gramerkagoj
শনিবার ● ২৭ এপ্রিল ২০২৪ ১৩ বৈশাখ ১৪৩১
gramerkagoj
ফখরুলের বিরুদ্ধে নাশকতার মামলা চলবে
প্রকাশ : মঙ্গলবার, ১৭ অক্টোবর , ২০২৩, ০৭:০৪:০০ পিএম
ঢাকা অফিস::
GK_2023-10-17_652e868466006.jpg



নাশকতার অভিযোগে ১১ বছর আগে রাজধানীর পল্টন মডেল থানায় দায়ের করা এক মামলায় অভিযোগ গঠন বাতিল চেয়ে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের করা আবেদন খারিজ করে দিয়েছেন হাইকোর্ট।
মঙ্গলবার (১৭ অক্টোবর) বিচারপতি মো. সেলিম ও বিচারপতি মো. রিয়াজ উদ্দিন খানের হাইকোর্ট বেঞ্চ এ আদেশ দেন।
আদালতে আবেদনের পক্ষে ছিলেন আইনজীবী জয়নুল আবেদীন। রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল তুষার কান্তি রায়।
গত ৩ সেপ্টেম্বর ঢাকার অতিরিক্ত চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট তোফাজ্জল হোসেনের আদালত ফখরুল ইসলাম আলমগীর ও দলটির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভীসহ আটজনের নামে অভিযোগ গঠনের মাধ্যমে বিচার শুরুর আদেশ দেন।
পরে ফখরুল ইসলাম আলমগীর হাইকোর্টে আবেদন করেন।
মামলার অন্য আসামিরা হলেন- যুবদলের নেতা আজিজুল বারি হেলাল, সাইফুল ইসলাম নীরব, মোয়াজ্জেম হোসেন ওরফে বাবু, কাজী রেজাউল হক বাবু ওরফে জিম বাবু, খন্দকার এনামুল হক এনাম ও জামায়াত নেতা শফিকুল ইসলাম মাসুদ।
মামলার বিবরণ থেকে জানা যায়, ২০১২ সালের ৯ ডিসেম্বর ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের পরিবহন বিভাগের চালক মো. আয়নাল প্রতিদিনের মতো সন্ধ্যা ৭টার দিকে ইস্কাটনের মিন্টো রোড থেকে ময়লা নিয়ে গাড়ি চালিয়ে মাতুয়াইল ল্যান্ডফিলে যাচ্ছিলেন।
কাকরাইল থেকে বিজয়নগরের দিকে এলে মির্জা ফখরুল ইসলাম ও রুহুল কবির রিজভীর নেতৃত্বে ২০০-২৫০ জন গাড়ি থামিয়ে হেলপারকে মারধর, ককটেল বিস্ফোরণ এবং গাড়িও ভাঙচুর করেন। এ ঘটনায় ওইদিনই পল্টন থানায় মামলা করে পুলিশ।
মামলাটি তদন্ত করে মতিঝিল জোনাল টিমের উপ-পরিদর্শক (এসআই) আনোয়ার হোসেন ২০১৭ সালের ২৩ অক্টোবর নয়জনের নামে আদালতে চার্জশিট দাখিল করেন। চার্জশিট দাখিলের পর আসামি শফিউল বারী বাবু মারা যাওয়ায় তাকে এ মামলা থেকে অব্যাহতি দেওয়া হয়।

আরও খবর

🔝