শিরোনাম: সৌদি রাজপরিবারে করোনার ভয়াল থাবা       ভারতে একদিনে করোনায় মৃত্যু ৩২ জন       আফ্রিদির সর্বকালের সেরা একাদশ ঘোষণা       খুনি মাজেদের প্রাণভিক্ষার আবেদন খারিজ       ঢাকায় হঠাৎ কুয়াশায় পরিণত       পায়রা তাপবিদুৎ কেন্দ্রের উন্নয়ন কাজ বন্ধ ঘোষণা       রাতের আঁধারে ট্রলারে নদী পাড়ি দিলেন ৫০০ যাত্রী       করোনা নিয়ে রাজনীতি করবেন না, ট্রাম্পকে বিশ্ব স্বাস্থ্য সংস্থা       এই প্রথম নামাজ সম্প্রচার করবে বিবিসি রেডিও       বিশাল করোনা হাসপাতাল বানাচ্ছে রাশিয়া      
‘ভারতের দাঙ্গা আঞ্চলিক শান্তি ও সৌহার্দ্যের অন্তরায় হবে’
কাগজ ডেস্ক :
Published : Friday, 28 February, 2020 at 8:18 PM
‘ভারতের দাঙ্গা আঞ্চলিক শান্তি ও সৌহার্দ্যের অন্তরায় হবে’বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, ভারতের দাঙ্গা আমাদের দেশে আঞ্চলিক শান্তি, সৌহার্দ্য ও সহযোগিতার জন্য অন্তরায় হয়ে দাঁড়াবে। আমরা আশা করি ভারত তার দেশের জনগণের কথা চিন্তা করে এনআরসি সমস্যার সমাধান করবে।
শুক্রবার (২৮ ফেব্রুয়ারি) সকালে কক্সবাজারের রামু সীমা মহাবিহার সংলগ্ন মেরংলোয়া মাঠে বৌদ্ধ ধর্মীয় গুরু উপ-সংঘরাজ পণ্ডিত সত্যপ্রিয় মহাথেরের অন্ত্যেষ্টিক্রিয়া অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।
মির্জা ফখরুল বলেন, মিথ্যা মামলায় কারান্তরীণ বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়াকে উন্নত চিকিৎসার জন্য বিদেশে নিয়ে যাওয়া প্রয়োজন। তিনি এখন হাঁটতে পারেন না, দাঁড়াতে পারেন না। এজন্য বিএনপির পক্ষ থেকে আদালতে তার জামিন চাওয়া হয়েছে। আদালত বেগম খালেদা জিয়ার জামিন নামঞ্জুর করায় আমরা আশাহত ও ক্ষুব্ধ।
প্রয়াত পণ্ডিত সত্যপ্রিয় মহাথেরের বিষয়ে বিএনপি মহাসচিব বলেন, তিনি শুধু বৌদ্ধ ধর্মীয় গুরু নয়, তিনি ছিলেন অসাম্প্রদায়িক চেতনার এক বাতিঘর। বৌদ্ধ সম্প্রদায়ের পাশাপাশি সব ধর্মের মানুষ তাকে আমরণ স্মরণ রাখবে।
এর আগে পণ্ডিত সত্যপ্রিয় মহাথেরের মরদেহে শ্রদ্ধাঞ্জলি অর্পণ করেন মির্জা ফখরুল।
অনুষ্ঠানে বিএনপির জাতীয় স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরী, বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা ড. সুকোমল বড়ুয়া, কেন্দ্রীয় মৎস্যজীবী বিষয়ক সম্পাদক লুৎফুর রহমান কাজল, জেলা বিএনপির সভাপতি শাহজাহান চৌধুরী ও সাধারণ সম্পাদক অ্যাডভোকেট শামীম আরা স্বপ্না প্রমুখ উপস্থিত ছিলেন।
উল্লেখ্য, রামু সীমা মহাবিহারের অধ্যক্ষ উপ-সংঘরাজ পণ্ডিত সত্যপ্রিয় মহাথের গত বছরের ৪ অক্টোবর ঢাকায় চিকিৎসাধীন অবস্থায় মৃত্যুবরণ করেন। দীর্ঘ ১৪৮ দিন বৌদ্ধ ধর্মীয় রীতিনীতি অনুসারে সংরক্ষণের পর তিন দিনব্যাপী তার অন্ত্যেষ্টিক্রিয়া অনুষ্ঠিত হচ্ছে।




« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft