শিরোনাম: মণিরামপুরে গাছ মারতে নতুন কৌশল       ঘুর্নিঝড়ে অভয়নগরের তিন গ্রাম লণ্ডভণ্ড       কুষ্টিয়ায় এনএসআই’র ভুয়া ২ সদস্য আটক       খুলনা থেকে দর্শনা পর্যন্ত ডাবল লাইন রেলপথ হচ্ছে       খালেদাকে ফের কারাগারে পাঠানোর দাবি উঠতে পারে : তথ্যমন্ত্রী       পেঁয়াজের সংকট নেই, প্রয়োজনের বেশি কিনবেন না : বাণিজ্যমন্ত্রী       বেলারুশে ভোটচুরি: টানা বিক্ষোভ অব্যাহত, আটক ৩০০ নারী       পশ্চিমবঙ্গে বিনোদন পার্কগুলো ২৩ সেপ্টেম্বর থেকে খুলছে       আফগান বাহিনীর বিমান হামলায় বহু তালেবান নিহত       আদালতে রবিউলের স্বীকারোক্তি প্রদান      
নাটুয়াপাড়ায় শিক্ষকের জমি দখল করল দাপটশালীরা
অভিজিৎ ব্যানার্জী
Published : Tuesday, 11 August, 2020 at 12:58 AM
নাটুয়াপাড়ায় শিক্ষকের জমি
দখল করল দাপটশালীরা অবসরপ্রাপ্ত এক প্রধান শিক্ষকের ৪১ শতক জমি দখল করে নিয়েছে দাপটশালীরা। ঘটনাটি যশোর সদর উপজেলার নাটুয়া পাড়ার। তারা জমি দখল করেই থেমে থাকেনি পরিবারটির ওপর কয়েকদফা হামলাও চালিয়েছে। নানান কৌশলে শিক্ষক ও তার পরিবারের সদস্যদের হয়রানি করছে। তাদের অব্যাহত হুমকিতে সন্ত্রস্ত রয়েছে পরিবারটি।শিক্ষক পরিবার আদালতে মামলা করেছেন। অভিযোগ করেছেন স্থানীয় চেয়াম্যানের কাছে।
মামলা ও অভিযোগ সূত্রে জানাগেছে, হৈবতপুর ইউনিয়নের ১২৬ নম্বর নাটুয়াপাড়া মৌজার ৭২৫, ১১৯১ ও ১৩৭৩ হাল দাগে একই গ্রামের নজিবর রহমানের জমি রয়েছে। তিনি যশোর বাদশাহ ফয়সল ইসলামী ইন্সটিটিউটের অবসরপ্রাপ্ত প্রধান শিক্ষক। ৩টি দাগ থেকে যথাক্রমে ৮ শতক, ১৬ শতক ও ১৭ শতক মিলিয়ে মোট ৪১ শতক জমি সন্ত্রাসী তৎপরতায় দখল করে নিয়েছে। দখলকারীরা হলো নাটুয়াপাড়ার মৃত আব্দুল গফুরের ছেলে ইকবাল হোসেন, ইকবাল হোসেনের ছেলে ইন্তাদুল মণ্ডল, মোকলেছুর রহমান, মোশাররফ হোসেন, মৃত আব্দুল আজিজের ছেলে জাহাঙ্গীর হোসেন ও আলমগীর  হোসেন।
চক্রটি অবসরপ্রাপ্ত প্রধান শিক্ষক নজিবর রহমান ও তার পরিবারের উপর অস্ত্রসহ হামলা চালিয়ে জমি দখল করেছে। গত ৯ ফেব্রুয়ারি নজিবর রহমান তার পৈত্রিক ভিটেয় প্রাচীর দিতে গেলে চক্রটি বাধা দেয় এবং হত্যার হুমকি দেয়। এঘটনায় নজিবর রহমান কোতোয়ালি থানায় ২০ ফেব্রুয়ারি জিডি করেন। ২১ ফেব্রুয়ারি গ্রামে শালিশ বসে জবর দখলে নেয়া জমি ফেরত  দেয়ার বিষয়ে। শালিশেও চক্রটি হামলা করে। গত ৩ মার্চ  আসামি পক্ষ নজিবর রহমানের মেহগনি গাছ কেটে বাজারে বিক্রি করে। এনিয়ে  হৈবৎপুর ইউনিয়ন পরিষদে অভিযোগ করা হয়। চেয়ারম্যান ১৪ মার্চ উভয় পক্ষ নিয়ে শালিসে বসলে ইকবাল হোসেন চক্র  কাগজপত্র দেখাতে ব্যর্থ হয়। উল্টো শালিশে হট্টগোল বাধিয়ে সটকে পড়ে। হট্টগোলের পর থেকে জবর দখলে নেয়া ৪১ শতক জমি রেজিস্ট্রি করে দিতে চাপ দিতে থাকে। ২৪ মে নজিবর রহমান গ্রামে গেলে চক্রটি ফের হামলা করে। এসময় এক প্রতিবেশির কাছে আশ্রয় নেন নজিবর রহমান। কোতোয়ালির ওসি মোহাম্মদ মনিরুজ্জামান পুলিশ পাঠিয়ে তাকে উদ্ধা করেন। এ বিষয়ে থানায়  জিডি হয়েছে। গত ২৮ মে তিনি আরো একটি জিডি করেন। আসামি পক্ষের  অব্যাহত অপতৎপরতায় শেষমেশ নজিবর রহমান আদালতের শ্মরণাপন্ন হন। গত ১ জুন অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট আদালতে ১৪৪/১৪৫ ধরায় মামলা করেন।  এব্যাপারে  নজিবর রহমান জানিয়েছেন, বৈধ জমি আজ বেদখল হয়েছে। সন্ত্রাসী মহড়া দিয়ে তাকে বঞ্চিত করা হচ্ছে, জমি থেকে উচ্ছেদ করা হচ্ছে। চেয়ারম্যান তার পক্ষে রায় দিলেও মানছেনা চক্রটি। তারা মিথ্যা ও ভূয়া কাগজপত্র উপস্থাপন করছে। পেশি শক্তি ব্যবহার করে ৪১ শতক জমি দখল করে নিয়েছে। 




« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft