাটার শোয়েব মালিক। দুই ব্যাটারের উইলোবাজিতে জয়ের দিকে অগ্রসর হতে থাকে বরিশাল। ঝোড়ো ব্যাটিংয়ে ২৩ বলে ৫৫ রানের অপরাজিত জুটি করে দুই বল বাকি থাকতেই জয়ের নিশ্চিত করে তারা।
এবারের বিপিএলে খুলনাকে দ্বিতীয়বারের দেখায় হারালো বরিশাল। এর আগে ঢাকা পর্বে বরিশালকে আট উইকেটে হারিয়েছিল খুলনা। এবার আর খুলনাকে সেই সুযোগ দেয়নি শোয়েব ও মিরাজ। ২৫ বলে ৪১ রান করেন শোয়েব। মিরাজ করেন ১৫ বলে ৩১ রান।
এর আগে টস হেরে ব্যাট করতে নেমে শেষদিকে দুই পাকিস্তানি ব্যাটার মোহাম্মদ নওয়াজ ও ফাহিম আশরাফের ২৪ বলে ৬৭ রানের দুর্দান্ত জুটিতে ১৫৫ রানের পুঁজি পায় খুলনা। ওভারপ্রতি ১৬.৭৫ রান করে শেষ চার ওভারে তারা তুলেছে ৬৭ রান। নওয়াজ খেলেন ২৩ বলে ৩৮ রানের ইনিংস। আর ফাহিম ঝোড়ো ইনিংস খেলে করেন ১৩ বলে ৩২ রান।
শুরু থেকেই মারকুটে খেলার চেষ্টা করে খুলনা। এতেই প্রাথমিক বিপদ ডেকে এনেছিল এনামুল হক বিজয়ের দল। এতে নিয়মিত বিরতিতে উইকেট হারাতে থাকে তারা। ওপেনার পারভেজ হোসেন ইমন ২৪ বলে ৩৩ রান করলেও ৮৮ রান করতে খুলনা হারিয়ে ফেলে সাত উইকেট। তখন মনে হয়েছে, একশর আশেপাশের আটকে যাবে খুলনা।
তা আর হয়নি। নওয়াজ ও ফাহিম খুলনাকে বিপদ থেকে তুলেন। জুটি করে শেষ পর্যন্ত লড়াই করার মতোই একটি পুঁজি এনে দেন দলকে। তবে সেই পুঁজি বিফলে যায় বরিশালের ব্যাটার শোয়েব-মিরাজের জু্িটতে।

আরও খবর

🔝