শিরোনাম: যশোরে দিন দুপুরে বোমা ফাটিয়ে ১৭ লাখ টাকা ছিনতাই : আহত ২       এবছরও টিআইবি পুরস্কার গ্রামের কাগজ হাউজে        করোনায় পপলুর মৃত্যু       সোমবার ১৩ জনের করোনা শনাক্ত       আদালত চত্বরে আইনজীবী সহকারীদের হাতাহাতি       আইনের সুফল পেতে দরকার অধিকতর প্রচারণা        যশোর-মাগুরা মহাসড়কে বাস উল্টে অর্ধশত আহত       রোগীর ব্যাগ থেকে মোবাইল ও টাকা চুরির দায়ে নারী আটক        যুবলীগকর্মী সোহাগ হত্যার দ্বিতীয় বার্ষিকী আজ       মাইক্রো থেকে পালিয়েছে এক বন্দী      
ঢাকা বিভাগ করোনায় মরায় সবার আগে
Published : Friday, 7 August, 2020 at 1:03 AM
ঢাকা বিভাগ করোনায় মরায় সবার আগেপেত্তেকদিন চিটি লিকি। পিরায় বছর তিনেক ধইরে। পেত্তেকটা চিটির এটাট্টা বিষয় নিয়ে লিকার চিস্টা দিই। সিরাম আইজকের চিটিডারও এট্টা বিষায় নিয়ে লিকা। কস্ট হচ্চে চিটিডা লিকতি। কারন স¹লি জানে পরীক্কের রিজাল্ট বের হলি শুদু বিভাগ অনুযায়ী ইরাম খবর ছাপা হয়। অথচ আইজ সিরামই বিভাগের হিসেব লিকতি হচ্চে।
মজিমজি করোনা একন রাজধানীত্তে শুরু কইরে গিরাম গঞ্জো ধইরে তামান জাগায় ছড়ায় গেচে। এই বচরের গ্যালো মার্চ মাসের ৮ তারিকি দেশে পেত্তম করোনা রুগী সিনাক্ত হইলো। পেত্তম রুগী সিনাক্ত হওয়ার ১০ দিন পরেই পেত্তম রুগী মইরে গিলো। ১৮ মার্চ  দেশে খাতা কলমে করোনায় মরা শুরু হইলো। সেই চুতা বাড়তি বাড়তি সংখ্যা ঠেইকেচে ৩৩শ’৬ জনে।  পেত্তেকদিনই গড়ে পিরায় মইরে যাচ্চে পিরায় জনা চল্লিশেক মানুস। এই যে ৩ হাজার ৩শ ৬ জন মানুস মইরে গেলো কার কনে বাড়ি সিডার হিসেব ধল্লি সব চাইতে বেশী লোক মইরে গেচে ঢাকা বিভাগে। এই বিভাগে ১ হাজার ৫শ ৮৪ জন মইরে গেচে এই পন্তিক। শতকরা হিসেবে যা পিরায় মরার ৪৮ ভাগ। ঢাকা বিভাগের পরেই রয়েচে চট্টগিরাম বিভাগ। একনে মরার হার পিরায় ২৪ ভাগ। এই বিভাগে মইরে গেচে এই পন্তিক ৭শ’৯১ জন। বিভাগের এই হিসেবে তিন নম্বরে রইয়েচে আমাগের  খুলনা বিভাগ। খুলনায় এই পন্তিক মইরে গেচে ২শ’৪২ জন। মরার হার ৭ পয়েন ৩২। খুলনার পরেই রইয়েচে রাজশাহী বিভাগ। একেনে মইরে গেচে ২শ’২ জন। মিত্যুর হার ৬ পয়েন ১১। পাচ নম্বরে রইয়েচ সিলেট বিভাগ। এই বিভাগে মইরে গেচে ১শ’৫৬ জন। মরার হার ৪ পয়েন ৭২। ছয় নম্বর জাগাডা দুই বিভাগ মিইলে দখল কইরে নেচে। বরিশাল আর রংপুর, এই দুই বিভাগেই মিত্যুর সংখ্যা ১শ’৩০ জন যার গড় পিরায় চার। আর মরার সংখ্যায় স¹লির পেচনে ময়মনসিংহ বিভাগ। এই বিভাগে মইরে গেচে ৭১ জন যার গড় হচ্চে ২ পয়েন ১৫। এই হিসেবের মদ্দি গ্যালো ২৪ ঘন্টায় মরার হিসেবেও আইগোয় ঢাকা। চিটিডা লিকা পন্তিক গ্যালো ২৪ ঘন্টায় সারা দেশে মোট মইরে গেচে ৩৯ জন। এর মদ্দি ঢাকায় ১৭ জন, চট্টগিরামে ৭ জন, খুলনায় ৪ জন, রাজশাহীতি ৩ জন, রংপুরি ৩ জন, বরিশাল আর সিলেটে ২ জন কইরে আর ময়মনসিংয়ে ১ জন মইরে গেচে। আল্লায় জানে এ সংখ্যা কনে যাইয়ে খ্যান্ত হয়।
ইতি-
অভাগা আক্কেল চাচা
০১৭২৮৮৭১০০৩




« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft