gramerkagoj
শনিবার ● ২৭ এপ্রিল ২০২৪ ১৩ বৈশাখ ১৪৩১
gramerkagoj
বিএনপির অবরোধে যশোরের সড়কগুলোতে চলেছে যানবাহন
প্রকাশ : রবিবার, ৩ ডিসেম্বর , ২০২৩, ১১:০৯:০০ এ এম , আপডেট : শুক্রবার, ২৬ এপ্রিল , ২০২৪, ০৪:১৩:২৮ পিএম
কাগজ সংবাদ:
GK_2023-12-03_656c141d5bd0d.jpg

বিএনপি-জামায়াতসহ সমমনা দলগুলোর ডাকা রোববারের অবরোধে যশোরের বিভিন্ন সড়কের পরিস্থিতি ছিল স্বাভাবিক। এদিন সকাল থেকেই বিভিন্ন রুটের যানবাহন যাত্রী নিয়ে চলাচল করেছে। অবশ্য শহরতলীর বিভিন্ন গুরুত্বপূর্ণ পয়েন্টে পুলিশের উপস্থিতি ছিল।
এদিন সকাল ১০টার দিকে শহরের খাজুরা বাসস্ট্যান্ড, পালবাড়ীমোড় ও খুলনা বাসস্ট্যান্ডসহ বিভিন্ন এলাকায় ঘুরে দেখা যায়, বিএনপির ডাকা অবরোধে এ অঞ্চলের মানুষের জীবনযাত্রা ছিল স্বাভাবিক। সড়কগুলোতে রিকশা-ভ্যানসহ বাস, ট্রাক ও ছোট যানবাহন স্বাভাবিকভাবে চলাচল করেছে। যানবাহনে মানুষের উপস্থিতি ছিল বেশি। প্রয়োজনীয় কাজে মানুষ শহরের মনিহার বাসস্ট্যান্ড ও শংকরপুর বাস টার্মিনালসহ বিভিন্ন স্টপেজে গিয়ে বাসে উঠে নির্ধারিত গন্তব্যে যাচ্ছে। ওইসব স্থান থেকে স্বাভাবিক নিয়মে যাত্রীবাহী বাস যশোরের বিভিন্ন আঞ্চলিক সড়কসহ দূরপাল্লার রুটে চলাচল করেছে। এছাড়া সড়কে মালামাল বোঝাই ট্রাক চলাচলও ছিল স্বাভাবিক। কোথাও কোন অস্বাভাবিক পরিস্থিতি দেখা যায়নি।
পরিবহণ শ্রমিকরা জানিয়েছে, বিভিন্ন আঞ্চলিক রুটসহ দূরপাল্লার রুটে সকাল থেকেই বাস ছেড়ে গেছে। তবে সকালে যাত্রী কিছুটা কম ছিল। এছাড়া, আঞ্চলিক বিভিন্ন সড়কে সিএনজি ও লেগুনাসহ অন্যান্য যানবাহন যাত্রী বোঝাই করে চলাচল করেছে। শহরতলীর কোথাও অবরোধের প্রভাব দেখা যায়নি। এদিন, অবরোধের পক্ষে পিকেটিং বা বিএনপি নেতাকর্মীদের কোন কর্মকান্ড দেখা যায়নি।
শহরের খাজুরা বাসস্ট্যান্ড, চাঁচড়া চেকপোস্ট, শংকরপুর বাসটার্মিনাল ও মণিহার বাসস্ট্যান্ডসহ বিভিন্ন গুরুত্বপূর্ণ পয়েন্টে সকাল থেকেই পুলিশের উপস্থিতি ছিল। আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা নাশকতাসহ যে কোন পরিস্থিতি মোকাবেলায় প্রস্তুত রয়েছে বলে জেলা প্রশাসনের পক্ষ থেকে জানানো হয়েছে।
এদিকে, বিএনপির মিডিয়া সেলের পক্ষ থেকে বলা হয়েছে, অবরোধের সমর্থনে শনিবার সন্ধ্যায় যশোর নগর বিএনপির উদ্যোগে অজ্ঞাত স্থানে মশাল মিছিল করা হয়েছে। এছাড়া, রোববার খুব সকালে অজ্ঞাত সড়কে নগর বিএনপি, জেলা স্বেচ্ছাসেবকদল ও শহরের ৪,৫,৬ নম্বর ওয়ার্ড বিএনপির খড়কী এলাকায় বিক্ষোভ মিছিল করেছে বলে মিডিয়া সেলের পক্ষ থেকে দাবি করা হয়েছে।

আরও খবর

🔝