শিরোনাম: ফের ইউও নোট মাহবুব তালুকদারের       নাগরিক সুবিধা নয় খালেদার মুক্তির জন্য নির্বাচনে বিএনপি : তাপস       কোনো অভিযোগ করতে চাই না : আতিকুল       ভোট ডাকাতি করতে এলে হাত কেটে দেবেন : রব       বিজেপির নতুন সভাপতি হলেন নাড্ডা       এক কোটি বাংলাদেশি মুসলিমকে ফেরত পাঠানো হবে : দিলিপ ঘোষ       দিল্লির সরকারি অফিসে ভয়াবহ অগ্নিকাণ্ড       বাংলাদেশে ভোট প্রদানের হার যুক্তরা‌ষ্ট্রের চে‌য়ে বে‌শি       হংকংয়ে সহিংস বিক্ষোভের পর এক নেতাকে আটক       ভোট চুরির নীরব অস্ত্র ইভিএমকে বঙ্গোপসাগরে ফেলে দিতে হবে : খসরু      
জিমেইলে নতুন সুবিধা
কাগজ ডেস্ক:
Published : Sunday, 15 December, 2019 at 6:10 AM
জিমেইলে নতুন সুবিধানতুন সুবিধা নিয়ে এলো গুগলের ওয়েবমেইল ‘জিমেইল’। ব্যবহারকারীরা এখন থেকে প্রয়োজনীয় মেইলগুলোকে ডাউনলোড বা কপি না করে সরাসরি ড্র্যাগ অ্যান্ড ড্রপ করে অন্যকোনো মেইলে অ্যাটাচমেন্ট হিসেবে পাঠাতে পারবেন।
নতুন ফিচারটি এতদিন আউটলুকে থাকলেও, জিমেইল ব্যবহারকারীরা এতদিন এই সুবিধা থেকে বঞ্চিত ছিলেন। অনেক সময় এক বা একাধিক মেইলকে যুক্ত করে পাঠানোর প্রয়োজন হয়, অবশেষে সেটা গুগলও বুঝতে পারলো। নতুন ফিচারের মাধ্যমে রিপ্লাই দেয়ার সময় অন্যকোনো মেইলকে অ্যাটাচ করার জন্য রিপ্লাই করা মেইলটিকে উইন্ডোতে ওপেন করে লিস্ট থেকে যেকোনো মেইল ড্র্যাগ করে এনে ছেড়ে দিলেই হবে। খবর সংবাদ মাধ্যম এনগ্যাজেট।
মেইল উইন্ডোতে চালু থাকা অবস্থায় লিস্ট থেকে প্রয়োজনীয় মেইলগুলো ড্র্যাগ করে মেইল বডির উপরে ছেড়ে দিলেই সেগুলো অ্যাটাচ হয়ে যাবে। আবার কোনো একটি মেইল চালু থাকা অবস্থায় সেটা সরাসরি নতুন একটি মেইলে অ্যাটাচমেন্ট হিসেবে পাঠানো যাবে। সেক্ষেত্রে মেইলের ওপরে ডান দিকে তিনটি ডট বিশিষ্ট ‘মোর’ বা ‘ওভারফ্লো’ মেনুতে ক্লিক করে ‘ফরওয়ার্ড এজ অ্যাটাচমেন্ট’ অপশনটিতে ক্লিক করলেই সেটি নতুন একটি মেইলে অ্যাটাচমেন্ট হিসেবে চলে আসবে।




« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft